শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

কিশোরগঞ্জে উপ-নির্বাচনে দলীয় প্রার্থীর তালিকা পাঠানোয় অনিয়মের অভিযোগ

শাকিল ইসলাম- ক্রাইম প্রতিনিধিঃ
নীলফামারীর কিশোরগঞ্জে আসন্ন ৫নং চাঁদখানা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে তৃণমুলের মতামত উপেক্ষা করে পছন্দের প্রার্থীদের নামের তালিকা পাঠানোর অভিযোগ উঠেছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। এ নিয়ে ১৪ তারিখ দিবাগত রাত ২টার সময় সাংবাদিক সম্মেলন করেছেন চাঁদখানা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও মনোনয়ন প্রত্যাশী তালিকা থেকে বঞ্চিত নাজিম উদ্দিন আলম সবুজ। আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী, তৃণমুলের মতামতের ভিত্তিতে বর্ধিত সভার মধ্যদিয়ে মনোনয়ন প্রত্যাশীদের নাম উপজেলা থেকে জেলার মাধ্যমে কেন্দ্রে পাঠানোর কথা।

অথচ এই নির্দেশনা মানেনি কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন বাবুল ও সাধারণ সম্পাদক মশিয়ার রহমান। চাঁদখানা ইউনিয়নের বর্ধিত সভায় চেয়ারম্যান পদে ৮ জনের নাম বাছাই করা হলেও কেন্দ্রে নাম পাঠানো হয়েছে ৬ জনের। মনোনয়ন বঞ্চিত নাজিম উদ্দিন আলম সবুজের অভিযোগ সূত্রে জানা গেছে, দলীয় মনোনয়নের লক্ষ্যে দলের গঠণতন্ত্র অনুযায়ী গত ১২ই এপ্রিল চাঁদখানা ইউনিয়নের বুড়ির হাটে কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ধিতসভা অনুষ্ঠিত হয়।

সভায় মনোনয়নের জন্য চেয়ারম্যান পদে চন্দন কুমার রায়, আব্দুল বারেক, তাহসান লেলিন, খায়রুল আলম, মোস্তাফিজার রহমান, নাজিম উদ্দিন আলম সবুজ, সফি কামাল রিয়াদ ও ধনঞ্জয় রায় শিবু আবেদন করেন। বর্ধিত সভায় ৮ জনের নাম গৃহীত হলেও পরে ১৩ এপ্রিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক ৬ জনের নাম উল্লেখ করে তালিকা জেলায় প্রেরণ করেন। তিনি আরও জানান, ওইদিন নীলফামারী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হকের উপস্থিতিতে ৬৫ জন কাউন্সিলারের মতামতের ভিত্তিতে চাঁদখানা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার রায়, চাঁদখানা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল বারেক, উপজেলা কৃষক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক তাহসান লেলিন, আওয়ামী লীগ সমর্থক খায়রুল আলম, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মোস্তাফিজার রহমান, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সহঃ সভাপতি নাজিম উদ্দিন আলম সবুজ, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সফি কামাল রিয়াদ ও চাঁদখানা ইউনিয়নের সাবেক যুবলীগ সভাপতি ধনঞ্জয় রায় শিবু মনোনিত হয়। অথচ নাজিম উদ্দিন আলম সবুজ ও ধনঞ্জয় রায় শিবুর নাম বাদ দিয়ে বাকি ৬ জন প্রার্থীর নাম পাঠিয়েছেন তারা।

তিনি আরও বলেন- মোস্তাফিজার রহমান সে কোনদিন আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিল না, শুধু মাত্র আত্নীয় করণের জন্য ও টাকার বিনিময়ে তার নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। মোস্তাফিজার রহমান উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাকির হোসেন বাবুলের জামাতা আনিছুল ইসলামের আপন ভগ্নিপতি হয় বলে তিনি জানান।

চাঁদখানা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান দুলাল জানান- সদ্যদের মধ্যে আমি এবং আমার সম্পাদক সহিই করতে পারি নাই। নিয়ম হচ্ছে আমরা ইউনিয়ন কমিটি স্বাক্ষর করে উপজেলা কমিটিকে জমা দিব কিন্তু সেখানে আমাদের কোন ভুমিকাই ছিল না। থানা সভাপতি সেক্রেটারি বর্ধিত সভা করে ওইদিক দিয়ে চিঠি নিয়ে চলে গেছেন।

চাঁদখানা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার রায় জানান- এই বিষয়ে আমি কিছু জানিনা সব থানা কমিটি জানে। সাংবাদিকের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন যদিও মনোনয়ন সিলেকশন কমিটির ৬ জনের মধ্যে আমি ১ জন সেখানে আমার কোন স্বাক্ষর নেয়নি তারা।

কিশোরগঞ্জে উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক মশিয়ার রহমান জানান- ১২/০৪//২৩ইং তারিখে বর্ধিত সভা হয় ৮ জনের নামের তালিকা আসে এবং ৬ সদস্যের একটি মনোনয়ন বোর্ড হয়। সেই বোর্ডে ইউনিয়ন সভাপতি, সাঃ সম্পাদক উপজেলা সভাপতি, সাঃ সম্পাদক ও জেলা সভাপতি, সাধারণ সম্পাদক স্বাক্ষর করেন। মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক ওই দুইজনের নাম পাঠানো হয়নি। কারণ তারা এর আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে নির্বাচন করেছেন।

বিদ্রোহী প্রার্থীদের নেত্রী সাধারণ ক্ষমা করেছেন তাহলে কেন তিনি মনোনয়ন চাইতে পারবেন না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নেত্রী সাধারণ ক্ষমা করেছেন নির্বাচন করার জন্য বা পদপদবীতে আসার জন্য নয়। তিনি দলের পক্ষে কাজ করতে পারেন সেজন্য।

কিশোরগঞ্জে উপজেলা আ‘লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন বাবুল বলেন- বর্ধিত সভায় ৮ জনের নাম গৃহীত হয় এটা সত্য। কিন্তু ২০২২ইং সালের নির্বাচনে নাজিম উদ্দিন আলম সবুজ ও ধনঞ্জয় রায় শিবু নৌকা মার্কা চেয়েছিলেন কিন্তু নৌকা না পাওয়ায় তারা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করে। তাই মনোনয়ন বোর্ড তাদের নাম পাঠায়নি। আত্মীয়করণ ও টাকা নিয়ে নাম পাঠানোর অভিযোগে তিনি বলেন, আওয়ামী লীগ একটি বৃহত্তর সংগঠন এই সংগঠনে হাজারো নেতা-কর্মী সবাইতো আর মনোনয়ন পাবেনা।

তাই দলের ও আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য তারা মিথ্যে, বানোয়াট ও মনগড়া কথা বলেছেন আপনাদেরকে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক জানান- তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী থাকার কারণে ইউনিয়ন আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগ তার নাম পাঠায়নি। জেলা আওয়ামী লীগের কাজ হলো ওনারা প্রসেস করে নিয়ে আসবে সেখানে জেলা আওয়ামী লীগ সিগনেচার করবে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com