বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

ভিজিডি কার্ড ও টয়লেট তৈরি করে দেওয়ার নামে ৬ লক্ষ টাকা আত্মসাৎ

শাহীন আহমেদ- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারীতে চালের ভুয়া ভিজিডি কার্ড ও অস্বচ্ছল মানুষদের টয়লেট তৈরি করে দেয়ার নাম করে দেড় শতাধিক মানুষের কাছ থেকে প্রায় ছয় লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র।

ঘটনাটি ঘটেছে সদর উপজেলার টুপামারী ইউনিয়নে। এ ঘটনায় প্রলোভন দেওয়া ভুয়া ভিজিডি কার্ড প্রদানকারী জেলা শহরের পুরাতন গরুহাটি ডাঙ্গাপাড়া এলাকার নুর আলমের স্ত্রী মোছাঃ সাবরিনা আক্তার(৩৫) ও টুপামারী ইউনিয়নের টুপামারী নদীপাড়া এলাকার মৃত কামরুল ইসলামে স্ত্রী আমিনা বেগম(৪০) নামে স্থানীয়দের পক্ষে থানায় এজাহার দায়ের করেছেন টুপামারী ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ রুহুল আমিন।

ভুক্তভোগীরা জানান, সাবরিনা আক্তার ও আমিনা বেগম চালের ভিজিডি কার্ড ও টয়লেট তৈরি করে দেওয়ার নামে আমাদের কাছ থেকে ৭-১৫ হাজার টাকা নেয়। টাকার বিনিময় আমাদের একটি করে চালের ভিজিডি কার্ড প্রদান করে যাতে লিখা ছিল “জেলা প্রশাসন নীলফামসারী, ভিজিটিং কার্ড”।

এই কার্ডটি নিয়ে উপজেলা পরিষদ থেকে চাল তুলতে পারবে বলে ভুক্তভোগীদের জানায় সাবরিনা ও আমিনা।’
চালের ভিজিডি কার্ডটি বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি রুহুল আমিনকে দেখালে সেটি ভুয়া ভিজিডি কার্ড বলে জানান ভুক্তভোগীদের।

ইউপি সদস্য রুহুর আমিন বলেন, প্রতারণার শিকার আমার এলাকার মানুষেরা আমাকে এসে ভিজিডি কার্ডটি দেখায়। কিন্তু সেটি ছিল ভুয়া। কার্ডে জেলা প্রশাসন নীলফামসারী নাম লিখা ছিল নামের বানানটিও ভুল ছিল।

এমনকি ভিজিডি কার্ডের নামের যায়গায় লিখা ছিল ভিজিটিং কার্ড। যা দেখেই স্পষ্টভাবেই বুঝা যায় এটি ভুয়া ভিজিডি কার্ড।

পরে জানতে পারি প্রতারক চক্ররা টয়লেট, মাতৃ ভাত, প্রতিবন্ধী ভাতা তৈরি করে দেওয়ার কথা বলেও তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। তারা প্রায় দেড় শতাধিক মানুষের কাছ থেকে ৬ লাখ টাকা হাতিয়ে নেয়। তাই স্থানীয়দের ও চেয়ারম্যানের পরামর্শক্রমে ভুক্তভোগীদের পক্ষে আমি বাদি হয়ে থানায় তাদের নামে অভিযোগ দায়ের করি।

তবে স্থানীয় সচেতন নাগরিকরা বলছেন, কেবলমাত্র দুজন‌ নারীর পক্ষে এতো কিছু করা সম্ভব নয়। নিশ্চয়ই এদের পিছনে আরও কেউ রয়েছে। হতে পারে বড় একটি চক্র কাজ করছে এর পিছনে। তাই এদের ধরে অনুসন্ধান করলে বড় চক্রের সন্ধান পাওয়া যেতে পারে।

এ বিষয়ে অভিযুক্ত সাবরিনা আক্তারের সাথে কথা বলতে গেলে তিনি বাড়ীতে ছিলেন না।তার সাথে মুঠোফোনে (০১৮২০৭০৯৯৮৩) কথা হলে তিনি বলেন আমি বিভিন্ন অফিসের মাধ্যমে এ সকল কাজ করি এ কথা বলে ফোন কেটে দেয়।

জানতে চাইলে সদর থানার অফিসার ইনচার্জ মোঃ তানভিরুল ইসলাম বলেন, অভিযোগ নিয়েছি‌। এ বিষয়ে পরবর্তী আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com