শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

ডিমলায় যুবলীগের সভাপতি হলেন ধর্ষণ মামলার আসামী- সাঃ সম্পাদক নৌকা বিরোধী

শাহীন আহমেদ- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারীর ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়ন যুবলীগের সভাপতি করা হয়েছে শিশু ধর্ষণ মামলার অভিযুক্ত আসামি মোঃ মাহমুদুল হাসান নয়ন। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম উক্ত কমিটি প্রকাশ পাওয়ার পরই স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। শিশু ধর্ষণ মামলার আসামী সভাপতি হওয়ায় ওই কমিটির একটি বড় অংশ পদত্যাগ করার প্রস্তুতি নিচ্ছে বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়।

এছাড়াও মোঃ নুরুজ্জামান রুবেল যাকে ওই কমিটিতে সাধারণ সম্পাদক করা হয়েছে তিনিও ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে নির্বাচনে প্রচারনা চালায় বলে অভিযোগ রয়েছে।

ডিমলা উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মোঃ ফেরদৌস পারভেজ স্বাক্ষরিত উপজেলা যুবলীগের প্যাডে ৫১ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষনা করা হয়। ওই প্যাডে বলা হয় আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে বিভিন্ন সেন্টার কমিটি দ্রæত গঠনের লক্ষে জেলা কমিটির সাথে পরামর্শক্রমে আগামী এক বছরের জন্য বাংলাদেশ আওয়ামী যুবলীগ ৬নং নাউতারা ইউনিয়ন শাখার কমিটি অনুমোদন দেওয়া হলো।

স্থানীয় ও বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, ডিমলায় নাউতারা মডেল স্কুল অ্যান্ড কলেজের (প্রাইভেট প্রতিষ্ঠান) অধ্যক্ষ মাহমুদুল হাসান নয়ন গেল বছরের (২৮ এপ্রিল) তারই প্রতিষ্ঠানের ৫ম শ্রেণির ছাত্রীর পরীক্ষার কক্ষে গিয়ে অধ্যক্ষ মাহামুদুল হাসান নয়ন ছাত্রীটির হিজাব ঠিক করার নামে শ্লীলতাহানি করেন।

এতে ছাত্রীটি কান্নাকাটি শুরু করলে পরীক্ষা শেষে অফিসে নিয়ে তাকে এ ঘটনা কাউকে না বলার হুমকি দেন অধ্যক্ষ মাহমুদুল হাসান নয়ন। পরে ওই ছাত্রী বিষয়টি তার পরিবারকে জানালে ছাত্রীর বাবা বাদী হয়ে থানায় মামলা করে। মামলার তদন্তকারী কর্মকর্তার শ্লীলতাহানীর সত্যতা পেলে আদালতে প্রতিবেদন দাখিল করে। আদালতে বর্তমানে এই মামলা চলমান রয়েছে। মামলা নং-জি.আর-৯০/২২।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় নেতাকর্মীরা জানান, কোনো নিয়মনীতি তোয়াক্কা না করে এই কমিটি দেওয়া হয়েছে। ইউনিয়নে এতো যোগ্য নেতাকর্মী থাকা সত্তেও একজন ধর্ষন মামলার আসামীকে সভাপতি করা হলো। যিনি জেলও খেটেছে। মামলাও চলছে আদালতে। তাকে সভাপতি করায় স্থানীয় জনগনের প্রতি বিরুপ প্রভাব পড়েছে।

সাধারণ সম্পাদক নুরুজ্জামানও নৌকার বিপক্ষে নির্বাচনী প্রচারনা চালায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে। এই দুইজনের নেতৃত্বে কমিটি দেওয়ায় নেতাকর্মী ও জনগনের সামনেও যুবলীগেরও ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এছাড়াও এই কমিটির কোনো নেতাকর্মীই ধর্ষন মামলার আসামীর নেতৃত্বে চলবে। তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আমরা অবিলম্বে এই কমিটি বাতিলের দাবি জানাচ্ছি।

কমিটির বিষয়ে নাউতারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতিক নিয়ে নির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম লেলিন বলেন, কমিটির সভাপতি মাহমুদুল হাসান নয়ন ধর্ষন মামলার আসামী। সাধারণ সম্পাদক মোঃ নুরুজ্জামান রুবেল আমার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে নির্বাচনে প্রচারনা চালায়।

যেখানে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দিয়েছে সেখানে তারা নৌকার বিপক্ষে নির্বাচনে প্রচারনা চালায়। তাদের দেওয়া হয়েছে ইউনিয়ন যুবলীগের নেতৃত্ব। তাহলে বলেন দলের কি অবস্থা হবে। কমিটিতে আওয়ামী পরিবারের ছেলে সন্তানদের কোনো প্রাধান্য নেই। জামায়াত-শিবিরের ছেলে সন্তান দিয়ে ভরা।

এ বিষয়ে ডিমলা উপজেলা যুবলীগের আহবায়ক শৈলেন চন্দ্র রায় বলেন, ডিমলা উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক ফেরদৌস পারভেজ যে কমিটি অনুমোদন দিয়েছে তা গঠনতন্ত্র বহির্ভুত। একজন যুগ্ম-আহবায়ক কখনো একটি কমিটি অনুমোদন দিতে পারে না এবং তার দেওয়ারও এখতিয়ার নেই। একটি ইউনিয়ন কমিটি অনুমোদন করতে হলে অবশ্যই উপজেলার যুবলীগের আহবায়কের স্বাক্ষর থাকতে হবে। আহবায়কের স্বাক্ষর ছাড়া কমিটি অনুমোদন হবে না। আর কমিটি দেওয়ার ব্যাপারে ফেরদৌস পারভেজ আমাকে কিছু জানায় নি। প্রভাব খাটিয়ে এককভাবে গঠনতন্ত্র বহির্ভূত কমিটি দিচ্ছে।

ওই কমিটিতে স্বাক্ষরকারী ডিমলা উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মোঃ ফেরদৌস পারভেজ বলেন, মাহমুদুল হাসান নয়নের নামে যে মামলা আছে সেটি মিথ্যা মামলা। যোগ্য ব্যক্তিদের কমিটিতে রাখা হয়েছে বলে বিষয়টি কৌশলে এড়িয়ে যান।

এ বিষয়ে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ বলেন, দলীয় নির্দেশনা আছে কোনো সাংগঠনিক ইউনিটের নতুন করে যেনো কোনো কমিটি ঘোষনা দেওয়া না হয়। নাউতারা ইউনিয়ন কমিটি ঘোষনা দেওয়ার ব্যাপারেও আমি এখনও কিছু জানি না। আর কেউ আমাকেও জানায় নি। আর একজন ধর্ষণ মামলার আসামীকে সভাপতি করা হলে অবশ্যই দলের ভাবমূর্তি নষ্ট করবে। কেউ লিখিতভাবে আমাকে জানালে বিধি অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com