বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

পীরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

সেলিম মিয়া- ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ
রংপুুরের পীরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শহীদ,বুদ্ধিজীবী দিবস পালিত। শহীদ বুদ্ধিজীবী দিবসে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির সূর্যসন্তানদের স্মরণ করেছে জাতি সেই সাথে ৭১’র রাখাল রাজা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অগ্নিকন্যা পীরগঞ্জের বধুমাতা,বাংলাদেশ আওয়ামী লীগের মাননীয় সভানেত্রী ও বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার অতি বিশ্বস্ত সহযোদ্ধা, মহান জাতীয় সংসদের মাননীয় স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী (এমপি) এর নির্বাচনী আসন রংপুর-২৪, পীরগঞ্জ-৬।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ০৮.০০ টায় শহীদ বুদ্ধিজীবী স্মৃতি স্তম্ভে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনসহ প্রেসক্লাব, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন,
পীরগঞ্জে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় ’৭১-এ পরাজিত শক্তির উত্তরসূরিরা এখন ‘নব্য রাজাকারের’ ভূমিকায় অবতীর্ণ হয়ে বাঙালি সংস্কৃতির উপর আঘাত হানছে মন্তব্য করে তাদের রুখে দেওয়ার ডাক দেওয়া হয় শহীদ বুদ্ধিজীবী দিবসের কর্মসূচি থেকে মৌলবাদী-সাম্প্রদায়িক শক্তিকে প্রতিরোধের প্রত্যয় উচ্চারিত হয় নানা শ্রেণি-পেশার মানুষের কণ্ঠে। দিবসটি উপলক্ষে সকালে কালো পতাকা উত্তোলন,জাতীয় পতাকা অর্ধনমিত করণ, শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন, শোকযাত্রা, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচি পালিত হয়। পৌর এলাকা ও উপজেলার বিভিন্ন স্থানে ফুল দিয়ে শ্রদ্ধা প্রদর্শন ও বঙ্গবন্ধুর মূরালে পুষ্পমাল্য অর্পণ করেন। এ সময় দেশের সূর্য সন্তানদের আত্মার শান্তির জন্য বিশেষ দোয়া মাহফিল করা হয়। এর আগে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, পীরগঞ্জ উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি, নুরুল ইসলাম (রাজা) আলহাজ্ব মকবুল হোসেন সর্দার সহঃ সভাপতি, বাংলাদেশ আ’লীগ পীরগঞ্জ উপজেলা শাখা। মোঃ ইকবাল হাসান মাহমুদ উপজেলা নির্বাহী কর্মকর্তা, সালেহ মোহাম্মদ তাজীমুল ইসলাম (শামীম) পৌর মেয়র ও সাঃ সম্পাদক, বাংলাদেশ আ’লীগ পীরগঞ্জ উপজেলা শাখা। মোঃ শফিউর রহমান মন্ডল (মিলন) ভাইস্ চেয়ারম্যান ও সাংগঠনিক সম্পাদক, পীরগঞ্জ উপজেলা আ‘লীগ।

রুহুল আমিন (বিএসসি) সাংগঠনিক সম্পাদক, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। মোহাম্মদ মাসুদ মাষ্টার, ক্রীড়া বিষয়ক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ পীরগঞ্জ উপজেলা শাখা। আনিছার রহমান কোষাধ্যক্ষ, বাংলাদেশ আওয়ামী লীগ পীরগন্জ উপজেলা শাখা। মোঃ লাভলু সর্দার সহঃ সাংগাঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ পীরগঞ্জ উপজেলা শাখা।

মোসাম্মৎ রওশন আরা আলম(রিনা) মহিলা ভাইস্ চেয়ারম্যান পীরগঞ্জ উপজেলা পরিষদ ও ধর্ম বিষয়ক সম্পাদিকা, মহিলা আওয়ামী লীগ পীরগঞ্জ উপজেলা শাখা। আনজুয়ারা বেগম সংরক্ষিত মহিলা কাউন্সিলর পীরগঞ্জ পৌরসভা ও যুগ্ম সাধারণ সম্পাদিকা, মহিলা আওয়ামী লীগ পীরগন্জ উপজেলা শাখা। মাহবুবুর রহমান দপ্তর সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ,পীরগঞ্জ উপজেলা শাখা। মোঃ খালেক মিয়া সহঃ দপ্তর সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ,পীরগঞ্জ উপজেলা, শাখা।

মোঃ হারুনুর রশিদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ পীরগঞ্জ উপজেলা শাখা। রাশেদুল ইসলাম (রিপন) সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ ৮নংরায়পুর ইউনিয়ন শাখা। মোহাম্মদ আশিয়ার রহমান সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ পীরগঞ্জ পৌর শাখা। মোঃ সিরাজুল ইসলাম (সিরাজ) কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, বঙ্গবন্ধু আওয়ামী সাংস্কৃতিক সংগঠন রংপুর জেলা, শাখা। মোঃ সেলিম মিয়া যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ পীরগঞ্জ উপজেলা শাখা।

মোঃ গাবুর আলী (মন্ডল) সাবেক কাউন্সিলর ২নং ওয়ার্ড পীরগন্জ পৌরসভা ও পীরগঞ্জ উপজেলা যুবলীগ। মোঃ ফিরোজ আলম
সাবেক ছাত্রনেতা বাংলাদেশ ছাত্রলীগ ও পীরগঞ্জ উপজেলা যুবলীগ। মোহাম্মদ, রিজু মিয়া সাবেক ছাত্রনেতা ও পীরগঞ্জ উপজেলা যুবলীগ। শ্রীমতি, ইতি রাণী সরকার সভাপতি, যুব মহিলা লীগ পীরগঞ্জ উপজেলা শাখা।

মোসাম্মৎ সোমা বেগম সাধারণ সম্পাদক, যুব মহিলা লীগ পীরগঞ্জ উপজেলা শাখা। মোহাম্মদ রতন মিয়া সভাপতি,  ছাত্রলীগ পীরগঞ্জ শাখা। মোহাম্মদ সাহেব প্রধান সাঃ সম্পাদক, ছাত্রলীগ পৌর শাখা। এছাড়াও সংশ্লিষ্ট দাপ্তরিক কর্মকতা কর্মচারী, পুলিশ সদস্য,গণমাধ্যম কর্মী ও বিভিন্ন পেশার মানুষ প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com