মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
তারাগঞ্জ থানা অফিসার ইনচার্জের ঈদ শুভেচ্ছা তারাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল রানার ঈদ শুভেচ্ছা ডিমলায় অসহায় রোগীদের চিকিৎসা সহায়তার চেক বিতরণ জনবিরোধী বাজেট ঈদের আনন্দ ধ্বংস করেছে- মোমিন মেহেদী নীলফামারীর জলঢাকায় এক মাদক ব্যবসায়ি আটক রংপুরের পীরগঞ্জ মহিলা কলেজে “মেহেদী উৎসব” নড়াইলে দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ নড়াইলের হাওয়াইখালি ব্রিজে মোটরসাইকেল দুর্ঘটনায় কিশোর নিহত রাজশাহীর চারঘাটে ফেন্সিডিল জব্দ আটক-১ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদক বিরোধী কর্মকাণ্ডে যুবদের ভূমিকা শীর্ষক আলোচনা ফুলবাড়ীতে প্রতিবন্ধী সন্তানের মায়ের সংবাদ সম্মেলন রংপুরে গেইন এর জেলা সমন্বয়ক কর্মশালা ডিমলায় সরকারি কাজে বাধা, সংবাদ সম্মেলন দাবি পওর বিভাগের রাণীশংকৈলে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানসহ দু’ই জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট প্রতিযোগিতা পুরস্কার বিতরণ রাণীশংকৈলে আগুনে পুড়ে কৃষকের প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি নড়াইল সরকারি মহিলা কলেজে বার্ষিক সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পীরগঞ্জে মাদক, জুয়া ও ওয়ারেন্টভূক্ত আসামিসহ আটক ৮ পীরগঞ্জে হাড়িয়ে যাওয়া শিশুর লাশ উদ্ধার

রাজধানীর পল্টন ও যাত্রাবাড়িতে ডিবি পুলিশের পৃথক দু‘টি অভিযানে ইয়াবাসহ গ্রেফতার-৪

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
দেশ ও জাতির কল্যানার্থে বিরতিহীন অভিযানের মাধ্যমে মাদক, সন্ত্রাস, অস্ত্র ও জঙ্গিবাদ নির্মূল’সহ দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের মলক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিট। এই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে সারা দেশব্যাপী পুলিশের বিভিন্ন ইউনিট কতৃক যথারীতি অভিযান চলমান রয়েছে।

এরই ধারাবাহিকতায় রাজধানীতে পৃথক পৃথক ভাবে দুইটি অভিযান চালিয়ে প্রথম অভিযানে পল্টন মডেল থানা এলাকা থেকে ০৩ হাজার পিস ইয়াবাসহ তিন মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। অপরদিকে, দ্বিতীয় অভিযানে যাত্রাবাড়ী থানা এলাকা থেকে আরও ৩ হাজার পিস ইয়াবাসহ এক মাদক কারবারি গ্রেফতার করতে সক্ষম হন গোয়েন্দা পুলিশের দুইটি চৌকস ইউনিট।

প্রথম অভিযানটি- রাজধানীর পল্টন মডেল থানা এলাকা থেকে তিনজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা মতিঝিল বিভাগ। গ্রেফতারকৃত আসামীরা হলো- মোঃ আলী আকবর মিয়া, মোঃ রাব্বি হাসান ওরফে নিলয় ও মোঃ নাজিম উদ্দিন।

অভিযান চলাকালীন সময় তাদের হেফাজত থেকে ৩,০০০ (তিন হাজার) পিস ইয়াবা উদ্ধারমূলে জব্দ করা হয়। গতকাল শুক্রবার ১৫ই এপ্রিল ২০২২ইং তারিখ বিকাল ৪টা ৩০ ঘটিকায় পল্টন মডেল থানার ডিআইটি এক্সটেনশন রোড এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করেন অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

অভিযানে নেতৃত্ব দেয়া অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ আব্দুল্লাহ আল মামুন গণমাধ্যম কর্মীদের জানান, ঢাকা মহানগর এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনাকালীন সংবাদ আসে কয়েকজন মাদক ব্যবসায়ী পল্টন মডেল থানার ডিআইটি এক্সটেনশন রোডে সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মেইন গেইটের সামনে ইয়াবা বিক্রয় করার জন্য অবস্থান করছে মর্মে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালীন সময় পুলিশের উপস্থিতি টের পেরে পালানোর চেষ্টাকালে ৩,০০০ পিস ইয়াবাসহ আকবর, রাব্বি ও নাজিমকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা বলেন, তারা পরস্পর যোগসাজশে কক্সবাজার সহ দেশের সীমান্তবর্তী এলাকা থেকে কম দামে ইয়াবা ক্রয় করে ঢাকা শহর ও আশপাশ এলাকায় বেশি দামে বিক্রয় করে থাকে।

এ ঘটনায় ডিএমপির পল্টন মডেল থানায় গ্রেফতারকৃত এই মাদক কারবারি আসামীদের বিরুদ্ধে দেশের প্রচলিত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।

দ্বিতীয় অভিযানটি, রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় অভিযান চালিয়ে একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা উত্তরা বিভাগ। অভিযান চলাকালীন সময় গ্রেফতার আসামীদের হেফাজত হতে ৩,০০০ (তিন হাজার) পিস ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মাদক কারবারির নাম- মোঃ রবিউল ইসলাম। শুক্রবার ১৫ই এপ্রিল ২০২২ইং দিবাগত-রাত ৯টা ৫৫ ঘটিকায় যাত্রাবাড়ী থানার গোলাপবাগ এলাকায় অভিযান চালিয়ে তাকে ইয়াবাসহ গ্রেফতার করে উত্তরা জোনাল টিম।

গোয়েন্দা উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু, বিপিএম গণমাধ্যম কর্মীদের জানান- কতিপয় মাদক ব্যবসায়ী যাত্রাবাড়ী থানার গোলাপবাগ এলাকার মনোয়ারা অর্থোপেডিক এন্ড জেনারেল হাসপাতালের সামনে ইয়াবা বিক্রয়ের জন্য অবস্থান করছে মর্মে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে উক্ত স্থানে অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ৩ হাজার পিস ইয়াবাসহ রবিউলকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা রুজু হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা।

গোয়েন্দা উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার কাজী শফিকুল আলম, বিপিএম (সেবা) এর নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আছমা আরা জাহান এর তত্ত্বাবধানে উত্তরা জোনাল টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু, বিপিএম এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

উল্লেখ্য, আজ শনিবার ১৬ই এপ্রিল ২০২২ইং তারিখ পৃথক দুটি অভিযানে মোট ৬ হাজার পিস ইয়াবা উদ্ধার তথা আসামীদের গ্রেফতারের বিষয়টি ডিএমপির দুটি প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com