রবিবার, ২১ Jul ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পুঠিয়ায় পূর্ব শত্রুতা জেরে মসজিদের ইমামকে কুপিয়ে হত্যার চেষ্টা নড়াইলের মধুমতি নদী থেকে গলিত মরদেহ উদ্ধার পীরগ‌ঞ্জ আবু সাঈদের দাফন সম্পন্ন নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্র পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত নড়াইলে পুকুরে গোসল করতে নেমে দশম শ্রেনির ছাত্রীর নিহত কোটা আন্দোলনে নিহত সাঈদের বাড়িতে শোকের ছায়া মাদকদ্রব্য নিষিদ্ধ কমিশন’ গঠনের দাবি নতুনধারার নড়াইলে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেপ্তার-১ ফুলবাড়ীতে ধানের বীজ খাওয়াকে কেন্দ্র প্রতিপক্ষের হামলায় পিতা পুত্রসহ আহত ৩ স্ত্রীর আত্মীয় মন্ত্রী! প্রশ্নফাঁস কেলেংকারীতে জামাই গ্রেপ্তার পঞ্চগড়ে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ ২ মাদক ব্যবসায়ি গ্রেপ্তার নড়াইল কালিয়া সার্কেলে নতুন সহকারী পুলিশ সুপারকে ফুলের শুভেচ্ছা ফুলবাড়ীর বাজিতপুর আবাসন প্রকল্পের বাড়িতে রাস্তা না থাকায় যেতে পারছেনা ১৪টি পরিবার নড়াইলে ইয়াবাসহ একজন আটক পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ এর পুরষ্কার বিতরণী ডিমলায় এমপি’র ঐচ্ছিক তহবিল থেকে নগদ অর্থ ও চেক বিতরণ পুঠিয়া “সাংবাদিক সমাজ” এর সাথে উপজেলা চেয়ারম্যানের মতবিনিময় পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পীরগঞ্জে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও বীজ উৎপাদন প্রশিক্ষণ

সাংবাদিককে নিউজের কথা বলে ডেকে নিয়ে হত্যা চেষ্টা

৭১সংবাদ২৪.কম- ডেস্কঃ
রংপুরে নিউজ করার কথা বলে ডেকে এনে, সাংবাদিককে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে ওয়ার্ড যুবলীগের সভাপতির বিরুদ্ধে। রংপুর মেট্রোপলিটন মাহিগঞ্জ থানাধীন সাতমাথা বাজারে, প্রকাশ্যেই ওই সাংবাদিককে মারপিট করাসহ শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করেন, রংপুর মহানগরীর ৩০নং ওয়ার্ড যুবলীগের সভাপতি এলাকার চিহ্নিত মদখোর শহিদ।

গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) মহানগরীর সাতমাথা বাজারের পুর্ব দিকে মেসার্স তালুকদার ফিলিং স্টেশন (বন্ধ পাম্প) সংলগ্ন খালেকের চায়ের দোকানে, রাত সোয়া দশটার দিকে এ ঘটনা ঘটে। বর্তমানে আহত সাংবাদিক হারুন-অর-রশিদ বাবু রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী বিভাগে ৬নং ওয়ার্ডের ৭নং বেডে চিকিৎসাধীন অবস্থায় আছেন। নাম প্রকাশে অনিচ্ছুক প্রতক্ষদর্শী এক ব্যবসায়ী বলেন, শহিদ, সাংবাদিক বাবু এবং তার সাথে আরও এক সাংবাদিক মিলে কথা বলছিল কিসের এক রিপোর্ট নিয়ে।

তখন দোকানী আব্দুল খালেক এর ছেলেসহ অনেকেই উপস্থিত ছিলেন। পরে মাহিগঞ্জ থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু, সাতমাথা বাজারের ব্যবসায়ী শামীম আশরাফ, আসার কিছুক্ষণ পরেই শহিদ সাংবাদিক বাবুর উপর অতর্কিত হামলা করেন। এবং প্রকাশ্যেই তাকে জবাই করে নদীতে ভাসিয়ে দেয়ার হুমকি দেন। এ সময় শহিদ মদ্যপ অবস্থায় ছিলেন। এছাড়াও সে দৈনিক সন্ধ্যার পরেই চোলাই মদ পান করেন। এটা সাতমাথাবাসি সবাই জানে। এলাকার সাংবাদিকরাও জানে একটু খবর নিয়ে দেখেন।

এ বিষয়ে নির্যাতিত সাংবাদিক হারুন-অর-রশিদ বাবু বলেন, আমি একটা মিটিংয়ে ছিলাম এরই মাঝে কথা হয় শেখ শহীদের সাথে। তিনি জরুরী একটি সংবাদ করতে হবে মর্মে আমাকে রংপুর মহানগরীর সাতমাথায় ডাকেন। তার ডাকে সাতমাথায় এসে বন্ধ পাম্প সংলগ্ন খালেকের চায়ের দোকানে বসে কথাবার্তার একপর্যায়ে, ৩০নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু ও ব্যবসায়ী শামীম আশরাফ ঘটনাস্থলে এসে উপস্থিত হন। রাত ৯ঃ৫৮ মিনিটে আনোয়ার হোসেন আনু, মাহিগঞ্জের আফান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের আহবায়ক কমিটির একটি কাগজ আমার হোয়াটসঅ্যাপে পাঠান এর পরেই শহিদ সন্ত্রাসী কায়দায় আমার বুকে, মুখে ও মাথায় এলোপাতাড়ি কিল-ঘুষি মারাসহ বুকে লাথি মেরে মাটিতে ফেলে দিয়ে টুটি চেপে ধরে, শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করেন।

স্থানীয়রা আমাকে বাঁচাতে আসলে তাদেরকেও অকথ্য ভাষায় গালিগালাজ করেন। পূর্বপরিকল্পিত ভাবেই আমার উপর আক্রমণ চালিয়ে আহত করেন। এবং শাসিয়ে বলেন, এরপরে (রংপুর সদর উপজেলাধীন মাহিগঞ্জ) আফান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের কোন বিষয় নিয়ে রিপোর্ট করলে, তোকে জবাই করবো। তুই জানিস না আমি এই ওয়ার্ড যুবলীগের সভাপতি। তুই জানিস আমার বংশের মর্যাদা? তখন আনোয়ার হোসেন আনু মাহিগঞ্জের মানুষকে নিয়ে বিরূপ মন্তব্য করেন।

সাংবাদিক বাবুর উপর পরিকল্পিত হামলার বিষয় জানতে চাইলে, মাহিগঞ্জ থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু বলেন, ২৯ফেব্রুয়ারী ২৪ইং শেখ শহিদ সাংবাদিক হারুন-অর-রশিদ বাবুকে রিপোর্ট করার কথা বলে সাতমাথায় ডেকে এনে, তার উপর হামলা করাটা ঠিক হয়নি। তিনি আরও বলেন বাবু আমার ছোট ভাই, ঘটনার পরে আমি তাকে ঔষধ কিনে দিয়েছি। আসলে ঘটনা আফান উল্লাহ উচ্চ বিদ্যালয়কে নিয়ে।

এবিষয়ে জানতে চাইলে মাহিগঞ্জ থানার সেকেন্ড অফিসার, এসআই ইজার আলী বলেন, ওসি স্যার ছুটিতে আছে, সাংবাদিক হারুন-অর-রশিদ বাবু’র উপর হামলার কথা সকালে শুনেছি। তিনি আরও বলেন গতকাল দুপুরে ওই সাংবাদিকসহ জেলা প্রশাসক মহোদয় এর প্রোগ্রামে ছিলেন। তবে এখনো কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে আমরা আইনী ব্যবস্থা গ্রহণ করবো।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com