বুধবার, ০৮ মে ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা প্রচারনায় কারমাইকেল কলেজ বিএনসিসি

বর্ণালী জামান বর্ণা- নিজস্ব প্রতিনিধিঃ
“জনশুমারি ও গৃহগণণায় তথ্য দিন, পরিকল্পিত উন্নয়নে অংশ নিন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৫ই জুন থেকে ২১শে জুন দেশব্যাপী এই প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উদ্যোগে সারাদেশের মত রংপুরেও এই কার্যক্রম সফলের উদ্দেশ্য কারমাইকেল কলেজ’র আয়োজনে এবং মহাস্থান রেজিমেন্ট বাংলাদেশ ন্যাশনাল ক্যাটেড কোর’র সহযোগিতারয় প্রচার -প্রচারণা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ১৩ই জুন সকাল সাড়ে এগারোটায় প্রায় শতাধিক ক্যাডেটের উপস্থিতিতে রংপুর কারমাইকেল কলেজ প্রশাসনিক ভবন থেকে অধ্যক্ষ প্রফেসর ডঃ আমজাদ হোসেন কর্মসূচি র্যালী উদ্বোধন করেন। প্রচারণা র‌্যালীটি কারমাইকেল কলেজ থেকে লালবাগ, পার্কের মোড় প্রদক্ষিণের সময় প্রচারণা তথ্য বাণী,স্টিকার, পোস্টার, লিফলেট বিতরণ কর্মসূচী শেষ হয়।

তথ্য সূত্রে জানা গেছে- পরিসংখ্যান আইন ২০১৩ইং অনুযায়ী বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ এই জনশুমারি পরিচালনা করছে।

এই জনশুমারি ও গৃহগণণা-২০২২ইং প্রধান উদ্দেশ্যসমূহ রয়েছে- দেশের প্রতিটি খানা ও খানার সদস্যগণকে গণনা করে দেশের মোট জনসংখ্যার হিসাব নিরুপণ, দেশের সকল বাসগৃহের সংখ্যা নিরুপণ, দেশের সার্বিক উন্নয়ন পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে তথ্য সংগ্রহ, স্থানীয় ও জাতীয় নির্বাচনে নির্বাচনী এলাকায় সীমানা নির্ধারণ, জাতীয় সম্পদের সুষম বন্টন নিশ্চিতকরণ।

এই জনশুমারি গণণায় অন্তর্ভুক্ত হবেন বাংলাদেশে অবস্থানরত সকল দেশি-বেশি নাগরিক এবং ছয় মাসের কম সময়ে সাময়িকভাবে বিদেশে অবস্থানরত সকল দেশি নাগরিক।

উক্ত কর্মসূচীতে আরও উপস্থিত ছিলেন- কারমাইকেল কলেজ’র বিএনসিসি ৩২- ব্যাটালিয়ন কমান্ডার ক্যাপ্টেন ও উপাধ্যক্ষ প্রফেসর রোজাইন, কারমাইকেল কলেজ বিএনসিসি ইউনিট’র পি ইউও আরশাউল হক, সার্জেন তোফায়েল, কর্পোরাল আকরাম, কর্পোরাল মোরশেদ, কর্পোরাল রিপন, কর্পোরাল আশরাফ, কর্পোরাল ওয়ালিদ, কর্পোরাল চিংসহ প্রায় শতাধিক ক্যাডেট।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com