বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস ফুলবাড়ী বিদ্যুৎ অফিসে মিটার রিডার কর্তৃক গ্রাহককে মারপিট নড়াইল জেলা পুলিশে নতুন গাড়ি সংযোজন করলেন এসপি ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জনকে আটক

বৃদ্ধ মা-বাবা’কে মারপিট, থানায় সন্তানদের বিরুদ্ধে অভিযোগ

আব্দুর রহমান ঈশান – নেত্রকোণা জেলা প্রতিনিধিঃ
জমি লিখে না দেওয়ায় বৃদ্ধ মা-বাবাকে মারপিটের অভিযোগ উঠেছে সন্তানদের বিরুদ্ধে। ছেলে-মেয়ের এমন অত্যাচারে অতিষ্ঠ হয়ে বিচারের দাবি জানান বৃদ্ধ মা- বাবা। শুধু তাই নই, ওই সন্তানদের নামে থানায়ও অভিযোগ করেছেন মারপিটের শিকার বৃদ্ধ মা শাহিদা বেগম(৫০)।
ঘটনাটি ঘটেছে নেত্রকোণা পৌর শহরের ৪নং ওয়ার্ডের বালুয়াখালী এলাকায়। এছাড়া বিভিন্ন সময়ে বাড়িতে এসে টাকা-পয়সা ও জমির জন্য মেরে ফেলার হুমকি দেয় অভিযুক্ত ওই সন্তানেরা।
শনিবার দুপুরে ছেলে-মেয়ের হাতে মারপিটের শিকার বৃদ্ধা মা শরীরের ক্ষতচিহ্ন সাংবাদিকদের দেখিয়ে তাদের বিচারের দাবি করেন। এর আগে বৃহস্পতিবার নিজ বাড়িতে ঘটনাটি ঘটে। পরে এই নির্মম অত্যাচার থেকে বাঁচতে নেত্রকোণা মডেল থানায় লিখিত অভিযোগ দেন মা শাহিদা বেগম।
জানা যায়- গত বৃহস্পতিবার দুপুরে জমির জন্য বৃদ্ধ মা-বাবাকে মারপিট করেছে বড় ছেলে বাদল মিয়া ও মেয়ে শাপলা আক্তার। এসময় বৃদ্ধের স্বামী ফৌজদার মিয়া বাধা দেওয়ায় তাকেও মারপিট করে তারা।
বৃদ্ধা মা শাহিদা বেগম বলেন- আমার বাবার বাড়ি থেকে ওয়ারিশ সূত্রে পাওয়া ৩০ শতাংশ জমি পাই।
বড় ছেলে ও ছেলে বউ এবং মেয়ে আমার জমি নেওয়ার জন্য আমাকে বাড়িতে এসে মারপিট করেছে। তারা প্রায় সময়ে আমাকে এবং আমার স্বামী ও ছোট ছেলেকে গালি- গালাজ করে। বিভিন্ন সময় আমাদের হুমকি দেয় বড় ছেলে বাদল ও মেয়ে শাপলা। বৃহস্পতিবার দুপুরে আমার বড় ছেলে ও মেয়ে আমাকে নির্মমভাবে নির্যাতন ও মারপিট করে। নিরুপায় হয়ে সরকারের কাছে আমি সন্তানদের দ্বারা মারপিট ও নির্যাতনের বিচারের দাবি জানাচ্ছি আমি।
বাবা ফৌজদার মিয়া বলেন- আমার দুই ছেলে এক মেয়ে। আমার স্ত্রী শাহিদা বেগম তার বাবার বাড়ি থেকে ওয়ারিশ সূত্রে একটু জমি পায়। এই জমি নেওয়ার জন্য আমার বড় ছেলে বাদল ও মেয়ে শাপলা আমার স্ত্রী ও আমাকে বিভিন্নভাবে অত্যাচার করে আসছে। এই জায়গা- জমি তাদের নামে লিখে দিতে হবে। আমার স্ত্রী জমি লিখে দেয়না বলে বৃহস্পতিবার দুপুরে আমার স্ত্রী ও আমাকে মারপিট করে।
তিনি আরো বলেন- আমার মেয়ের আগে এক বিয়ে হয়ে ছিলো। ওই স্বামী তাকে ছেড়ে দেওয়ায় তার আরেকটা বিয়ে হয়। কিন্তু আগের ঘরের একটি ছেকে সন্তান ছিলো। এসন্তান কেউ নিবেনা বলে আমি তাকে লালন-পালন করি। এখন আমার স্ত্রী থানায় আমাদের মারপিটের অভিযোগ করায় নাতি নিয়ে ঘুম করে আমাদের উপর মিথ্যা মামলা দিবে বলে আমাদের হুমকি দেয় মেয়ে ও বর্তমান মেয়ের জ্বামাই।
ছোট ছেলে মোঃ সেলিম জানায়- তারা মায়ের জমি নেওয়ার জন্য দীর্ঘদিন ধরে মা-বাবা’র উপর বিভিন্ন ভাবে অত্যাচার করে আসছে আমার বড় ভাই বাদল ও ভাই বউ মিনাসহ বোন শাপলা। গত বৃহস্পতিবার দুপুরে একপর্যায়ে আমার বৃদ্ধ মা- বাবা মারপিট করে তারা। এবং এমনকি এই জমি ভাই ও বোনকে না দিলে মিথ্যা মামলা দেওয়ার হুমকিও দেয় আমাদের।
অন্যদিকে অভিযুক্ত ছেলে বাদল ও তার স্ত্রী মিনা এবং বোন শাপলা’র বিরুদ্ধে বৃদ্ধা মা-বাবাকে মারধরের আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি জানায় বাদল ও শাপলা।
এবিষয়ে নেত্রকোণা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ লুৎফুল হক অভিযোগ প্রাপ্তির সতত্যা নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্তাধীন আছে। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com