সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড

প্রাক্তন পুত্রবধূর হাত থেকে বাঁচতে শ্বশুরের সংবাদ সম্মেলন

খলিলুর রহমান খলিল- নিজস্ব প্রতিনিধিঃ
প্রাক্তন পুত্রবধূ ও তার পরিবারের হাত থেকে বাঁচতে রংপুরের তারাগঞ্জে সংবাদ সম্মেলন করেছেন ভূক্তভোগী শ্বশুর-শ্বশাশুড়ি।

১২ই সেপ্টেম্বর৷ সকাল ১০টায় নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলণ করেন তারা। সংবাদ সম্মেলণে প্রাক্তণ স্ত্রীর মানসিক নির্যাতনের স্বীকার আনোয়ারুল ইসলামের বাবা মোঃ আনিছুল হক লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন- আমি মোঃ আনিছুল হক, পিতা মৃত নজির হোসেন, সাং খলেয়া নন্দরাম (পাঁচানীপাড়া), ডাকঃ ডাংগীরহাট, উপঃ তারাগঞ্জ, জেলাঃ রংপুর। আমার ছেলে মোঃ আনোয়ারুল ইসলাম। আমার ছেলের চাকুরী হয় ২০১৫ সালে। আমি নিজেই মেয়ে দেখে আমার ছেলেকে বিয়ে দেই।

তবে বিয়ে দেওয়ার পরে কি আজব ঘটনা, আমি আমার ছেলের জন্য যে পাত্রী দেখি, তার নাম মোছাঃ সোনিয়া সরকার রূপালী। পিতাঃ কেবারত সরকার, সাংঃ ঘনিরামপুর, উপঃ তারাগঞ্জ, জেলাঃ রংপুর। আমাকে যে মেয়েটি দেখায় সেই মেয়েটির সাথে আমার ছেলের বিয়ে না দিয়ে সোনিয়ার সাথে আমার ছেলের বিয়ে দেয়।

পরে জানতে পারি সোনিয়ার বয়স আমার ছেলের বয়সের চেয়ে প্রায় পাঁচ বছর বেশি। যাহা সোনিয়ার জন্ম তারিখ ১০-০২-১৯৯২ এবং আমার ছেলে আনোয়ারুলের জন্ম তারিখ ০৮-০৫-১৯৯৬। বিবাহের কিছুদিন পর ঘনিরামপুর এলাকার কিছু লোক জনের মুখে জানতে পারি সোনিয়ার বিয়ের পূর্বে একটি ঘটনা ঘটেছিল।

তা হলো কোন এক ছেলের ’সাথে অবৈধ সম্পর্কে জড়িয়ে সোনিয়া বিয়ের আগেই অন্তঃসত্ত্বা হয় যাহার বিপরীতে গ্রাম্য শালিসে সেই ছেলের পরিবারের কাছ থেকে সোনিয়ার পরিবার নগদ ৪ লক্ষ টাকা জরিমানা আদায় করে। ঘটনাটি আমার ছেলে আনোয়ারুল জানার পরেও সোনিয়ার সাথে সংসার জীবন চালিয়ে যায়।

তিনি আরও বলেন- কিন্তু সোনিয়া এমন এক অবাধ্য মেয়ে যে, আমি ও আমার স্ত্রী তথা সোনিয়ার শ্বশুর ও শ্বাশুড়িকে সোনিয়া কোন সম্মান শ্রদ্ধা বা মূল্যায়ন করে না।

একদিন হঠাৎ কোন এক কথা নিয়ে ঝগড়া বাধিয়ে চুল টেনে ধরে সোনিয়া তার শ্বাশুড়িকে এলোপাথারি মারতে থাকে। এঘটনার পরেও আমাদের পরিবার থেকে সম্মানহানীর ভয়ে কোন প্রতিবাদ করা হয়নি। আমরা ভাবছিলাম মেয়েটি ভালো হবে, আমাদের পরিবারের প্রতিটি সদস্য চেষ্টা করছিল তার সাথে ভালো ব্যবহার করে তাকে নম্র-ভদ্র করে গড়ে তুলতে।

কিন্তু দিন দিন তার ব্যবহার আরো বেশি খারাপ হতে থাকে। এভাবে চলে যায় প্রায় ৩টি বছর। এরই এক পর্যায়ে একরামুল প্রফেসর নামের জনৈক এক ব্যক্তির জমি কেনার কথা বলে সোনিয়ার ভাই মোঃ সুমন সরকার আমার ছেলে আনোয়ারুলকে ফুসলিয়ে ৪ লক্ষ টাকা ধার নেয়।

কিন্তু ধারের সেই টাকা পরিশোধের নির্দিষ্ট সময় অতিবাহিত হলেও সুমন টাকা পরিশোধ না করায় আমার ছেলে তাদেরকে টাকা পরিশোধ বলে। ধারের টাকা পরিশোধ করতে বলার পর থেকে আনোয়ারুলের সাথে সোনিয়ার কলহ বেধে যায়।

এভাবে দিনের পর দিন ঝগড়া না করার জন্য আমরা সোনিয়ার বাবার পরিবারের সাথে বসে আলোচনা করার চেষ্টা করি। কিন্তু আমাদের সেই চেষ্টাকে ব্যর্থ করে সোনিয়া নিজেই তার বাবার সাথে আলোচনা করবে বলে বাড়িতে চলে যায়। সেখানে যাওয়ার পর সোনিয়া আমাকে, আমার স্ত্রীকে, আমার ছেলে ও আমার মেয়ের জামাইকে আসামী করে নারী নির্যাতনের মামলা দায়ের করে। যাহার মামলা নং ৮৩/২১।

মামলা দায়েরের পর সোনিয়ার প্রতিবেশি চাচা মোঃ আশরাফুল মুহুরির মাধ্যমে আলোচনা করে আবারও ১৭-০১-২২ তারিখে ধার দেওয়া ৪ লক্ষ টাকা মওকুফ ও আরো ১০ লক্ষ ৫০ হাজার টাকার বিনিময়ে কোর্ট এফিডেভিটের মাধ্যমে বিবাহ বিচ্ছেদ করিয়ে দুই পক্ষের মধ্যে আপোষ করা হয়। যাহার প্রমাণপত্রগুলো আমাদের কাছে সংরক্ষিত আছে।

লিখিত বক্তব্যে শ্বশুর আনিছুল হক বলেন- এর কিছুদিন পর আমার ছেলে আনোয়ারুল সৈয়দপুর থেকে তারাগঞ্জে এসে নামে। বাসস্ট্যান্ডে নামার পর বাড়িতে নিয়ে আসার জন্য কিছু জিনিস পত্র কিনতে তারাগঞ্জ বাজার যায়।

কেনাকাটা শেষে বাজার থেকে চৌপথী বাসস্ট্যান্ড ফেরার পথে সোনিয়ার ভাই ও সাথে ৬/৭ জন সঙ্গী মিলে আটক করে নির্জন জায়গায় নিয়ে এলোপাথারী মারতে থাকে। মারধরের এক পর্যায়ে আমার ছেলের কাছে কাছে ব্যাগে থাকা কমিউনিটি ব্যাংক থেকে ঋণ নেওয়া (যাহার হিসাব বিবরনী দেখাতে ইচ্ছুক) প্রায় ৬ লক্ষ ৫০ হাজার টাকা কেড়ে নেয় ও আমার ছেলেকে অপহরণ করে পুরাতন চৌপথীতে অবস্থিত মিষ্টি বেগমের বাসায় রাতভর আটকে রাখে।

পরের দিন সকালে আমার ছেলেকে পুনঃরায় সোনিয়াকে বিয়ে করতে চাপ সৃষ্টি করে। আমার ছেলে সোনিয়াকে ২য় বার বিয়ে করতে অস্বীকৃতি জানালে আবারো নির্যাতন শুরু করে মেরে লাশ গুম করে দেওয়ার ভয় দেখিয়ে জোরপূর্বক ফাঁকা কাবীন নামায় স্বাক্ষর নেয়। ঘটনার পরে আমরা আদালতে মামলা করি।

মামলা করার পরে আমার ইউনিয়ন হাড়িয়ারকুঠি ইউপি চেয়ারম্যান কুমারেশ রায়কে ঘটনা খুলে বলি। তিনি সোনিয়ার সাথে ফোনে কথা বললে সোনিয়া চেয়ারম্যান সাহেবকে বলেন আনোয়ারুল তাকে পুনঃরায় বিয়ে করেছে কিন্তু বাড়িতে নিয়ে যায়নি। আপনি চেয়ারম্যান হন আর যেই হন, আমি আপনার সাথে কথা বলতেও বাধ্য নই আপনার কথা শুনতেও বাধ্য নই। আমি আনোয়ারুল ও তার পরিবারকে দেখে ছাড়বো।

সংবাদ সম্মেলণে আনিছুল হক বলেন- সোনিয়া অনেকের সামনে আরও বলেন সে নাকি আনোয়ারুলের পুরুষাঙ্গ কেটে নেবে এমনকি আনোয়ারুলের বাবার পুরুষাঙ্গও কেটে ছাড়বে। আমি সোনিয়া কি জিনিস তা আনোয়ারুল ও তার পরিবারকে বুঝিয়ে দেবো। যাহা সেই সকল লোকজনের অনেকেই আমাদেরকে অবগত করেছেন।

আমি আনোয়ারুলের বাবা হিসেবে তার পক্ষে আপনাদের বলতে চাই, যে ছেলে ১৪ লক্ষ ৫০ হাজার টাকা দিয়ে তার বউকে ত্যাগ করে সেই ছেলেকে কি কখনই পুনঃরায় সেই মেয়েকে বিয়ে করে বউ বানাবে ?

আমি আনোয়ারুলের বাবা আনিছুল হক আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে এই মেয়ে ও তার প্রতারক পরিবারের হাত থেকে বাচতে আমরা সুবিচার চাই। আমরা এই মেয়ের হাত থেকে রক্ষা পেতে চাই। নয়তো আমাদের পুরো পরিবারের আত্মহত্যা ছাড়া আর কোন পথ থাকবে না।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com