বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

বড়পুকুরিয়া কয়লা খনি এলাকার ক্ষতিগ্রস্থদের ক্ষতি পূরণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

আফজাল হোসেন- দিনাজপুর জেলা প্রতিনিধিঃ
দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির ভূগর্ভ থেকে কয়লা উত্তোলনের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে চৌহাটি ও হামিদপুর গ্রাম। বড়পুকুরিয়া কয়লাখনি এলাকার ক্ষতিগ্রস্থ গ্রামবাসী ৫ দফা দাবি আদায়ের লক্ষে উত্তর চৌহাটি ও হামিদপুর গ্রামবাসী ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোপ মিছিল করেন।

আজ রবিবার সকাল ১১ টায় পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউপির জীবন ও সম্পদ রক্ষা কমিটি উত্তর চৌহাটি ও হামিদপুর গ্রামবাসীর সভাপতি মোঃ এরশাদ মন্ডল এর নেতৃত্বে ৫ দফা দাবি আদায়ের লক্ষে এই মানববন্ধন অনুষ্টিত হয়।

মানব বন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি মোঃ এরশাদ মন্ডল, তিনি তার বক্তব্যে বলেন, কয়লাখনির ভূগর্ভ থেকে কয়লা তোলার কারনে বসতবাড়ি ফেটে যাচ্ছে, এলাকার মানুষ আমরা রাতে ঘুমাতে পারিনা, এলাকায় স্থাপিত নিজ নিজ বাড়ির টিউবওয়েল গুলি থেকে পানি উঠছে না। আমরা গ্রামবাসীরা বারবার কয়লাখনি কর্তৃপক্ষকে লিখিত ভাবে অভিযোগ দিয়েছি।

গত ২৯/০২/২০২৪ইং তারিখে লিখিত অভিযোগ দিয়েছি খনি কর্তৃপক্ষকে। কিন্তু তারা আমাদের এলাকা পরিদর্শন করে কোনো ব্যবস্থা নিচ্ছেননা। এলাকার সংসদ সদস্যকে বহুবার খনি এলাকার রাস্তাঘাট ও বিভিন্ন সমস্যার বিষয়ে অবগত করলেও তিনি এলাকার মানুষকে শুধু আশ্বস্ত করেন। কিন্তু এই এলাকায় এখন রাস্তাঘাট নির্মান করেননি। আমরা এলাকাবাসী অতিদ্রুত ৫ দফা দাবি বাস্থবায়ন চাই।

মানববন্ধনে অনন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জীবন ও সম্পদ রক্ষা কমিটি উত্তর চৌহাটি ও হামিদপুর গ্রামবাসীর সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান, মোঃ এহসানুলহক হিটলার, সহসভাপতি মোঃ সামিউল ইসলাম, সহঃ সভাপতি মোঃ সুলতান, যুগ্ন সাধারন সম্পাদক মোঃ সোহাগ, যুগ্ন সাধারন সম্পাদক মোঃ মেনাজুল ইসলাম। মানববন্ধনে সংগঠনের সভাপতি মোঃ এরশাদ মন্ডল ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান ৭৩ ঘন্টার আল্টিমেটাম দেন খনি কর্তৃপক্ষকে এর মধ্যে আমাদের ৫ দফা দাবি মেনে না নিলে খনি এলাকা ঘেরাও করার ঘোষনা দেন মানববন্ধনে এলাকার একহাজারের অধিক নারী পুরুষ শিশু স্কুল কলেজের ছাত্রছাত্রী অংশ নেয়।

এ বিষয়ে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচারক প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম এর সাথে গত কাল রবিবার তার মোবাইল নং ০১৩১৩-৭০০৪৪০ তে ফোনে কথা বললে তিনি জানান ঐ এলাকা আমাদের মধ্যে পড়েনি, কি কারনে ঘরবাড়ি ফাটছে তা তদন্ত করে দেখা হবে। ইতি মধ্যে আমরা তদন্তটিম করেছি তারা বিষয়টি পর্যবেক্ষন করে রির্পোট প্রদান করলে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com