বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

রংপুরে মোবাইল কোর্টের অভিযানে অবৈধ বালু ব্যবসায়ীকে জরিমান

রবিন চৌধুরী- রংপুর জেলা প্রতিনিধিঃ
রংপুর নগরীর ৩১ নাম্বার ওয়ার্ড পানবাড়ি ও ৩২ নাম্বার ওয়ার্ড লক্ষণ পাড়ায় সিটি কর্পোরেশনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) মোবাইল কোর্টের মাধ্যমে শাহআলম নামের এক ব্যক্তিকে অবৈধভাবে বালু উত্তোলনের জন্য ৫০ হাজার টাকা নগদ জরিমানা এবং একটা শ্যালোমেশিন জব্দ করেন।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুর ১ টার দিকে দমদমা টিটিসি’র পাশে বধ্যভূমি সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

জানা জায়, বালু ব্যবসায়ী আলম প্রায় এক বছর থেকে এভাবেই ঘাঘট নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসতিছে। তার নামে অবৈধ বালু তোলার বেশ কয়েকটা মামলা আছে।

পানবাড়ি এলাকার স্থায়ী বাসিন্দা হাবিবুর রহমান জানান, এই ঘাঘট নদীটা আগে অনেক বড় ছিল। আমাদের পৈত্রিক ভিটা ছিলো বর্তমান নদীর মাঝত। বর্ষাকালে নদী ভাঙ্গনে আমাদের বাড়ি বিলীন হয়ে যায়। অনেক কষ্ট করে নদীর এই কর্নারে বাড়িটা করেছি। এক বছর থেকে যেভাবে ভালো বালু তুলতেছে। এভাবে নদী থেকে বালু তুলতে থাকলে বর্ষাকালে হামার ঘরবাড়ি সব পানির নিচ তলে যাইবে। হামরা অনেক জায়গায় যোগাযোগ করছি কেউ এই বালু তোলা বন্ধ করে পায় না। ম্যাজিস্ট্রেট আজকে জরিমানা করছে আমরা খুব খুশি হয়েছি। হামরা চাই এখান থেকে বালু তোলা সারা জীবনের জন্য বন্ধ হয়।

এ সময় রংপুর সিটি কর্পোরেশনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) মাহমুদ হাসান মৃধা বলেন, এ অভিযান প্রতিনিয়তই পরিচালিত হচ্ছে। যারা অবৈধভাবে ভাবে বালু উত্তোলন করে। তারা দেশে ও জনগণের শত্রু।

প্রাথমিকভাবে এখানে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তারা মুছলেকা দিয়েছে আর বালুু তুলবে না। পরবর্তীতে তারা যদি এ ধরনের অপরাধমূলক কাজ করেন। ধারাবাহিক ভাবে অভিযান চালিয়ে তাদের নামে মামলা করা হবে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com