শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস ফুলবাড়ী বিদ্যুৎ অফিসে মিটার রিডার কর্তৃক গ্রাহককে মারপিট

রংপুরে স্বেচ্ছাচারিতার মাধ্যমে নিয়োগ বাণিজ্যের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

শরিফা বেগম শিউলী- রংপুর বিভাগীয় ব্যুরোচীফঃ
রংপুর সদর থানার লালচাদপুর খাঃ উঃ বহুমুখি ফাজিল ডিগ্রী মাদ্রাসার গভর্নিং বড়ি গঠনের অনিয়ম অর্থ আত্মসাৎ স্বেচ্ছচারিতা ও নিয়াগ বাণিজ্যের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছেন এলাকাবাসীর পক্ষে সোহেল রানা।

শনিবার ৯ই সেপ্টেম্বর ২৩ইং লালচাদপুর সলেয়াশাহ ঈদগাহ মাঠ প্রাঙ্গণে সংবাদ সম্মেলনে অভিযােগ করে এলাকা বাসীর পক্ষে সমাজ সেবক লালচাদপুর খাঃ উঃ বহুমুখি ফাজিল ডিগ্রী মাদ্রাসার গভর্নিং বডির সাবেক সহ সভাপতি মোঃ সোহেল রানা লিখিত বক্তব্য পাট করে বলেন বিগত ২২/০৯/২০২২ইং তারিখে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ে রােজিষ্ট্রের কার্যালয় হইতে স্বাক্ষরিত একখানা গভর্নিং বডি গঠনের পত্র, যাহার স্মারক নং- ইআবি/রেজিপ্রশা/ফা,গ,প্য/র-১১৩/২০১৭/৫০০৮(০৮) প্রেরণ করনে। সেই আলােকে গর্ডনিং বড়ি গঠনের আরবী বিশ্ববিদ্যালের অডিনেন্স মােতাবেক একই ব্যক্তি পর পর কোন শিক্ষা প্রতিষ্ঠানে ২ বারের বেশী সভাপতি পদে থাকিতে পারিবেন না। কিন্তু বর্তমান সভাপতি এ.কে.এম মাহাবুব আলম বিশ্বাস পর পর ৩ বার কিভাবে সভাপতি নিয়ােগ পান, আমরা সাধারণ অভিভাবক ও এলাকাবাসীগণ অদ্যাবধি তাহা জানতাম না।

কে এই মাহাবুব আলম বিশ্বাস আমরা এলাকাবাসী জানিনা। তার বাড়ী কোথায়, কি করেন? আর বর্তমান অভিভাবক সদস্য তাহাদের কোন ছেলে-মেয়ে এই শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করে না।গভর্নিং বডির দাতা-তিনি কিভাবে দাতা সদস্য নিয়ুক্ত হন, আমরা অভিভাবক ও এলাকাবাসী জানতে চাই। গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি মোেঃ সহিদুল ইসলাম, মােঃ আউয়াল হােসেন চৌধুরী,আপন ভাইরা ভাই।

অভিভাবক সদস্য মােঃ আমজাদ হােসেন ও দাতা সদস্য মােঃ অলিউল ইসলাম তারা দুজনে তারা শিক্ষক প্রতিনিধি আউয়াল হােসেন চৌধুরীর আপন মামা বিদ্যুৎসাহী সদস্য মােঃ নাজির হােসেন, সহিদল ইসলামের পালিত সন্তান। একই পরিবারের সদস্য। আমরা সাধারণ অভিভাবকগণ ও এলাকাবাসী মর্মাহত ও ব্যাথিত। নিয়মতান্ত্রীকভাবে এই কমিটি গঠন হয় নাই শুধু কাগজে আর কলমে।

অত্র প্রতিষ্ঠানে এই অসাধু কমিটির কারণে কোন ছাত্র/ছাত্রী নেই বললেই চলে। ছাত্র/ছাত্রীর চেয়ে শিক্ষক বেশী, তার উপর নিয়াগ বাণিজ্য এই কমিটি অদ্যাবধি পর্যন্ত প্রতিষ্ঠানে কোন মিটিং করেন নাই, শুধু কাগজপত্রে মিটিং দেখানাে হয়। একই পরিবাররে গভর্নিং বডির সদস্য ও অসাধু সভাপতির মদদে মাদ্রাসার পুরাতন বিল্ডিং এই অসাধু সভাপতি নিজের মনগড়া সিদ্ধান্তে দরপত্র ছাড়াই অন্যত্র বিক্রি করিয়াছেন এবং বিক্রয়কৃত অর্থ আত্মসাৎ করিয়াছেন।

গত ২০১৪ইং সনে ৬ জন শিক্ষক ও ১ জন অফিস সহকারী নিয়ােগ দেন এবং তাদের কাছ মােটা অংকের টাকা আদায় করেন উক্ত টাকা কোন খাতে ব্যায় হয়েছে তাহা কেউ জানেনা।২০২২ ইং সালে পুনরায় ১ জন কম্পিউটার অপারেটর ও ১ জন আয়া নিয়ােগ দেন এবং তাদের কাছ থেকেও মােটা অংকের টাকা আদায় করেন। সেই টাকারও কোন খাতে ব্যয় করেছেন আমরা জানিনা। বর্তমানে আবারও ১ জন অফিস সহায়ক শূন্য পদ সহ বিভিন্ন পদে নিয়ােগ বিজ্ঞপ্তি দিয়েছেন।

কোন পত্রিকার নিয়ােগ বিজ্ঞাপ্তি দিয়েছেন কেউ জানেনা। উক্ত মদ্রাসার বিপুল পরিমাণ মানুষের দানকৃত জমি উত্ত কমিটি ইচ্ছামত ভােগ দখল ও বন্ধক রেখে ক্ষতিসাধন করিতেছে। এইভাবে প্রতিষ্ঠানে অরাজকতা চলিলে, প্রতিষ্ঠান ছাত্র/ছাত্রী সংখ্যা শূন্যের কোঠায় উপনীত হইবে।

এই প্রতিষ্ঠান একটি পারিবারিক শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হইয়াছে মর্মে আমরা তা নিরসনের জোর দাবী জানাই। সরকারের নিকট আকুল আবদেন জানিয়ে উপরােক্ত বিষয়াবলী সরেজমিনে তাদন্তরূর্বক এই প্রতিষ্ঠানটিকে রক্ষার্থে রালুগ্রাস গভর্নিং বডির সভাপতির হাত হইতে মুক্তিদানে সংবাদ সম্মেলন শেষে বিক্ষোভ সমাবেশ করেছেন এলাকাবাসী।

এসময় উপস্থিত ছিলেন, ৫নং খলেয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আব্দুল কুদ্দুস, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মাজেদ, রুস্তম আলী পাটোয়ারী, রবিউল ইসলাম রবি, খাইরুল ইসলাম,সমাজ সেবক নুরুল ইসলাম প্রামানিক, আনিছুল হকসহ চার ইউনিয়নের গম্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com