বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

রংপুরে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন

রবিন চৌধুরীর রাসেল- রংপুর জেলা প্রতিনিধিঃ
রংপুরে পৈত্রিক জমি ফিরে পেতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগি পরিবারের সদস্যরা। শনিবার (২রা মার্চ) সকাল ১১ টার সময় রঙ্গপুর সাহিত্য পরিষৎ হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সংবাদ সম্মেলনে ভুক্তভোগি পরিবারের পক্ষে আনিছুর রহমান বলেন, আমার পিতা ইব্রাহীম ও ফুফু এবাদন নেছা মিলে ২২০৮ দাগে ইদ্রিস মিয়ার কাছে প্রথমে ১৬ শতক জমি বিক্রি করে। ইদ্রিস মিয়া পরবর্তিতে ওই ১৬ শতক জমি আব্দুল লতিফ মিয়ার কাছে বিক্রি করেন কিন্তু আব্দুল লতিফ মিয়া দলিল ‍মুলে মোট ৫৪ শতকের জমির পরিবর্তে ৭০ শতক জমি ১৯৯২ সালে তার নিজ নামে রেকর্ড করান। কিন্তু সে প্রকৃত দলিলমুলে ৫৪ শতক জমির মালিক। বাকী জমি ফিরত চাইলে কিংবা জমির প্রকৃত মালিককে বুঝে না দিয়ে উল্টো একের পর এক ইব্রাহীম ও তার পরিবারের অন্যান্য সদস্যদের নামে আদাালতে মিথ্যা ৭ ধারা মামলা দায়ের করে পুলিশ দিয়ে হয়রানী করে।

পরে আদালতে আব্দুল লতিফ মিয়া আদালতে উপস্থিত না হওয়ায় আদালত মামলাটি খারিজ করে দেয়। সেই মামলা খারিজের পর ওই জমির উপর ১৪৪ ধারা জারি করে এবং ১৪৫ ধারায় আবারো আমাদের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা ও ১০ লাখ টাকা চাঁদাবাজির মামলা দায়ের করে আব্দুল লতিফ মিয়া। শুধু এখানেই ক্ষ্যান্ত হননি আব্দুল লতিফ মিয়া। তিনি তার মেয়ে মোছাঃ লায়তারুল জান্নাত সাফা কে দিয়ে এবাদন নেছা ও ইব্রাহীম মিয়ার পরিবারের ৬ সদস্যের নামে থানায় মিথ্যা স্বর্ণ চুরির মামলা দায়ের করে।

অন্যদিকে ভুক্তভোগি পরিবারটি পৈত্রিক জমি ফিরিয়ে পেতে তৎকালীন রংপুর সিটি কর্পোরেশনের ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর মালেক নিয়াজ আরজুর কাছে আবেদন করলে সেই আবেদনের প্রেক্ষিতে জমি বুঝে দেয়ার নোটিশ করলেও আব্দুল লতিফ মিয়া সাড়া না দিয়ে উল্টো আবারো ইব্রাহীম ও এবাদন নেছাসহ পরিবারের সদস্যদের নামে মিথ্যা মামলা দায়ের করেন। পরবর্তিতে বর্তমান কাউন্সিলর জাহাঙ্গীর আলম তোতা বিষয়টি অবহিত হয়ে সীমানা নির্ধারনে সিটি কর্পোরেশনের কাছে আবেদন করেন। সেই আবেদনে প্রেক্ষিতে টাকা জমা দেয়া হয়।

সেই সাথে রংপুর সিটি কর্পোরেশনের সম্পত্তি শাখা থেকে ৩১ ডিসেম্বর ২০২৩ সালে বেলা ১১ টায় উপস্থিত থাকার জন্য বলা হলেও আব্দুল লতিফ মিয়া উপস্থিত হননি। এভাবে একের পর এক হয়রানী করার জন্য মিথ্যা মামলা দায়ের এবং হুমকি ধামকি দিয়ে আসছে আব্দুল লতিফ মিয়া। প্রকৃত পক্ষে আব্দুল লতিফ মিয়া এলাকার মধ্যে জমি দখলকারী এবং মামলাবাজ হিসেবে পরিচিত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাবু মিয়া, রমজান আলী, লাবু মিয়া ও ইব্রাহীমসহ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com