মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজা, ফেন্সিডিল ও বিয়ার’সহ আটক-২ বিভাজন সৃষ্টি করলে সব ধূলিসাৎ হবে- সারজিস আলম নওগাঁয় অবৈধ বিস্ফোরক দ্রব্যসহ বিস্ফোরক ব্যবসায়ী আটক দিনাজপুুরের ফুলবাড়ীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালন ফুলবাড়ীতে ওয়ান-ডে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত নড়াইলে পুলিশের অভিযানে দুই সহোদর হত্যা মামলার তিনজন গ্রেফতার রংপুরের তারাগঞ্জে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি লক্ষ্মীপুর ভোলা বরিশাল রুটে নৌযান চলাচল বন্ধ নড়াইলের নবাগত ডিসিকে ফুলের শুভেচ্ছা জানান এসপি কাজী এহসানুল কবীর সারা দেশটাই ছিলো যেনো কারাগার- সাইফুল ইসলাম পীরগঞ্জে পদত্যাগে বাধ্য করা সেই শিক্ষিকাকে ফুলেল শুভেচ্ছায় বরণ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজা’সহ মাদক ব্যবসায়ী আটক পুঠিয়ার বানেশ্বরে বিএনপি’র গণমিছিল নড়াইলে বিএনপির দু’গ্রুপের সংঘর্ষে নিহত-২ লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত তিন হাজার বসতঘর নড়াইলে সাবেক এমপি মাশরাফী ও তার বাবাকে আসামী করে মামলা ১০ জুয়ারীকে আটক করেছে তারাগঞ্জ থানা পুলিশ দীর্ঘ বন্যায় আমনের সময় শেষ, অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতি ফুলবাড়ীতে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন নড়াইলের সাবেক এসপি সাদিরা খাতুন সহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা

আইনের শাসন সু-প্রতিষ্ঠিত হলে অন্যায়কারীরা পার পাবে না- রিজভী

মোস্তাফা মিয়া- পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ
বৈষম্য বিরোধী কোটা সংস্কার আন্দোলন পুলিশের গুলিতে নিহত রংপুরের পীরগঞ্জের বাবনপুর জাফরপাড়া গ্রামের শহীদ আবু সাঈদের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাৎ করেছেন জাতীয়তাবাদী দল বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ সময় তাঁর সফরসঙ্গী ছিলেন সহধর্মিণী আইভি রিজভী, ইঞ্জিনিয়ার ইকবালুর রহমান খোকন।

পরিবারের সাথে সাক্ষাৎ করে সাংবাদিকদের বলেন, আইনের শাসন নিশ্চিত করা, বাক স্বাধীনতা নিশ্চিত করা, স্বাধীন মত প্রকাশের স্বাধীনতাসহ প্রকৃত গণতন্ত্রের অণ্যান্য শর্ত ও উপাদান পুরণে আবু সাঈদদের আত্মা শান্তি পাবে। তা না হলে আবু সাঈদদের আত্মা কখনও শান্তি পাবে না। আবু সাঈদের আত্মত্যাগ আত্মদানের মধ্য দিয়ে বাংলাদেশেরে যে শ্বাসরুদ্ধকর অবস্থা ছিল, আমরা যে অক্সিজেন গ্রহন করতে পারতাম না, তার এই আত্মদানের মধ্য দিয়ে শেখ হাসিনার পরাজয় এবং গণতন্ত্রের শুভ সম্ভাবনার যে পরিবেশ প্রস্তুত হয়েছে, সে জন্য আল্লাহর দরবারে আবু সাঈদসহ সাম্প্রতিক কিশোর কিশোরীদের যেই আন্দোলন, সেই আন্দোলনে যারা আত্মদান করেছের প্রত্যোকের রুহের মাগফেরাত কামনা করছি।

তিনি আরো বলেন, আমরা শুধু একটি অবাধ সুষ্ঠ নিবার্চনি নয়, অবাধ সুষ্ঠ নিবার্চনের পাশাপাশি গণতন্ত্র শুধু নিবার্চন নয়, সেখানে আইনের শাসন নিশ্চিত করা, সেখানে বাক স্বাধীনতা নিশ্চিত করা, যে রাজনৈতিক দল বা যে রাজনৈতিক দর্শন বা বিশ্বাসে মানুষ বিশ্বাসি সেটি যাতে মুক্তভাবে নির্ভয়ে মানুষ প্রকাশ করতে পারে সেটি হচ্ছে প্রকৃত গণতন্ত্র। সেই গণতন্ত্র প্রতিষ্ঠার জন্যইতো আবু সাঈদরা জীবন দিয়েছে, সেই পরিবেশ নিশ্চিত করা।

তিনি বলেন, অন্র্Íবর্তিকালীন সরকার, যাদের আত্মদানের মধ্য দিয়ে এই অন্র্Íবর্তিকালীন সরকার গঠিত হয়েছে নিশ্চিই সবাই একটা যৌক্তিক সময়ে নিবার্চন হবে। অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নিবার্চন হবে। আমাদেরও যারা নিবার্চনে বিজয়ী হবেন বা হবেন না, অংশগ্রহনরত প্রত্যোকটি রাজনৈতিক দলের, প্রকৃত গণতন্ত্রের অন্যাণ্য যে শর্তগুলো রয়েছে, যেই উপাদান গুলো আছে, সেই উপাদানগুলোর চচার্ এবং তা পুরণ করার জন্য তাদেরকে চেষ্টা করতে হবে।

রিজভী বলেন, শেখ হাসিনার পরাজয়ের মধ্যদিয়ে, আওয়ামী ফ্যাসিবাদের পরাজয়ের মধ্য দিয়ে আমরা এখন যেভাবে কিছুটা মুক্ত নিশ্বাস নিতে পারছি সেজন্য আজকে আমরা প্রত্যেকে উদ্বুদ্ধ। জণগনের শক্তির উপরে কোন শক্তি নাই, এই শক্তির ভান্ডার হচ্ছে কিশোর তরুন, যুগ যুগেই কিশোর তরুণরাই রাস্তায় ঝাপিয়ে পড়েছে, তখন কোন দজ্জাল, ভয়ংকর, ফ্যাসিষ্ট, ক্ষমতায় টিকে থাকতে পারেনি, অহংকার করে মন্ত্রীরা বলতেন অমুকের কন্যা পালিয়ে যাবেন না, যে কন্যা মানুষের কন্ঠরুদ্ধ করেছে, যে কন্যা তার নিজের দেশের জনগণকে শুধুমাত্র তার অবৈধ ক্ষমতা ধরে রাখতে গুম করেছে, খুন করেছে, নিরুদ্দেশ করেছে, বিচার বহি;ভুত হত্যা করেছে সে ঠিকে থাকবে কিভাবে, দেশের ১৮ কোটি মানুষ যাদের অতীতে অত্যাচারের বিরুদ্ধে লড়াই করা যে সংগ্রাম, দেশের স্বাধীনতা রক্ষার যেই সংগ্রাম, দেশের মানুষ বরাবর স্বাধীনতার জন্য সংগ্রাম করে। সেই সকল লড়াইয়ে েসুত্র ধরে আবু সাঈদরা সর্বশেষ লড়াইয়ে বিজয়ী হয়েছে। যেটাকে বলা হচ্ছে দ্বিতীয় স্বাধীনতা। আবু সাঈদ দ্বিতীয় স্বাধীনতার মহান নায়ক, প্রধান সেক্টর কমান্ডার।

তিনি বলেন, তারেক রহমান বার্তা পাঠিয়েছেন বিএনপি ক্ষমতায় গেলে আবু সাঈদের নামে পীরগঞ্জের রংপুরে বা ঢাকায় বৃহৎ জনহীতকর প্রতিষ্ঠান গড়ে তোলা হবে। সেটি বড় ধরনের হাসপাতাল কিংবা কলেজ বিশ্ববিদ্যালয় তার নামে করা হবে। আইনের শাসন সু-প্রতিষ্ঠিত হলে অন্যায়কারী অপরাধীরা পার পাবে না। অনেকে পালিয়েছেন তারও পার পাবেন না। শেখ হাসিনার চুল চেরা অপরাধের বিচার হবে। অপরাধ জনসমুক্ষে প্রকাশ হবে।

এসময় উপস্থিত ছিলেন, রংপুর জেলা বিএনপির সদস্য ও পীরগঞ্জ উপজেলা যুব দলের আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, মদনখালী ইউনিয়ন সদস্য সচিব শাহ্ জাহান আলী সরকার, মদনখালী ইউপির আহবায়ক রফিকুল ইসলাম সাজু, ৭ নং বড় আলমপুর ইউপির আহবায়ক শরিফুল ইসলাম, ৮নং ইউপি বিএনপির আহ্বায়ক মোস্তাফা মিয়া, থানা সদস্য সচিব মস্য জীবি দল সেলিম মিয়া, ৫ মদনখালী ইউপির আহ্বায়ক এরশাদুল হক, যুব দলের আহবায়ক মহসীন আলী, যুগ্ন আহবায়ক জাহিদুল ইসলাম, সদস্য তোতা মিয়া, ওয়ার্ড বিএনপি আহবায়ক দুদু মিয়াসহ আরো অনেকে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com