শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

তৃতীয় দফা অবরোধেও রংপুরে বন্ধ বাস চলাচল- কাউন্টারে আসছে না যাত্রী

খলিলুর রহমান- নিজস্ব প্রতিনিধিঃ
বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফা অবরোধেও রংপুরে দূরপাল্লারবাস ও আন্তজেলা বাস চলাচল বন্ধ রয়েছে। যাত্রী সংকট থাকায় রংপুর ছেড়ে বাস যায়নি। কাউন্টারে কাউন্টারে ঝুলছে তালা। বাস বন্ধ থাকায় বন্ধ রয়েছে টার্মিনাল কেন্দ্রীক দোকানপাটও।

বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রংপুরের কেন্দ্রীয় বাসটার্মিনাল, কামারপাড়া ঢাকা বাসস্ট্যান্ড, ট্রাক স্ট্যান্ড এলাকা ঘুরে দেখা গেছে, সারি সারি বাসগুলো দাঁড় করিয়ে রাখা হয়েছে। যাত্রী না থাকায় খা খা করছে বাসস্ট্যান্ডগুলো। নগরীর কোথাও বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের পিকেটিং করতে দেখা যায়নি। তবে আওয়ামী লীগের নেতা-কর্মীরা দুপুর ১২টায় রংপুর প্রেসক্লাবের সামনে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের বিরুদ্ধে মানববন্ধন করেছে।

কামারপাড়া ঢাকা বাসস্ট্যান্ডে কথা হয় হানিফ পরিবহনের চালক রোস্তম আলীর সঙ্গে। তিনি বলেন, বাস বন্ধের কোনো নির্দেশনা নেই। যাত্রী না থাকায় ভোর থেকে কোনো বাস ঢাকার উদ্দেশ্যে যায়নি। মানুষ নিরাপত্তার কথা চিন্তা করে অবরোধে বের হচ্ছেন না। এ কারণে যাত্রী সংকট থাকায় বাস চলাচল বন্ধ রয়েছে।

ওই বাসস্ট্যান্ডে চা-বিস্কেট বিক্রেতা পুতলু মিয়া বলেন, ‘দিনে দুই থেকে তিন হাজার টাকা বিক্রি করি। কিন্তু গত এক সপ্তাহ ধরে ৫০০ টাকাও বেচাবিক্রি নেই। অবরোধের দিন পুরো এলাকা জনশূন্য শশান। সকাল থেকে ১০০ টাকাও বিক্রি নেই।’

সকাল ১১টায় রংপুর কেন্দ্রীয় বাসটার্মিনালে দুই মেয়েকে নিয়ে বাসের অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন নীলফামারীর সৈয়দপুরের তালেব উদ্দিন। বাস না পাওয়ায় তিনি অটোতেই রওনা হন।

এ সময় আক্ষেপ করে তালেব উদ্দিন বলেন, টিভিত দেকনো ঢাকাত নাকি বাস চলোছে। ওই জন্যে বাসস্ট্যান্ড আসনু। তা এটে আসি তো দেখি সউগ বাস বন্ধ। হামরা ছাড়া কোনো যাত্রীও নাই। এটা কি গাড়ি বন্ধের অবরোধ। এই অবরোধ কদ্দিন থাকবে? বেলা ১টায় ট্রাক স্ট্যান্ডে কথা হয় তাজহাট এলাকার রিকশা চালক হাবিবুর রহমানের সঙ্গে।

তিনি আক্ষেপ করে বলেন, যে দিন হরতাল অবরোধ হওছে, সেদিন শহরটা ফাঁকা। সকাল থাকি ৮০টাকা কামাই। কাইল কিস্তি আছে ৬০০ টাকা কিন্তু অবরোধে শহরোত মানুষ নাই। কোনঠে থাকি কিস্তি দেইম চিন্তায় বাচুছু না।

রংপুরের পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী বলেন, এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমাদের পুলিশি জোরদার বাড়ানো হয়েছে। মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com