শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

ফুলবাড়ীতে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরনের উদ্বোধন

আফজাল হোসেন- দিনাজপুর জেলা প্রতিনিধিঃ
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা কৃষি অফিস কর্তৃক বর্তমান রবি মৌসুমে উপজেলা ৫৭৭০ জন ক্ষুদ্র ও প্রান্তি চাষিদের মাঝে ফসলের বীজ ও উপকরণ বিতরনের উদ্বোধন।

গতকাল রবিবার দুপুর ১২টায় ফুলবাড়ী উপজেলা কৃষি অফিস চত্ত্বরে কৃষকদের মাঝে ফসল ভিত্তিক বীজ ও রাসায়নিক সার বিনামূলে বিতরণ করা হয়। এই মৌসুমে কৃষক প্রতি ১ কেজি সরিষার বীজ ১০ কেজি ডিওপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করেন।

কৃষি প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে উদ্বোধন করেন ও প্রধান অতিথির বক্তব্যে রাখেন, প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাডঃ মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি)।

এ সময় তিনি বলেন, দেশের মানুষের খাদ্যের চাহিদা মিটাতে বর্তমান সরকারের উদ্যোগে এই ফসলের বীজ ও সার বিতরণ করা হচ্ছে। যার মাধ্যমে কৃষকেরা সহজেই ফসল উৎপাদন করে দেশ ও জাতীর জন্য খাদ্য যোগানে ভূমিকা রাখতে পারে।

উক্ত কৃষি প্রণোদনায় উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে ফুলবাড়ি উপজেলা কৃষি কর্মকর্তা মোছাঃ রুম্মান আকতার। তিনি বলেন, চলতি অর্থ বছরে সরিষা, গম, ভুট্টা, সূর্যমূখি, পেয়াজ, মুকডালের বীজ ৭টি ইউনিয় ও পৌরসভায় মোট ৫৭৭০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিতরণ করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা ভাইস্ চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, বেতদির্ঘী ইউপি চেয়ারম্যান শাহ্ আব্দুল কুদ্দুস, কাজিহাল ইউপি চেয়ারম্যান মানিক রতন, দৌলতপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামসহ কৃষি অফিসের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও উপকারভোগী বিভিন্ন
ইউনিয়ন ও পৌরসভার কৃষকগণ।

পরিশেষে প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাডঃ মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি)‘কে ফুলবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা ও কর্মচারীগণ সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। এ সময় ফুলবাড়ী থানা প্রেসক্লাবের সংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com