সোমবার, ১৩ মে ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
রাণীশংকৈল রাজবাড়ি’র পূর্ণরূপ ফিরাতে সব রকম সহযোগিতা করা হবে রাণীশংকৈলে গলায় ফাঁস দিয়ে গৃহবধূ নিহত নড়াইলে বজ্রপাতে একটি গরু ও কিশোরের মৃত্যু ডিমলায় স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্স শেষে সনদপত্র বিতরণ দূষণ নিয়ন্ত্রণপূর্বক কারখানা পরিচালনা ও সবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা ভারতে নিয়ে জিম্মি করে কিডনি বিক্রির সাথে জড়িত চক্রের ৩ সদস্য আটক ধুনটে ভান্ডারবাড়ী ইউনিয়ন আ’লীগের কর্মী সভা নড়াইলে কনস্টেবল ও নায়েকদের ১৬তম দক্ষতা উন্নয়ন কোর্স শুরু পাবনা জেলার ৩ উপজেলা পরিষদের ফলাফল নীলফামারীর ডোমার ও ডিমলা উপজেলা পরিষদ নির্বাচনী ফলাফল পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে

বাইপাস রাস্তা চাই না, ছয় লাইন রাস্তা চাই! দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
বড়ভিটায় বাইপাস রোড চাই না মেইন রোড ছয় লাইন চাই। কয়েক ঘন্টা ব্যাপী মানববন্ধনে হাজার হাজার জনগণ। জনগণেরএই দাবী মানতে হবে। মানতে হবে। বাইপাস রোড চাই না, চাই না। এই মানববন্ধনে সর্বস্তরের জনগণ অংশ নেয়। নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা রড়ভিটা একটি ছোট ইউনিয়ন একটি মবস্বল এলাকা। জনসংখ্যা প্রায় ২৫ হাজার। এই বড়ভিটা ইউনিয়নের উপর দিয়ে রংপুর টু জলঢাকা- ডালিয়ার রাস্তা। আগে এই রাস্তাটি ছয় লাইনে উন্নীত করা প্রয়োজন।

কিন্তু তার আগেই মেইন রাস্তার সাথেই বাইপাস রাস্তা ছয় লাইন করার জন্য এশিয়ান হাই ওয়ের লোকজন জমি অধিগ্রহণের জন্য জমি মাফ যোগ শুরু করেছেন। বাইপাস রাস্তায় মাফে যে জমিগুলো যাচ্ছ, অসহায়- দিন মজুরদের বসতবাড়ী, গুটিকয়েক ছাদঢালাই ও, টিনসেট পাকা বাড়ী, পাশাপাশি স্কুল, কবর স্থান ও অনেক আবাদী জমি।

মানববন্ধনে বক্তব্যে হোসাইন মোহাম্মদ সেলিম রেজা বলেন- বাইপাস হল একটি রাস্তা বা মহাসড়ক, যা কোনও অন্তর্নির্মিত অঞ্চল, শহর বা গ্রাম এড়িয়ে বা “বাইপাস” করে, স্থানীয় ট্র্যাফিকের হস্তক্ষেপ ছাড়াই যানবাহন চলাচল করতে দেয়, বিল্ট-আপ অঞ্চলে যানজট হ্রাস করতে এবং রাস্তার সুরক্ষা উন্নত করতে পারে। ট্রাকগুলির জন্য বিশেষভাবে মনোনীত একটি বাইপাসকে ট্রাক রুট বলা যেতে পারে। তিনি এই বাইপাস সড়কের বিরোধিতা করে বলেন, মেইন সড়কের দুইপাশে অনেক জমি, সরকার মেইন সড়কটি ৪ লাইন কেন এখানে ছয় লাইন করতে পারে।

এখানে কোন সমস্যা নাই। সমস্যা হচ্ছে বড়ভিটার মতো একটি গ্রাম্য এলাকায় অনেকগুলো রেকর্ড ভুক্ত বাইপাস রাস্তা রয়েছে। ওইগুলোর সংস্কার না করে জনগণের ক্ষতিসাধন করে জমি অধিগ্রহণ করে এখানে নতুনভাবে বাইপাস করার প্রয়োজন মনে করি না। এই সরকার উন্নয়নমুখী সরকার। এই সরকার ক্ষমতায় থাকাকালীন উলুবনে মুক্তা ছড়ানো আমরা বরদাস্ত করতে পারি না। আমরা বাইপাস সড়কের তীব্র প্রতিবাদ জানাই। পাশাপাশি এই এলাকার দীর্ঘ দিনের দাবী মেইন সড়ক ছয় লাইন চাই। প্রয়োজন ছাড়া জনগণের ক্ষতি করে বাইপাস রাস্তা বন্দ করো করতে হবে। এই এলকার জনগণ মেনে নিবে না।

সবার একটাই দাবী আমরা বাইপাস রাস্তা চাই না, মেইন সড়ক ছয় লাইন রাস্তা চাই। মানববন্ধন শেষে ক্ষতিগ্রস্ত জনগণের পক্ষে বাইপাস রাস্তা চাই না, মেইন রোড ছয় লাইন চাই বাস্তবায়ন কমিটি গঠিত হয়। বাস্তবায়ন কমিটি এক সপ্তাহের মধ্যে উপজেলা ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিবেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com