শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস ফুলবাড়ী বিদ্যুৎ অফিসে মিটার রিডার কর্তৃক গ্রাহককে মারপিট

ফুলপুরে ক্লাসরুম থেকে ডেকে নিয়ে শিক্ষার্থীকে মারধোরের ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ

মোঃ সোহাগ- ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ
ময়মনসিংহের ফুলপুরের বিলাসাটী তমিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী লিংকন খানের ওপর হামলা ও মারধরের ঘটনার বিচার চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার ২৮শে আগস্ট দুপুরে স্কুল মাঠে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করেন সাধারণ শিক্ষার্থী ও এলাকাবাসী।তারা স্থানীয় বিলাসাটি চৌরাস্তা বাজার প্রদক্ষিন করাকালীন অভিযুক্তদের বিচার চেয়ে বিভিন্ন শ্লোগান দেয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- শিক্ষার্থী রাতুল হাসান মুন্না, নোমান, ফেরদৌস এবং স্থানীয় সাদিকুল ইসলাম, জুয়েল খাঁন, মোফাজ্জল খাঁন, কামরুজ্জামান আকন্দসহ অন্যরা।

বক্তারা বলেন- অন্যায় ভাবে লিংকনের ওপর হামলার বিচার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।এ ঘটনায় জড়িত ম্যানেজিং কমিটির সদস্যসহ জড়িত সকল শিক্ষকদের দায়িত্বহীনতার কঠোর বিচার করতে হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান- পূর্ব বিরোধের জেরে গত বুধবার স্কুল চলাকালীন সময়ে পূর্ব পরিকল্পিত ভাবে ৫টি অটোরিক্সা যোগে ৩৫/৪০ জনের বহিরাগত একটি গ্রুপ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অন্যতম সদস্য রুকুন উদ্দিনের নেতৃত্বে দশম শ্রেণীর শিক্ষার্থী লিংকন খানকে বিদ্যালয়ের ক্লাসরুম থেকে ডেকে নিয়ে সদল বলে তার উপর হামলা চালিয়ে বেধড়ক মারধর করে।

এক পর্য্যায়ে আক্রান্ত ছাত্র লিংকন খান দৌড়ে স্কুল পার্শ্ববর্তী আব্দুল জব্বারের বাড়ীতে ঢুকলে আক্রমনকারীরা সেখান থেকে ধরে এনে তাকে মারধোর করে এবং লিঙ্কন খানকে বাঁচাতে গিয়ে তার স্ত্রী আহত হয় বলে জনৈক আব্দুল জব্বার জানান।এ ঘটনার সময় বিদ্যালয়ের শিক্ষকরা নিশ্চুপ ছিলো বলে বিক্ষোভ সমাবেশের বক্তব্যে সকল বক্তারা গুরুতর অভিযোগ করে শিক্ষকদের কঠোর বিচার দাবী করেন।

এ বিষয়ে অভিযুক্ত রুকন উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন- ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে ছাত্র বিরোধ মীমাংসার চেষ্টা করে আমি এবং খোকন মিয়া নামে দু‘জন সদস্য আহত হয়েছি।উক্ত বিদ্যালয়ের নির্বাচনী প্রতিপক্ষ আমাকে হেয় করতে এ সব মিথ্যা অভিযোগে আন্দোলন করছে, আমি এ সব কর্মকান্ডে জড়িত নই।

বিলাসাটী তমিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বালিয়া ইউপি চেয়ারম্যান দেলোয়ার মুজাহিদ সরকার বলেন, প্রথমে শিক্ষার্থীরা নিজেদের মধ্যে হাতাহাতি করলে পরে অভিভাবকদের মধ্যে বিষয়টি ছড়িয়ে পরে। এ বিষয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমরা চেষ্টা করছি বিষয়টি সুন্দর ভাবে যেনো সমাধান করা যায়।

আহত ছাত্র লিংকন খান এখনও হাসপাতালে চিকিৎসাধীন জানিয়ে তার পরিবারের লোকজন বলেন- আমরা মামলা করেছি। পুলিশ ঘটনাস্থল তদন্ত করেছে, আইনগত প্রতিকার চাই আমরা।

এ ঘটনায় ফুলপুর থানায় দায়ের করা মামলার তদন্তকারী এসআই মোস্তাক জানান- ঘটনার সত্যতা পেয়েছি, আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com