শনিবার, ১১ মে ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি খ্যাত শিল্পী আকবরের মৃত্যু

মোঃ নুরুন্নবী- পাবনা জেলা প্রতিনিধিঃ
কন্ঠ শিল্পী আকবর আর নেই। ১৩/১১/২২ইং বিকাল ৩টা ২০ মিনিটে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন শিল্পী আকবর। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। এ খবর নিশ্চিত করেছেন তার স্ত্রী ফাতেমা খানম। আকবারের মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত।

জানা যায়- অসুস্থাজনিত কারণে বেশ কিছুদিন ধরেই রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। ডায়াবেটিস, জন্ডিস, কিডনিতে সমস্যা, রক্তের প্রদাহসহ নানা শারীরিক জটিলতা ছিল তার। দুই কিডনি নষ্ট হয়ে যাওয়ায় শরীরে পানি জমে তার ডান পা নষ্ট হয়ে গিয়েছিল।

সপ্তাহ তিন আগে অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়। কিডনি ও লিভারের সমস্যা বেড়ে যাওয়ায় তাকে ভারতে নিয়ে যাওয়ার কথা ছিল। এর পূর্বে কিডনি রোগে আক্রান্ত হয়ে কয়েক দফায় দেশে ও দেশের বাইরে চিকিৎসা নিয়েছিলেন তিনি।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন, মানবতার ফেরিওয়ালা, গরীব অসহায় মানুষের দরদী, বাংলার অভিভাবক গণমাতা শেখ হাসিনা তার চিকিৎসার এগিয়ে আসেন। এবং তার চিকিৎসার জন্য ২০ লাখ টাকার চেক অনুদান দেন।

তার চিকিৎসার জন্য বড় একটি অনুদান দেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিবেশক, পরিচালক, সমিতির সদস্য খলনায়ক অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। তিনি শিল্পী আকবরের চিকিৎসার ভার বহন করেন, তার অসুস্থতার পর থেকেই।

গণমাধ্যেম সুত্রে জানা যায়- গত ২০০৩ইং সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন শিল্পী আকবর। সেই গান শুনে মুগ্ধ হয়ে বাগেরহাটের এক ব্যক্তি হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লিখেন এবং এই গায়কের কথা জানান। এরপর ‘ইত্যাদি’ কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে।

শুরু হয় তার পথ চলা, ওই বছর ‘ইত্যাদিতে’ কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি আলোচনায় নিয়ে আসে, আলোড়ন সৃষ্টি করেন আকবর। পরে ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটিও এই শিল্পীকে জনপ্রিয়তা এনে দেয়। তিনি এই গান গানটিতে মডেল হিসেবে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী চিত্রনায়িকা পূর্ণিমার সঙ্গে। এই গানটি বাংলাদেশ টেলিভিশন বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিদের সম্প্রচার করা হয়।

গায়ক আকবরের মৃত্যুতে বাংলাদেশের সকল শ্রেণী পেশার মানুষ গভীর শোক প্রকাশ করেছে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com