বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

সেবাগ্রহীতাদের সরাসরি অভিযোগ গ্রহণের মাধ্যমে নীলফামারী জেনারেল হাসপাতালে গণশুনানি

শাহীন আহমেদ- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
“চাই সেবাবান্ধব আদর্শ হাসপাতাল” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারী জেনারেল হাসপাতালের স্বাস্থ্যসেবার মানোন্নয়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে, হাসপাতাল সম্পর্কিত বিভিন্ন তথ্য ও পরামর্শ দিতে এবং সেবাগ্রহীতা ও রোগীদের কাছ থেকে সরাসরি অভিযোগ গ্রহণের মধ্য দিয়ে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১৩ই জুন সকালে হাসপাতাল চত্বরে জেনারেল হাসপাতাল ও সচেতন নাগরিক কমিটি (সনাক) এর যৌথ আয়োজনে গণশুনানি অনুষ্ঠিত হয়।

এতে হাসপাতালের সেবার মান নিয়ে সহ বিভিন্ন বিষয়ে কর্তৃপক্ষের কাছে প্রকাশ্যে সবার সামনে অভিযোগ করেন হাসপাতালে আগত সেবাগ্রহীতা ও রোগীরা এবং কর্তৃপক্ষ সেগুলো কিছু তাৎক্ষনিক সমাধান করেন এবং কিছু অতি দ্রুত সমাধানের আশ্বাস প্রদান করেন।

হাসপাতালের বিভিন্ন বিষয় নিয়ে সেবাগ্রহীতাদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ আবু আল হাজ্জাজ, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ গোলাম রসূল রাখি প্রমূখ।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ হাসিবুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মোঃ জহুরুল করিম, নীলফামারী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডস্ট্রির সভাপতি প্রকৌশলী এস এম সফিকুল আলম ডাবলু, সুশীল সমাজের প্রতিনিধি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সরওয়ার মানিক, সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সভাপতি ও নীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববী প্রমূখ।

গণশুনানিতে বক্তারা বলেন- সরকারি সেবা সমূহ জনগণের দাড়গোড়ায় পৌঁছানোর জন্য গণশুনানি আয়োজন খুবই গুরুত্বপূর্ণ। গণশুনানির মাধ্যমে বুঝা যায় একটি দপ্তরের কতগুলো ভুল ত্রুটি রয়েছে। ভুল ত্রুটি গুলো জানা গেলে তবেই তা সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া যাবে।

হাসপাতালে আলাদা করে কার্ডিওলজি বিভাগ চালু করার দাবি জানানো হয় গণশুনানিতে। সচেতন নাগরিক কমিটি (সনাক) এর এই আয়োজনকে স্বাগত জানান বক্তারা এবং ভবিষ্যতে আবারো এরকম আয়োজনের আহবান জানান।

গণশুনানিতে জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ আবু-আল-হাজ্জাজ বলেন- সাধারণ রোগীদের উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। রোগীরা যাতে উন্নত স্বাস্থ্যসেবা পেতে সঠিক তথ্য পায়, কোনো ধরণের অনিয়ম বা হয়রানির স্বীকার না হয় আমরা সেটিই সব সময় চেষ্টা করি।

কিন্তু আমাদের হাসপাতালে জনবল সংকট থাকার কারণে আমরা চাইলেও অনেক কিছু করতে পারি না। তবুও আমরা চেষ্টা করি হাসপাতালের সেবাগ্রহীতারা ও রোগীদের আমাদের সর্বোচ্চ সেবাটা দিতে।

উক্ত অনুষ্ঠানে সনাক সহঃ সভাপতি মোঃ মিজানুর রহমান লিটুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন- সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুন, হাসপাতাল সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার হাওয়া খাতুন, ব্র্যাক জেলা কোঅর্ডিনেটর মোঃ আকতারুল ইসলাম, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য ও নীলফামারী পৌরসভার সংরক্ষিত নারী সদস্য মোছাঃ মাহমুদা নাসরীন তন্বী তালুকদারসহ আরো অনেকে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com