বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস ফুলবাড়ী বিদ্যুৎ অফিসে মিটার রিডার কর্তৃক গ্রাহককে মারপিট

কিশোরগঞ্জে চলাচলের রাস্তা বন্ধ করায় ভোগান্তিতে ২০টি পরিবার

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার রণচন্ডি ইউনিয়নের বদি নেপাশ পাড়া গ্রামে জনসাধারণের চলাচলের রাস্তার উপর হঠাৎ করে কুড়ে ঘর নির্মাণ করে চলাচলের রাস্তা বন্ধ করার অভিযোগ উঠেছে ওই এলাকার চার ব্যক্তির বিরুদ্ধে। ফলে ওই রাস্তা বন্ধ হওয়ায় চলাচলে পোহাতে হচ্ছে চরম দূর্ভোগ।

এই পরিস্থিতিতে এক মাস ধরে চরম দুর্ভোগ পোহাচ্ছেন ওই গ্রামের অন্তত ২০টি পরিবারের শতাধিক লোকজন। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কিশোরগঞ্জ থানায় মামলা করেছে ভুক্তভোগী মোঃ বাচ্চা মিয়া। রাস্তা বন্ধ করার অভিযুক্তরা হলেন ওই এলাকার সুন্দর আলী(৫৫), ছকমল হোসেন, সাইফুল ইসলাম (৩৫) ও মনুজা বেগম (৩০)।

এ ঘটনাকে কেন্দ্র করে গ্রামবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। স্থানীয়রা এ বিষয়ে সমাধানের চেষ্টা করলেও অভিযুক্তরা তা মানতে নারাজ। দ্রæত এই পরিস্থিতির সুষ্ঠু সমাধানের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

সরেজমিনে গেলে এলাকাবাসী জানায়- নেপাশ পাড়ার ওই রাস্তা দিয়ে প্রায় ১৮-২০ বছর ধরে চলাচল করে ওই ভুক্তভোগী সহ অন্যান্য বেশ কয়েকটি পরিবার। ভুক্তভোগী বাচ্চা মিয়ার সাথে অভিযুক্তদের জমি-জমা নিয়ে বিরোধের জের ধরে এরই মধ্যে হঠাৎ করে ওই রাস্তার উপর কুড়েঘর নির্মান করে চলাচল বন্ধ করে দেয় অভিযুক্তরা।

যার ফলে ওই রাস্তা দিয়ে যাতায়াতকারী ২০টি পরিবারের মালামাল আনা-নেওয়া সহ শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাতায়াতে চরম দূর্ভোগের শিকার হচ্ছে।

ওই ভুক্তভোগী বাচ্চা মিয়ার স্ত্রী এ্যাছনা বেগম(৪৫) বলেন- ‘ওমরা গায়ের জোরে রাস্তার ওপর ঘর বানে রাস্তা বন্ধ কইরছে। হামরা ধান কাটির গেছিনো আসি দেখি ওমরা ঘর তুলছে। ঘর ক্যানে উঠাইছে কইলে ওমরা কয় হামার জমি হামরা ঘর উঠামো তোমার কি করির আছে করেন। ওই জমি তো হামার ওই যায়গাত হামার যায়গা হয় না দেখি হামরা বাড়ী এত্তি ভিতোরত আনি ওই রাস্তা দিয়ে যাওয়া আসা করি। এখন ওমরা কয় ওইটা ওমার জমি।

ওই রাস্তা দিয়ে যাতায়াতকারী ভ্যান চালক সাদেক আলী (৪৯) বলেন- ‘এই রাস্তা দিয়ে মেলা দিন থাকি যাওয়া আসা করি। আমরা জানি রাস্তাটার জমির মালিক বাচ্চা মিয়া তার জমির কাগজও আছে। কিন্তু ওমরা (অভিযুক্তরা) গায়ের জোর দিয়া রাস্তার উপর ঘর বানাইছে কাহো কোনো কবার গেইলে তার সাথে মারামারি ঝগড়া লাগে দেয়ছে। তাই কিছু কবার পাই না।

এলাকাবাসী ও পুলিশ এসে এটা সমাধানের জন্য এক সপ্তাহ অপেক্ষা করির কইলে ওমরা এইটা না মানি তার আগোতে ঘর উঠাইছে। রাস্তা বন্ধ হওয়ায় নিজের বাড়ী থাকা সত্তেও ভ্যান মানুষের বাড়ীত থুইয়া আসির লাগেছে।

মামলার বাদি ভুক্তভোগী বাচ্চা মিয়া বলেন- আমরা দীর্ঘদিন থেকে ওই রাস্তা দিয়ে যাতায়াত করি। আপনারা জিজ্ঞাসা করলে বুঝতে পারবেন। ওইটা কোনো সরকারি রাস্তা না আমার ব্যক্তি মালিকানা। কিন্তু সুন্দর, ছকমল, সাইফুল,মনুজা এরা সবাই মিলে অবৈধভাবে সেটা তাদের জমি বলে দাবি করে।

এটা স্থানীয়ভাবে ও পুলিশ এসেও সমাধান করে দেওয়ার জন্য সাত দিন সময় নেয়। কিন্তু তারা এটা না মেনে এরই মধ্যে ও রাস্তার উপর ঘর আনি বসায়। আমরা এটা নিয়ে প্রতিবাদ করতে গেলে তারা আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। ঘর উঠাইতে বাধা দিবার গেইলে আমার ওপর চড়াও হয়ে আমাকে মারতে আসলে আমি জানের ভয়ে চিৎকার করে উঠলে স্থানীয়রা তাদের কাছ থেকে আমাকে বাচিয়ে আনে। আমরা এর বিচার চাই আমাদের চলাচলের রাস্তা চাই।

রাস্তা বন্ধের বিষয়ে অভিযুক্তদের সাথে কথা বলতে গেলে তারা সাংবাদিকদের উপর চড়াও হয়ে উঠে জানায়- আমাদের জমিতে আমরা ঘর উঠিয়েছি। আপনাদের তাতে কি?

এ বিষয়ে কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ রাজিব কুমার রায় বলেন,‘অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানতে চাইলে কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-ই-আলম সিদ্দিকী বলেন,‘রাস্তা বন্ধ করার সুযোগ নেই। এমনটা হলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com