শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

নারীর ক্ষমতায়ন বৃদ্ধি হলে দেশের উন্নয়ন সমৃদ্ধশীল হবে- পাবনায় ডেপুটি স্পিকার

মোঃ নূরন্নবী- পাবনা জেলা প্রতিনিধিঃ
বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, জাতির পিতার কন্যা ও বাংলাদেশের উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭ কোটি মানুষের ৩৪ কোটি হাতকে কর্মক্ষম করার উদ্যোগ গ্রহণ করেছেন। নারীর প্রতিটি হাতকে কর্মক্ষম করার উদ্যোগে বাস্তবায়নের লক্ষ্যে নারী উদ্যোক্তা মেলার আয়োজন করা হয়েছে। নারীর ক্ষমতায়ন বৃদ্ধি হলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।

শনিবার ১৫ই জুলাই পাবনার বেড়া উপজেলা ও পৌর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে বিপিন বিহারী উচ্চ বিদ্যালয় মাঠে ঈদ পুনর্মিলন ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন। তিনি এসময় নারী উদ্যোক্তা মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

ডেপুটি স্পীকার বলেন, এই ধরনের যুগান্তকারী মেলার আয়োজন আমার নির্বাচনী এলাকায় এই প্রথম। এটি পর্যায়ক্রমে প্রতিটি অঞ্চলে বিস্তৃত হবে। বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পরই নারীর রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নানাবিধ উদ্যোগ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে নারী উদ্যোক্তা তৈরি ও অর্থনৈতিক কর্মকান্ড বৃদ্ধি পাবে। প্রতিটি বাড়ি হবে অর্থনৈতিক উন্নয়নের হাতিয়ার।

ডেপুটি স্পিকার আরো বলেন, মায়েরা পারেন এবং মায়েরাই পারবেন। নারীরা মেধাবী, কাজেই তাঁদের দ্বারা সবকিছু করা সম্ভব। কয়েক দিন আগে আমার নির্বাচনী এলাকায় মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ল্যাপটপ (ট্যাব) বিতরণী একটি অনুষ্ঠানে দেখা গেলো, সেখানে পুরষ্কারপ্রাপ্ত ৪০ জন ছাত্র অপরদিকে ১০১ জনই ছাত্রী। শতভাগ নারীকে শিক্ষিত করে গড়ে তোলা আমাদের দায়িত্ব। নারীরা ঘরে ঘরে উদ্যোক্তা হবে এই লক্ষ্যে নিয়ে আমরা রাষ্ট্র পরিচালনা করছি।

তিনি আরো বলেন, ধুমপান ও মাদকের আগ্রাসনে অনেক পরিবার ক্ষতবিক্ষত হচ্ছে। মানবসম্পদের অবক্ষয় রাষ্ট্র মেনে নিতে পারে না, আমাদের এখান থেকে বেরিয়ে আসতে হবে। মাদকমুক্ত সমাজ গঠনে মায়েরা অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে । এর জন‌্য দরকার হচ্ছে নারীদের সচেতন হওয়া ও পরিবারে সচেতনতা তৈরি করা। যতদ্রুত নারীরা সচেতন হবে সমাজ তত দ্রুত এগিয়ে যাবে।

অনুষ্ঠানে বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রেজাউল হক, পৌর মেয়র এ. এস. এম. আসিফ শামস রঞ্জন, যুক্তরাজ্যে মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুসলিমা শামস বনী, স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com