বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

নীলফামারীতে বার বার আপন চাচার কাছে প্রতরনার শিকার ভাতিজা

নিজস্ব প্রতিনিধিঃ
জমি-জমা সংক্রান্ত বিষয়ে আপন চাচার কাছে বার বার প্রতারনার শিকার হয়েছে ভাতিজা। ঘটনাটি ঘটেছে নীলফামারী সদর উপজেলার হাজি মহসিন সড়ক এলাকার বাসিন্দা চাচা এ.কে.এম আমিনুল হক পাটাশের কাছে বার বার প্রতরনার শিকার হয়ে যাচ্ছেন ভাতিজা ফরহাদ নওরোজ নাহিন।

প্রতারনার শিকার ভাতিজা নাহিন ন্যায় বিচারের দাবিতে চাচা আমিনুল হক, দলিল লেখক আব্দুল্লাহ ও তাদের সহযোগী শামিম হোসেনের নামে আদালতে মামলাও দায়ের করে। মামলা দায়েরের পর চাচা জমি সংক্রান্ত যাবতীয় সমস্যা সমাধান করে নিবে মর্মে আদালতে বললেও এখন পর্যন্ত তার কোনো সুরাহা হয় নি।

জানা যায়- “গত ২০২১ সালের ২৭শে মে নীলফামারী বিজ্ঞ চীফ জুডিশিয়াল মেজিষ্ট্রেট কোর্টে প্রতারনার শিকার ফরহাদ নওরোজ নাহিন কর্তৃক দায়েরকৃত সিআর ২৩১ নং ফৌজদারী মামলা যার বাংলাদেশ পেনাল কোড দন্ডবিধি ৪০৬ ও ৪২০ নং ধারা এবং সিআর ১৮৯ মোকদ্দমা যাহার ধারা ৪০৬, ৪২০,৩৪,১১৪ বিশ্বাসভঙ্গ ও প্রতারণার মামলা বিজ্ঞ আদালত কর্তৃক আমলে নিয়ে চাচা আমিনুল হক পাটাশ ও তার পরিবারের একজন, দলিল লেখক ও তাদের সহযোগী মোঃ শামিম হোসেনকে গত ৮/৭/২০২১ ইং আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়া সমন জারি করা হয়েছিল।

এর আগে সি আর ৪৪৭/২০ নং ফৌজদারী মোকদ্দমায় আমিনুল হক পাটাশের বিরুদ্ধে অনায়নকৃত অভিযোগ মাননীয় বিজ্ঞ আদালত ততকালীন এসি ল্যান্ড নীলফামারী সদর উপজেলা মোঃ বেলায়েত হোসেন মহোদয়কে দায়িত্ব প্রদান করলে বাদী বিবাদী ও সাক্ষীগণের উপস্থিতিতে ডকুমেন্টারি কাগজ পত্র দেখে সাক্ষী পর্যালোচনা কওে চাচা আমিনুল হক পাটাশের বিশ্বাসভঙ্গ জনক অপরাধের সত্যতা পাওয়া যায় মর্মে বিজ্ঞ আদালতে সুনির্দিষ্ট অভিযোগ নথি সংযুক্ত সাক্ষীগনের লিখিত তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

ওই মামলায় আমিনুল হক পাটাশের বিরুদ্ধে আনিতো অভিযোগ নিরঙ্কুশরুপে প্রমানিত হওয়ায় বিজ্ঞ আমলি আদালত-১ নীলফামারী সদর আসামী আমিনুল হক পাটাশকে স্বশরিরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়া সমন জারি করে। ধার্য তারিখে আদালতে স্বশরিরে উপস্থিত হয়ে আমিনুল হক তার আইনজীবীর মাধ্যমে আপোষের শর্তে জামিন পান।

সিআর ৪৪৭/২০ নং মামলার বাদী ফরহাদ নওরোজ নাহিনকে খতিপুরন বাবদ কিছু জমি বিনিময় ও কিছু জমি সাফ-কবলায় বিধি মোতাবেক হস্তান্তর এবং গত ২/৩/২১ ইং তারিখের সম্পাদিত ১৮৭১ নং বিভাগ বন্টন দলিলটি ত্রুটিপূর্ণ যা তিনি ৪৪৭/২০ মামলার জবাবে আদালতে নিজেই উল্লেখ করিয়াছিলেন তা নতুন করে ভুল ত্রুটি সঠিক করে সম্পাদন পূর্বক রেজিষ্ট্রি করে দেওয়ার শর্তেই সিআর ওই মামলাটি নিষ্পত্তি হয়। কিন্তু তারপরও তিনি সেই ভুল ত্রæটি সঠিক করে সম্পাদন করে দেন নি।

পূনরায় চাচা আমিনুল হক ভাতিজা ফরহাদ নওরোজ নাহিন উদ্দেশ্য প্রণোদিত বিশ্বাসভঙ্গজনক প্রতারণাপূর্ণ কর্মকান্ডে সিআর ফৌজদারি ৪৪৭/২০ নং ফৌজদারী মোকদ্দমাটি আপষের শর্ত অনুযায়ী খতিপূরন বাবদ বিনিময় দলিল নং ২৬৪৮ এবং সাফ কবলা ২৬৪৯ নং দলিল দু’টিই ত্রুটিপূর্ণ এবং সূচতুর বিবাদী আমিনুল হক তাহার সহযোগীদের সহায়তায় প্রতারনা ও বিশ্বাসভঙ্গের মামলায় দোষী সাব্যস্ত হইয়া আপষ করিতে গিয়া নতুন করিয়া পূনরায় আবার বিশ্বাসভঙ্গ করেন যার ফলে বাদী ফরহাদ নওরোজ নাহিন পূনরায় আর্থিক ও পাড়িবারিক ভাবে চরম ক্ষতির সম্মুখিন হন।

বাদী ফরহাদ নওরোজ নাহিন বলেন- নিজেদের অসম্মান অস্তিত্ব রক্ষার্থে ন্যায্য হক আদায়ে আইনবহির্ভূত অপরাধমূলক কর্মকান্ডের বিরুদ্ধে আমিনুল হক পাটাশ ও তার অবৈধ কর্মকান্ডের সহায়তাকারী ও সহযোগীদেরকে আাসামী করে আমি নীলফামারী এসি ল্যান্ড কোর্ট, এডিসি রেভিনিউ কোর্ট, এডিএম কোর্ট এবং নীলফামারী জেলা বিজ্ঞ জজ আদালতে আরো অনেক মোকদ্দমা করেন।

যার মধ্যে কিছু নিষ্পত্তি হয়েছে ও কিছু চলমান রয়েছে। সিভিল জাল দলিলের মামলা ৪৪/১৭ দায়ের করা হয়েছিলো যাহাতে আসামীদের বিরূদ্ধে ফরহাদ নওরোজ নাহিন সহকারী জেলা জজ আদালত হতে ডিক্রি পান। মামলা গুলো হলো এনজিআর মামলা ১৫২/১৯, জিআর মামলা ৩৮০/১৯, সিআর মামলা ৬২৯/১৯, ঝ/প মামলা ৬৪৬/২০, স্পেশাল কেস নং ৭১৪/২০, ল্যান্ড সার্ভে মামলা ৪৬৯/২০, ল্যান্ড সার্ভে মামলা ৭১/১৮, ল্যান্ড সার্ভে মামলা ৩২৮/২০, ল্যান্ড সার্ভে মামলা ৪৭০/২০।

তিনি আরও বলেন- বর্তমানে সর্বশেষ সি আর মামলা ২৩১/২১ ধারা ৪২০, ৪০৬, যেখানেও আপোষের শর্ত ছিলো বিবাদী আমিনুল হক পাটাশ ১৮৭১ নং বিভাগ বন্টন দলিলের পক্ষ ঠিক ও ভুল ত্রুটি গুলো ছয় মাসের মধ্যে সংশোধন করে দিবেন এবং সুনির্দিষ্ট শর্তসাপেক্ষে সিআর ২৩১/২১ মোকদ্দমাটি নিষ্পত্তি হয়েছিলো কিন্তু আপষের শর্ত চরমভাবে ভঙ্গ ও লঙ্ঘন করায় যথাযথ সামাজিক ও আইনি প্রক্রিয়া সম্পন্ন পূর্বক এ কে এম আমিনুল হক পাটাশের বিরুদ্ধে পূনরায় সিআর ৫১৮ নং মোকদ্দমা, ধারা ৪২০, ৪০৬ চলমান রহিয়াছে, যাহাতে তিনি আপোষের সর্তে জামিনে আছেন এবং বিজ্ঞ মাননীয় আদালত কতৃক তাহাকে সর্বশেষবারের মতো সময় দিয়ে পরবর্তী ধার্য্য তারিখ ৩/০৭/২৩ইং নির্ধারিত করা হইয়াছে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com