শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
নড়াইলে পূজা উদযাপন কমিটির সাথে এসপি’র মতবিনিময় মেগা প্রজেক্টের নামে দেশটাকে শেষ করে দিয়েছে- বিএনপি মহাসচিব রাণীশংকৈলে পুষ্টি মেলার সমাপনী ও পুরষ্কার বিতরন ফুলবাড়ীতে ফাইভ স্টার ক্লাবের ৩ বছর মেয়াদি কমিটি গঠন দিনাজপুরে বন বিভাগের টেন্ডার অনিয়ম, উন্মুক্ত পূণঃ টেন্ডার দাবি রাণীশংকৈলে দিনব্যাপী পাট চাষীকে প্রশিক্ষণ শেষে বীজ ও সার বিতরণ গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে- নতুনধারা গণতন্ত্র ও দেশের শত্রু আ’লীগ রংপুরে মেজর হাফিজ রাণীশংকৈলে পুষ্টি মেলার উদ্বোধন নড়াইলে নামীয় ১০২ ও অজ্ঞাত ১৫০ জনকে আসামী করে মামলা প্রেসক্লাব জলঢাকার পূর্ণাঙ্গ কমিটি গঠন র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজা, ফেন্সিডিল ও বিয়ার’সহ আটক-২ বিভাজন সৃষ্টি করলে সব ধূলিসাৎ হবে- সারজিস আলম নওগাঁয় অবৈধ বিস্ফোরক দ্রব্যসহ বিস্ফোরক ব্যবসায়ী আটক দিনাজপুুরের ফুলবাড়ীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালন ফুলবাড়ীতে ওয়ান-ডে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত নড়াইলে পুলিশের অভিযানে দুই সহোদর হত্যা মামলার তিনজন গ্রেফতার রংপুরের তারাগঞ্জে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি লক্ষ্মীপুর ভোলা বরিশাল রুটে নৌযান চলাচল বন্ধ নড়াইলের নবাগত ডিসিকে ফুলের শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর

রংপুরের তারাগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত অপকৌশলের অভিযোগ

৭১সংবাদ২৪.কম-ডেস্কঃ
রংপুরের তারাগঞ্জ উপজেলার বরাতী উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক (শূন্য পদ) ও নৈশ্য প্রহরী নিয়োগে, খবরের কাগজে বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও অভিযোগ উঠেছে উক্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সেকেন্দার আলী অংশগ্রহণমূলক নিয়োগ কার্যক্রমের প্রচার প্রচারনার বিষয় কৌশলে গোপন করেছেন। প্রধান শিক্ষকের এমন অপকৌশলে অভিযোগকারী সহ আবেদন করার সুযোগ বঞ্চিত হয়েছেন অনেকে এবং নিয়োগ প্রক্রিয়া প্রশ্নবিদ্ধ হয়েছে বলে দাবি করছেন স্থানীয় সাধারণ মানুষ।

জানা গেছে, অপকৌশলে নিয়ম বহির্ভূতভাবে খবরের কাগজে প্রকাশিত বিজ্ঞপ্তি গোপনে প্রচার-প্রচারণা বন্ধ রেখে মনোনীত প্রার্থীকে নিয়োগ দেওয়ার অশুভ চেষ্টা চলছে। এ বিষয়ে নিয়োগ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন আবেদন অধিকার বঞ্চিত শিক্ষক মোঃ রুহুল আমিন।

অভিযোগকারী মোঃ রুহুল আমিন জানান, উপজেলার বরাতী উচ্চ বিদ্যালয়ে ১ জন সহকারী প্রধান শিক্ষক ও ১ জন নৈশ্য প্রহরীর পদ শূন্য রয়েছে। দাপ্তরিক নির্দেশনা মোতাবেক নিয়োগ বিজ্ঞপ্তি ব্যাপক ভাবে প্রচার ও প্রচারণার বিধান থাকা সত্ত্বেও উক্ত বিদ্যালয়ের শূন্য পদ ২টির জন্য ১৩ জুলাই ২০২৪ইং স্থানীয় একটি পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি উপজেলা কোথাও সরবরাহ করা হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। বিজ্ঞপ্তিতে আবেদনের শেষ তারিখ ছিল ২৭ জুলাই ২০২৪ইং। এছাড়াও আবেদনের সময় শেষ অব্দি বিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইডে উক্ত নিয়োগ বিজ্ঞপ্তির কোন তথ্য প্রকাশ করা হয়নি।

তথ্য সংগ্রহকালে আরও জানা যায়, নিয়োগ বিজ্ঞপ্তিটি গোপনে প্রকাশ ও অপকৌশলে প্রচার প্রচারণা বন্ধ রাখায় সহকারী প্রধান শিক্ষক(শূন্য পদ) ও নৈশ্য প্রহরী পদে, অভিযোগকারি রুহুল আমিন সহ আরও অনেকেই আবেদন করতে পারেন নাই।

নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত বিষয়ে প্রধান শিক্ষক বলেন, দেশের চলমান পরিস্থিতির কারনে নিয়োগ সম্পন্ন হয়নি কার্যক্রম চলমান আছে। স্বাক্ষাৎ-এ কথা বলতে চাইলে তিনি বিভিন্ন রকম বিভ্রান্তকর মন্তব্য করেন এবং স্বাক্ষাৎ করতে বাধ্য নন বলে জানান। বিজ্ঞপ্তি প্রকাশিত পত্রিকার নাম জানতে চাইলে তিনি মনে নেই, পরে বলবেন বলে কথা শেষ না করেই কল কেটে দেন।

এ ব্যাপারে নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসী বলেন, প্রধান শিক্ষক টাকা ছাড়া কিছুই বোঝে না ইতিপূর্বে ৩/৪টি নিয়োগে লাখ লাখ টাকার নিয়োগ বাণিজ্য হয়েছে, অনেকের সাথে টাকা নিয়ে প্রতারনা করেছে। ঘুষ দিয়েও চাকরি না পাওয়ায় তার বিরুদ্ধে নানা দপ্তরে অভিযোগ করেছিল ভুক্তভোগীরা। শিক্ষকের এমন দুর্নীতির কারণে ইতিপূর্বে একটি সাজানো নিয়োগ পরীক্ষার দিন কয়েক হাজার নারী পুরুষ তার বিরুদ্ধে ঝাড়ু মিছিলও করেছে। আবারো ২টি পদের জন্য মোটা অংকের টাকা লেনদেনের কানাঘুষা শোনা যাচ্ছে অভিযুক্ত প্রধান শিক্ষক সেকেন্দার আলীর বিরুদ্ধে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জানান, বরাতী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক (শূন্য পদে) নিয়োগের ব্যাপারে আমি কোন কিছুই জানি না, খবর পত্রেও দেখি নাই। তবে নিয়োগ বিজ্ঞপ্তি ব্যাপক প্রচারের নিয়ম রয়েছে। আমরা একজন শিক্ষকের লিখিত অভিযোগ পেয়েছি, প্রধান শিক্ষক সেকেন্দার আলীকে তলবও করেছি। নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ ও অংশগ্রহণমূলক করতে দাপ্তরিক নিয়ম অনুসরন করা হবে। এছাড়াও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে উক্ত শূন্য পদ দুটির নিয়োগ বিজ্ঞপ্তি পুনঃপ্রকাশের মাধ্যমে স্বচ্ছ নিযোগের ব্যবস্থা করার আহ্বান করা হবে।

অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুবেল রানা বলেন, লিখিত অভিযোগের বিষয়ে জেনেছি। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সাথে কথা বলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জেলা শিক্ষা কর্মকর্তা এনায়েত হোসেন কালবেলাকে বলেন, বরাতী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগের ব্যাপারে লিখিত অভিযোগের কপি পেয়েছি, তদন্তও চলছে। নিয়োগ সংক্রান্ত কোন দাপ্তরিক অনিয়ম আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। শীঘ্রই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com