বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস ফুলবাড়ী বিদ্যুৎ অফিসে মিটার রিডার কর্তৃক গ্রাহককে মারপিট নড়াইল জেলা পুলিশে নতুন গাড়ি সংযোজন করলেন এসপি ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জনকে আটক

মানবতার কল্যাণে সাফা’র টিউবওয়েল ও ঈদ সামগ্রী বিতরণ

হারুন-অর-রশিদ বাবু- বিশেষ প্রতিনিধিঃ
রংপুর মেট্রোপলিটন মাহিগঞ্জ থানাধীন ১নং কল্যাণী ইউনিয়নের বিহারি মৌজাস্থ মুন্সিপাড়ায়, অসহায়, দুস্থ ও নিম্নআয়ের মানুষের মধ্যে বিশুদ্ধ পানি সরবরাহের জন্য টিউবওয়েল ও ঈদ সামগ্রী বিতরণ করেছে সাফা স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা।

সোমবার (১ এপ্রিল) ২০২৪ইং সকাল এগারোটায় “সাফা স্বেচ্ছাসেবী সামাজ উন্নয়ন সংস্থা’র শিক্ষা প্রতিষ্ঠান “মদীনাতুল উলুম মডেল মাদ্রাসা” মাঠে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সুবিধাবঞ্চিতদের মধ্যে টিউবওয়েল ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়। ঈদ সামগ্রীর মধ্যে ছিল- সেমাই, চিনি, চাল, তেল, দুধ ও সাবান। এছাড়াও বিশুদ্ধ পানি সরবরাহের জন্য সাতটি অসহায় পরিবারকে দেয়া হয়েছে টিউবওয়েল।

সাফা স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থার পক্ষ থেকে কর্মকর্তারা বলেন, আমরা টিউবওয়েল প্রদানের পাশাপাশি টিউবওয়েল বোরিং এর পাইপ, লেবার মিস্ত্রি খরচ দেয়াসহ টিউবওয়েল এর পাড় পর্যন্ত পাকা করে দিচ্ছি। আমাদের এই কাজ আগামীতেও অব্যাহত থাকবে।

১নং কল্যাণী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুর আলম এর সভাপতিত্বে এবং সাফার সদস্য “মদীনাতুল উলুম মডেল মাদ্রাসা” শিক্ষক সরওয়ারুল ইসলাম এর সঞ্চালনায়- উপস্থিত ছিলেন মোঃ মাজেদ খান সমাজ সেবক-গোড়াই, কাউনিয়া, রংপুর। আব্দুল মতিন, প্রাক্তন প্রধান শিক্ষক, বিহারী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়, পীরগাছা রংপুর।

টিউবওয়েল বিতরণ- ছবি ৭১সংবাদ২৪.কম

মোঃ জাবেদ আলী, সমাজ সেবক-গোড়াই কাউনিয়া, রংপুর। এছাড়াও উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবী সংগঠন সামাজিক উন্নয়ন সংস্থা সাফা’র সহঃ সভাপতি মোঃ একরামুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক, মোঃ বেলাল হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কল্যাণী ইউনিয়নের ৬নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ মঞ্জুরুল ইসলাম মঞ্জু, সাংবাদিক জাহিদুল ইসলাম জাহিদ। মোঃ ইসমাইল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ১নং কল্যাণী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আলম বলেন, সাফা স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা প্রতিষ্ঠার পর থেকেই মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। পবিত্র মাহে রমজানের প্রথম দিনেই সংস্থাটি অসহায় হতদরিদ্র মানুষের মাঝে ইফতার বিতরণ করেছেন। ইতিপূর্বে অনেক অসহায় অসচ্ছল পরিবারকে বিশুদ্ধ পানি সরবরাহের জন্য টিউবওয়েল প্রদান করেন। শিক্ষা বিস্তারের লক্ষে তারা মডেল মাদ্রাসা চালু করেছে। সবমিলিয়ে আমি সংস্থাটির সার্বঙ্গীন সাফল্য কামনা করি। সুন্দর সমাজ বিনির্মানে সাফার সঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সংগঠনের সহঃ সভাপতি মোঃ একরামুল হক বলেন, সাফা স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা একটি অলাভজনক প্রতিষ্ঠান। আমাদের এখানে কোন আর্থিক লেনদেনের সুযোগ নেই। আমরা সংগঠনের প্রতিষ্ঠাতা সৌদি প্রবাসী মোঃ বেলাল খানের নিজস্ব অর্থের পাশাপাশি, সংগঠনের অন্যন্য সদস্যদের সার্বিক সহযোগীতায় পরিচালনা করে আসছি। সকলের নিকট দোয়া চাই। মহান আল্লাহতালা যেন আমাদের এই কর্মকে কবুল করেন।

প্রতিষ্ঠাতা সভাপতি, সৌদি প্রবাসী মোঃ বেলাল খান বলেন, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ বিনির্মানের লক্ষে আমাদের পথচলা। মানুষের মানবতা ও আত্মমর্যাদা বাড়ানোর লক্ষেই সাফা কাজ করে যাচ্ছে। আমি দেশবাসীর কাছে দোয়া চাই, আপনারা সকল প্রবাসীদের জন্য দোয়া করবেন। ইনশাআল্লাহ সাফা পরিবারের মাধ্যমে মানুষের জন্য, মানবতার কল্যাণে আরও বেশি কাজ যেন করতে পারি।

তিনি আরও বলেন, আমাদের সামর্থ্য সীমাবদ্ধ। কিন্তু দেশের দুঃস্থ, অসহায় মানুষের সংখ্যা কম নয়। “সাফা স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা” চায় দেশের সব পিছিয়ে পড়া মানুষরাও সচ্ছল হোক, স্বাবলম্বী হোক, আত্মকর্মী হোক। সংগঠনটির লক্ষ্য হলো একজন এগিয়ে থাকা ব্যক্তির সাহায্য পেয়ে পিছিয়ে পড়া একজন ব্যক্তিকে সামনের কাতারে নিয়ে আসার চেষ্টা করা। একসঙ্গে দেশকে এগিয়ে নিয়ে যেতে ভূমিকা রাখা। আজ আমরা সাফার পক্ষ থেকে টিউবওয়েল ও ঈদ সামগ্রী বিতরণ করছি। আমরা সবসময় চেষ্টা করি মানুষের পাশে থাকার জন্য।

এদিকে টিউবওয়েল ও ঈদ সামগ্রী বিতরণ কালে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, “মদীনাতুল উলুম মডেল মাদ্রাসা”র শিক্ষার্থী লিখন। এছাড়াও সুরেলা কন্ঠে ইসলামী সঙ্গীতও পরিবেশন করেন ওই শিক্ষার্থী। দেশ প্রবাসসহ মুসলিম উম্মাহর শান্তি কামনায় দোয়া পরিচালনা করেন, সংগঠনটির সহঃ সাধারণ সম্পাদক মোঃ বেলাল হোসেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com