বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:২২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

ফুলবাড়ী পৌর শহরে নেই সাব-পোষ্ট অফিস

আফজাল হোসেন- দিনাজপুর জেলা প্রতিনিধিঃ
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় সাব-পোষ্ট অফিস না থাকায় জনদুর্ভোগ বাড়ছে। ফুলবাড়ী উপজেলা থেকে পোষ্ট অফিসের দূরত্ব প্রায় ১ কিলোমিটার । ৪০ টাকা খরচ করে পোষ্ট অফিসে যাতায়াত করতে হয়। এতে জনগণের দূর্ভোগ বাড়ে। এই উপজেলায় সরকারি বেসরকারি শতাধিক অফিস আদালত ও পাশ্ববর্তী ২টি বৃহৎ প্রকল্প থাকলেও তারা ফুলবাড়ীতে এসে পোষ্ট অফিসে গিয়ে তাদেরকে অফিসিয়াল কাগজপত্র প্রেরণ করতে হয়।

পাশাপাশি সাধারণ জনগণ নানারকম কাজকর্ম করে পোষ্ট অফিসে গিয়ে তাদেরকে চিঠিপত্র সহ কাগজপত্র পাঠাতে হয়। অথচ ফুলবাড়ী একটি গুরুত্বপূর্ণ উপজেলা । শহরে কোন সাবপোষ্ট অফিস নাই। এছাড়া পৌর শহরে কোথাও কোন চিটিপত্র পাঠানোর ডাকবাক্স নেই। ফুলবাড়ী একটি জেলার সমমর্যাদার উপজেলা।

পার্শ্ববর্তী পাবর্তীপুর উপজেলায় প্রায় বেশ কয়েকটি সাবপোষ্ট অফিস সরকারী ভাবে স্থাপন হয় । বিভাগীয় জেনারেল পোষ্ট মাষ্টারের উচিৎ ফুলবাড়ীতে একটি সাবপোষ্ট অফিস স্থাপন করা। স্বাধীনতার ৫২ বছর পরও ফুলবাড়ী শহরে কোন পোষ্ট অফিস নাই। ফুলবাড়ী উপজেলায় প্রায় দুই লক্ষাধিক জনসাধারনের বসবাস।

এখানে ২৯ বিজিবির ব্যাটালিয়ন সদর দপ্তর, ৫২৫ মেগাওয়াট বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুত কেন্দ্র, বড়পুকুরিয়া কয়লা খনি প্রকল্প, মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্প, সহকারি অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয়, ফুলবাড়ী পল্লীবিদ্যুৎ সমিতি-২, নেসকো কোম্পানী (পিডিবির) সরবরাহ কার্যালয়, ৩২টি এনজিও অফিস, একটি কোল্ডষ্টর, প্রান কোম্পানীর ফুড প্রডাক্ট কোম্পানী, ফুলবাড়ী সড়ক ও জনপদ বিভাগ অফিস, ফুলবাড়ী মাইকোভ ষ্টেশন, (টিএনটি), ৫টি উপজেলার আঞ্চলিক ফায়ার সার্ভিস ষ্টেশন ফুলবাড়ী (সিভিল ডিফেন্স), বেশ কয়েকটি প্লাষ্টিক কারখানা, ৩টি জুট মিল, কয়েকটি অটো রাইস মিল, ৪টি ফ্লায়ার মিল, ও কার্ড দিয়ে তৈরী একটি প্লাউড মিল, চীনের তৈরী প্রযুক্তিতে ইট তৈরির কারখানা রয়েছে। এই সব ক্ষুদ্র শিল্প ও ভারি শিল্প গড়ে ওঠার পরেও ফুলবাড়ীতে সাব-পোষ্ট অফিস স্থাপন করা হয় নি।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com