বুধবার, ০৮ মে ২০২৪, ১০:২১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

ফুলবাড়ীতে সমাজ সেবা অফিসের ঋন ভাতা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

আফজাল হোসেন- দিনাজপুর জেলা প্রতিনিধিঃ
দিনাজপুরের ফুলবাড়ীতে সমাজ সেবা অফিস থেকে মোটা অংকের ঋণসহ বয়স্ক বিধুবা ও প্রতিবন্ধি ভাতার কার্ড দেয়ার প্রতিশ্রুতি দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে, সমাজ সেবা অফিসের তৃতীয় শ্রেনীর কর্মচারী লুৎফর রহমান ও তার দুর সম্পর্কের ভাগ্নী ছাবিনা বেগমের বিরুদ্ধে।

এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয় ও আলাদিপুর ইউনিয়নে লুৎফর রহমান ও ছাবিনা বেগমের বিরুদ্ধে পৃথক পৃথক ভাবে অভিযোগ করেছে একাধিক ভুক্তভুগি পরিবার। টাকা আত্মসাৎ করার অভিযোগে আলঅদিপুর ইউনিয়নে ভুক্তভোগীরা অভিযোগ করার পর, সমাজ সেবার কর্মচারী লুৎফর রহমানের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করেছেন ছাবিনা বেগম।

এদিকে টাকা ফেরতের জন্য সমাজপতি ও প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছেন প্রত্যারনার শিকার ভুক্তভোগী পরিবার গুলো। ভুক্তভোগী পরিবার গুলো জানায় ফুলবাড়ী সমাজসেবা অফিসে কারিগরি প্রশিক্ষক পদে কর্মরত লুৎফর রহমান ও তার সম্পর্কের ভাগ্নী মেলাবাড়ী জয়কৃষ্ণপুর গ্রামের মোস্তাফিজার রহমান মুক্তির স্ত্রী ছাবিনা বেগম সমাজ সেবা অফিস থেকে মোটা অংকের ঋন নিয়ে দেয়াসহ বয়স্ক বিধবা ও প্রতিবন্ধি ভাতার কার্ড করে দেয়ার কথা বলে গ্রামের নিরিহ ব্যাক্তির নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে, এখন টাকা চাইতে গেলে ছাবিনা বেগম ও লুৎফর রহমান একে অপরের উপর দোষ দিয়ে সমায় কাটাচ্ছে, এ কারনে তারা, আলাদিপুর ইউনিয়ন চেয়ারম্যানের নিকট ছাবিনা বেগমের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ দায়ের করেছেন।

আলাদিপুর ইউনিয়নে অভিযোগ করতে আসা মেহেরাব হোসেন বলেন- সমাজসেবা থেকে ১০ লাখ টাকা ঋন দেয়ার কথা বলে তার নিকট থেকে এক লাখ ৪০ হাজার টাকা নিয়েছে ছাবিনা ও লুৎফর, একই ভাবে মেলাবাড়ী গ্রামের সঞ্জয কুমারের নিকট থেকে নিয়েছেন দুই লাখ ১৫ হাজার টাকা ও ইসমাইল পুর গ্রামের আমিনুল ইসলামের নিকট থেকে নিয়েনে এক লাখ ৮০ হাজার টাকা। এছাড়া রাজারামপুর গ্রামের হাবিছা বেগম বলেন তাকে বয়স্ক ভাতার কার্ড দেয়ার কথা বলে নিয়েছেন তিন হাজার টাকা, একই ভাবে সেনড়া গ্রামের রোকেয়া খাতুনের নিকট থেকে ১০ হাজার টাকা, সমসের নগরের সাইদুল ইসলামের নিকট থেকে ১০ টাকা, জয়কৃষ্ণপুর জোলেখা বেগমের নিকট থেকে ১০ হাজার টাকা, মিনা য়ারা বেগমের নিকট থেকে ১০ হাজার টাকা, জিয়াত গ্রামের মনির উদ্দিনের নিকট থেকে ১০ হাজার টাকা, নুরুন্নাহার বেগমের নিকট থেকে ৫ হাজার টাকা। তারা বলে এভাবে শতশত নিরিহ গ্রামবাসীর নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

আলাদিপুর ইউপি চেয়ারম্যান নাশমুস সাকির বাবলু বলেন- এ পর্যন্ত ২৫ জন ভুক্তভুগী বিচার চেয়ে, ইউনিয়ন কার্যলয়ে আবেদন করেছে, এখনো প্রতিদিনে নতুন নতুন মানুষ আবেদন নিয়ে আসছে। এঘটনা জানতে চাইলে সমাজ সেবা অফিস থেকে কাজ করে দেয়ার কথা বলে সকল অর্থই লুৎফর রহমান নিয়েছে বলে দাবী করেন ছাবিনা বেগম। তিনি বলেন লুৎফর রহমান টাকা আত্মসাত করায় তিনি এখন বিপদে পড়েছেন, এ কারনে উপজেলা নির্বাহী অফিসারের নিকট তিনি লুৎফর রহমানের বিরুদ্ধে অভিযোগ করেছেন। তবে লুৎফর রহমান বলছেন এ টাকা সবেই ছাবিনার নিকট আছে।

তবে ভুক্তভোগী পরিবার গুলো বলছেন লুৎফর রহমানের নির্দ্দেশে তারা ছাবিনা বেগমকে টাকা দিয়েছে, তারা একে অপরের আত্মীয় হওয়ায় দীর্ঘদিন থেকে সমাজ সেবার বিভিন্ন সুবিদা দেয়ার কথা বলে এ রকম টাকা নিয়েছে, এদের মধ্যে অনেককে সমাজ সেবা অফিস থেকে ঋন ও বয়স্ক বিধুবা ভাতা দেয়া হয়েছে, এ কারনে তারাও টাকা দিয়েছেন, কিন্তু এখন তারা কিছুই পাননি। এদিকে টাকা নেয়ার ঘটনায় উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আখতারুজ্জানের নিকট জানতে চাইলে তিনি বলেন লুৎফর রহমান ৮ মাস পূর্বে এলপিআর এর ছুটি নিয়েছে, এখন তার বিষয়ে কোন কথা বলতে তিনি পারবেনা বলে জানান।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম বলেন বিষয়টি তদন্ত করা হচ্ছে, তদন্ত শেষ হলেই বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান। এদিকে গ্রামবাসীরা বলছেন ছাবিনা বেগম একজন প্রভাবশালী রাজনৈতিক নেতার ছাত্র-ছায়ায় থাকার কারনে তার বিরদ্ধে কেউ বড় রকমের ব্যবস্থা নিতে পারছেনা, এ কারনে ভুক্তভোগীদের দ্বারে দ্বারে ঘুরতে হচ্ছে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com