শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস

কিশোরগঞ্জে অনলাইন জুয়ায় মেতেছে ছাত্র, যুবকসহ ব্যবসায়ী

শাকিল ইসলাম- ক্রাইম প্রতিনিধিঃ
১০ টাকায় ১৫‘শ টাকা বা ২০ টাকায় ৮৮৮ গুণ বা ১৭ হাজার ৭ শত ৬০ টাকা। এমন প্রলোভন দেখিয়ে যুব সমাজসহ ছাত্র, ভ্যান চালক, অটো চালক সহ ব্যবসায়ীদেরকে জুয়ায় আসক্ত করছে বেটিং কোম্পানির এজেন্ট গুলো।

আর এই জুয়ায় মেতে নিঃস্ব হচ্ছেন যুবসমাজ, ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী সহ নানা পেশার মানুষ। অনুসন্ধান করে যানা যায়, ওয়ান এক্স বেট, বাজি লাইভ, মোস্টবেট, ক্রিকএক্স, কেসিনো এম.সি.ইউ এই ওয়েব সাইট গুলো জুয়া পরিচালনা করে থাকে। খেলার নিয়ম হচ্ছে প্রথমে তাদের ওয়েব সাইটে নাম, মোবাইল নাম্বার, ইমেইল আইডি একটি একাউন্ট সাইন আপ করতে হবে। তারপর, বিকাশ, নগদ, রকেট, শিওরক্যাশ, উপায় সহ বিভিন্ন মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যম ডিপোজিট করে সেই একাউন্ট থেকে খেলা যাবে জুয়া।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন মাদ্রাসা শিক্ষক জানান- আমি একজনের রেফার কোডের মাধ্যমে বাজি লাইভে একটা একাউন্ট খুলি এবং ২ হাজার টাকা ডিপোজিট করি। ডিপোজিট করার পর আমি অনলাইনে বাজি ধরি এভাবে ১ ঘণ্টা খেলার পরে ১ম দিন আমি ১৯ হাজার টাকা লাভ করি এবং সেই টাকা আমার বিকাশ একাউন্টের মাধ্যমে উইথড্র করি। আর লাভের এই ১৯ হাজার টাকা উইথড্র করাটাই আমার জীবনের কাল হয়ে দাঁড়ায়। পরের দিন আমি আবারও ২ হাজার টাকা ডিপোজিট করি কিন্তু ১০ মিনিটের মাথায় আমি টাকাটা হেরে যাই। পরে আবারও ৫ হাজার টাকা ডিপোজিট করি কিন্তু ৩০ মিনিটের মাথায় সে টাকাটাও হেরে যাই। আর এই ভাবে এটা আমার নেশায় পরিনত হয় আর আমার জীবনের পতন শুরু হয়। আমি এখন ১৫ লক্ষ টাকা ঋণী।

কিশোরগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র ছন্দ নাম বকুল এই প্রতিবেদককে জানায়- আমার এক বন্ধুর মাধ্যমে আমি মোস্টবেটে ১টি একাউন্ট খুলি এবং জুয়া খেলি। জুয়া খেলার পর থেকে আমি অনেক টাকা ঋণে পড়ি। এটি আমার নেশায় পরিনত হয়। এভাবে কয়েকদিন আমি আমার আম্মু আব্বুর টাকা চুরি করে জুয়া খেলি৷ এই জুয়ার কারণে আমার পড়াশোনা সহ আমি মানসিক অশান্তিতে ভুগতেছি।

কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের নাম প্রকাশে অনিচ্ছুক একজন ব্যবসায়ী বলেন- আমার দোকানে প্রায় ৫০ লক্ষ টাকার মাল ছিল। কিন্তু অনলাইন জুয়ায় পড়ে আমার দোকানে এখন ১০ লক্ষ টাকার মালামাল আছে। এবং ব্যাংক ঋণ হয়েছে ১৫ লক্ষ টাকা। আমি এখন দেউলিয়া হয়ে ঢাকায় পালিয়ে আছি।

এবিষয়ে কিশোরগঞ্জ থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও,সি) রাজিব কুমার রায় জানান- অনলাইন জুয়ার ব্যাপারে আমাদের অভিযান চলমান আছে। আমরা যখন যেখান থেকে তথ্য পাচ্ছি তখনি সেখানে অভিযান চালাচ্ছি। আর যেহেতু জুয়াটা অনলাইন এবং মোবাইলের মাধ্যমে পরিচালিত হয় তাই জুয়ারিদের ধরতে আমাদের একটু বেগ পেতে হচ্ছে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com