বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস ফুলবাড়ী বিদ্যুৎ অফিসে মিটার রিডার কর্তৃক গ্রাহককে মারপিট

কাদিয়ানিদের উপর হামালার ঘটনায় আরও তিন মামলা

আবু সাঈদ- পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ
পঞ্চগড়ের শহরতলীর আহমদনগরে আহমদিয়া সম্প্রদায়ের (কাদিয়ানি) বার্ষিক সালানা জলসাকে কেন্দ্র করে হওয়া হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় আরও তিনটি মামলা করা হয়েছে। এ নিয়ে মোট ১৬টি মামলা হলো। এসব মামলায় নাম উল্লেখসহ অজ্ঞাত ১১/১২ হাজার জনকে আসামি করা হয়েছে। এসব মামলায় আরও আট জনকে গ্রেফতার করা হয়েছে। সবমিলিয়ে ১৭৩ জনকে গ্রেফতার করা হলো।

জেলা পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা এসব তথ্য নিশ্চিত করে বলেন- পুলিশ ও র‌্যাবের অভিযান চলমান রয়েছে। ভিডিও, সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাশকতায় অংশগ্রহণকারীদের গ্রেফতার করা হচ্ছে। কোনও নিরীহ মানুষকে গ্রেফতার করা হচ্ছে না। শুক্রবার জুমার নামাজ তাই শহরে ও কাদিয়ানি সম্প্রদায়ের আবাসস্থলের সমস্ত গুরুত্বপূর্ণ পয়েন্ট ও কাদিয়ানিদের দুটি মসজিদের আশপাশে পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ শান্ত ও স্বাভাবিক রয়েছে। পাশাপাশি গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

এদিকে, শুক্রবার নামাজের পর পঞ্চগড় জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম ও পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুল হক, সদর থানার ওসি আব্দুল লতিফ মিয়াসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা শহরের বিভিন্ন এলাকায় টহল দেন। এ সময় তারা শহরের পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

প্রসঙ্গত, পঞ্চগড় শহরের আহমদনগর এলাকায় আহমদিয়া জামাতের তিন দিনব্যাপী জলসা বন্ধের দাবিতে গত শুক্রবার দুপুরে জুমার নামাজের পর শহরের বিভিন্ন মসজিদ থেকে মিছিল বের করা হয়। মিছিল নিয়ে বিক্ষোভকারীরা শহরের চৌরঙ্গী মোড়ে সমবেত হন। সেখান থেকে মিছিল নিয়ে করতোয়া সেতুর দিকে যেতে চাইলে পুলিশ তাদের থামিয়ে দেয়।

একপর্যায়ে বিক্ষোভকারীরা ছড়িয়ে-ছিটিয়ে শহরের বিভিন্ন অলিগলিতে ঢুকে পড়েন। কিছুক্ষণ পর চৌরঙ্গী মোড়সংলগ্ন সিনেমা হল সড়ক থেকে একদল বিক্ষোভকারী মিছিল নিয়ে এসে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। ধাওয়া দিলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এরপর বিক্ষোভকারীরা আহমদনগর এলাকায় গিয়ে আহমদিয়া সম্প্রদায়ের শতাধিক বাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। সন্ধ্যা পর্যন্ত দফায় দফায় চলে হামলা ও সংঘর্ষ। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছোড়ে পুলিশ, বিজিবি ও র‍্যাব। এ ঘটনায় দুজন নিহত ও পুলিশসহ শতাধিক মানুষজন আহত হন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com