শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস ফুলবাড়ী বিদ্যুৎ অফিসে মিটার রিডার কর্তৃক গ্রাহককে মারপিট

ডিমলায় বুড়ি তিস্তা খনন কাজে সীমানা নির্ধারনে অবৈধ দখলদারীদের বাধা

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারী ডিমলায় বুড়িতিস্তা নদী খনন কাজের পূর্বে সীমানা নির্ধারণ করতে গিয়ে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের উপর হামলা করেছে স্থানীয়রা।

শনিবার ১৭ই ডিসেম্বর ডিমলা উপজেলার কেয়ার বাজারের দক্ষিণে ভুতকুড়ার পাড় নামক স্থানে পানি উন্নয়ন বোর্ডের ক্যাট প্রকল্পের বুড়ি তিস্তা নদী খননে সীমানা নির্ধারণ করতে গেলে সাদা গেঞ্জি পড়ে ও মাথায় সাদা কাপড় বেধে লাটিশোঠা নিয়ে এক শ্রেণীর মানুষ তাদের উপর হামলা চালায়।


এসময় তারা সেখানে থাকা ১টি মোটরসাইকেল ও ১টি মাটি কাটা ভেকু গাড়ীতে আগুন ধরিয়ে দেয়, ২টি মোটরসাইকেল ভাংচুর, ৬ সিলিন্ডার ৩টি মেশিন ও ৩২ গোড়া ২টি মেশিন আগুনে পুড়িয়ে দেয়।

এসময় ঠিকাদারী প্রতিষ্ঠানের একটি টিনের ঘর ভাংচুর করে মালামাল লন্ডভন্ড করে দেয় তারা। পরে দ্রুত ডিমলা থানা পুলিশ ও পার্শ্ববর্তী জলঢাকা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিত নিয়ন্ত্রনে আনে ও ডিমলা সিভিল ডিফেন্স ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়।

তবে উক্ত ঘটনায় এলাকাবাসীর সাদা গেঞ্জি পড়ে কেন আক্রমণ করে সে নিয়ে জনমনে প্রশ্নের সৃষ্টি হয়েছে। একটি স্বার্থান্বেষী মহল তাদের স্বার্থ হাসিল করার জন্য এই ঘটনা ঘটিয়েছে বলে দাবি পানি উন্নয়ন বোর্ডের।

এসময় ঘটনাস্থল পরির্দশন করেন ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটি ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন আহমেদ, ডোমার-ডিমলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আলী মোহাম্মদ আব্দুল্লাহ, ডিমলা থানা অফিসার ইনচার্জ লাইছুর রহমান, জলঢাকা থানার ওসি ফিরোজ সহ স্থানীয় নেতৃবৃন্দ।

নীলফামারী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ আব্দুল হান্নান প্রধান বলেন- ৬৪টি জেলায় অভ্যন্তরিন ছোট নদী, খাল এবং জলাশয় পুন:খনন ক্যাট প্রকল্পের আওতায় বুড়ি তিস্তা নদী খননে ১২’শত একর জমির মধ্যে ৫’শত একর জমি খনন এর কাজের জন্য সীমানা নির্ধারণে আসি আমরা।

কিন্তু হঠাৎ করে সাদা গেঞ্জি পরিহিত ব্যাক্তিরা আক্রমণ চালায়। ঠিকাদারি প্রতিষ্ঠানের মোটরসাইকেল, মাটি কাটার ভেকু ও টিনের ঘর ভেঙে জ্বালিয়ে দেয়।

ডিমলা উপজেলার নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন- বুড়িতিস্তা নদী খননের সময় সীমানা নির্ধারণের সময় ক্ষুব্ধ জনগন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা সহ আমাদের উপর আতর্কিত হামলা চালায়।

সেইসাথে টিকাদারের ভেকু, ঘর ও দুইটি মোটরসাইকেল ভাংচুর করে এবং একটি মোটরসাইকেল পুড়ে দিয়েছে জনগন। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নীলফামারী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কৃষ্ণ কমল চন্দ্র সরকার জানান- বুড়ি তিস্তা নদী খনন প্রকল্প হাতে নেওয়ার আগে আমরা ২০১৮ইং সালে ওই এলাকার স্থানীয়দের সাথে আমরা মিটিং করি এবং তারা আমাদের কাজটি করতে সহায়তা করবে বলে আশা দেয়।

সেই জন্য তাদের আশ্বাসে আমরা প্রকল্পটি বাস্তবায়নে কাজ করি।আমরা এই কাজ শুরু করার জন্য ইতিমধ্যে তাদের নোটিশ দিয়েছি মাইকিং করা সত্ত্বেও আজকের ঘটনাটি দুঃখজনক।

তিনি বলেন- আমরা তো তাদের উচ্ছেদ করার জন্য আজকে আসি নি। আমরা এসেছি জমি সার্ভে করার জন্য। কোথায় কতটুকু কাজ হবে, কোন যায়গায় কতটুকু গভীর হবে ও সীমানা নির্ধারণে।

কিন্তু হঠাৎ করে তারা এই ঘটনা ঘটায়। আমরা তাদের সাথে একাধিকবার কথা বলার চেষ্টা করেছি। তারা কি চায় তা জানতে চেয়েছি কিন্তু তারা কিছু শুনে নি। আমরা ধারণা করছি যারা এই জমিগুলো অবৈধভাবে দখল করেছে তারাই আক্রমণ চালিয়েছে। তবে সাদা গেঞ্জি পরে এসেছে সবাই এ নিয়ে প্রশ্নের সৃষ্টি হয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com