বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

নীলফামারীতে ১৯৮টি পরিবার পাচ্ছে পাকা ঘর

শাহীন আহমেদ- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে পাকা ঘর পেতে যাচ্ছে নীলফামারীর অসহায় ১৯৮টি পরিবার। সারাদেশের ন্যায় আগামী ৯ই আগস্ট আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় এই পাকা ঘরগুলো উপকারভোগীদের কাছে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৭ই আগস্ট-২৩ইং) সকালে জেলা প্রশাসক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ।

তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় নীলফামারীর নবনির্মিত পাকা ঘরগুলো অসহায় পরিবারগুলোর মাঝে তুলে দিবেন। চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে জেলার জলঢাকা উপজেলায় ২৫টি, ডোমার উপজেলার ৪২টি ও সৈয়দপুর উপজেলায় ১৩১টি পাকা ঘর হস্তান্তর করা হবে।

জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ আরও বলেন, সেই সাথে ডোমার ও জলঢাকা উপজেলায় আর কোনো ভূমিহীন ও গৃহহীন না থাকায় এই দুই উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী। ঘোষণা করার পরও কোনো কারণে নতুন করে কেউ ভূমিহীন এবং গৃহহীন হলে ওই সব পরিবারকে একই ধরণের প্রকল্পের মাধ্যমে পুনর্বাসন করা হবে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার মোহাম্মদ রায়হান, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার সাদিয়া আফরিন এ্যানিনীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববি, সাধারণ সম্পাদক হাসান রাব্বী প্রধান সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জেলায় প্রথম পর্যায়ে ৬৩৭টি, দ্বিতীয় পর্যায়ে ১২৫০টি, তৃতীয় পর্যায়ে ১৫৮০টি ও চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে ৪৮০টি গৃহ হস্তান্তর করা হয়েছে। এরই মাধ্যমে ইতিমধ্যে জেলার ৬ উপজেলার মধ্যে নীলফামারী সদর, কিশোরগঞ্জ ও ডিমলা উপজেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com