শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস ফুলবাড়ী বিদ্যুৎ অফিসে মিটার রিডার কর্তৃক গ্রাহককে মারপিট

গাজীপুরের আওয়ামী লীগ নেত্রীর বাসায় সাংবাদিক পরিচয়ে ডাকাতি গ্রেফতার-২

মাহবুবুর রহমান জিলানী- গাজীপুর জেলা প্রতিনিধিঃ
মহিলা আওয়ামী লীগ নেত্রী বাড়িতে সাংবাদিক পরিচয় দিয়ে ডাকাতের ঘটনায় দুইজনকে গ্রেফতার করছে পিবিআই গাজীপুর জেলা পুলিশ। এই ঘটনায় আওমীলীগনেত্রী হাজেরা বাদী হয়ে কোনাবাড়ি থানায় একটি মামলা দায়ের করেন।

থানা পুলিশ দীর্ঘ ৭ মাস তদন্ত করে ডাকাতি ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারসহ লুট হওয়া মালামাল উদ্ধার করতে পারেনি। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে এই মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ সুপার ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) গাজীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান- ২০২০ইং সালের ২৮শে নভেম্বর গাজীপুর কোনাবাড়ি থানা এলাকায় মহিলা আওয়ামী লিগের আহ্বায়ক হাজেরা বেগমের বাসার গেটে এসে সোহেল, শ্রী সজন সহ কয়েকজন হাজরাকে ডাকতে থাকে হাজেরা তাদের পরিচয় জানতে চাইলে তারা সাংবাদিক পরিচয় দিয়ে তার সামাজিক কর্মকান্ড
সহ বিভিন্ন কর্মকান্ডের বিষয় সাক্ষাৎকার নেওয়ার কথা বলে।

পরে হাজেরা তাদেরকে বাসায় ঢুকার অনুমতি দেয়। সাংবাদিক পরিচয় ডাকাত দল তার বাসায় ঢুকে তাদের সাথে থাকা আগ্নেয়াস্ত্র বের করে ভয় দেখিয়ে হাত-পা বেঁধে তাকে হত্যার হুমকি দেয়। পরে তার কাছ থেকে আলমারির চাবি নিয়ে আলমারিতে রাখা নগদ তিন লাখ টাকা সাড়ে ৮ ভরি স্বর্ণালংকার সহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়।

এই ঘটনায় হাজেরা বেগম বাদী হয়ে কোনাবাড়ি থানায় মামলা নং-১৮ তারিখ ২৮/১১/২০২০ দায়ের করেন। থানা পুলিশ দীর্ঘ সাত মাস মামলাটি তদন্ত করে কোন ডাকাতির ঘটনার সাথে জড়িত এবং লুট হওয়া নগদ অর্থ মালামালের রহস্য উদঘাটন করতে না পাড়ায় পুলিশ সদর দপ্তর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গাজীপুর জেলাকে তদন্তের নির্দেশ দেয়।

পরে জেলা পুলিশ সুপার মামলাটি তদন্তের দায়িত্ব দেন পিবিআই গাজীপুর পরিদর্শক মোঃ জাহিদুল হক কে। তন্তকারি কর্মকর্তা জাহিদুল হক জানান- গোপন সংবাদের ভিত্তিতে মোঃ সোহেল(৩৪) কে জিএমপি কোনাবাড়ী, দেউলিয়াবাড়ী এলাকা থেকে গ্রেফতার করি। সোহেলের স্বীকারোক্তি অনুযায়ী শ্রী সাজন(২৮) কে ও স্থানীয় নতুন বাজার এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হই।
এ বিষয়ে পিবিআই এর পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান বলেন, এটি একটি পরিকল্পিত লুন্ঠনের ঘটনা।

গ্রেফতারকৃত সোহেল গাজীপুর জেলার কোনাবাড়ি থানার নতুন বাজার এলাকার জিন্নাত আলীর ছেলে এবং শ্রী সাজন একই এলাকার হীরালালের ছেলে। গ্রেফতারকৃতদের ১৬৪ দ্বারা জবান বন্দি শেষে জেলহাতে পাঠানো হয়।

দীর্ঘদিন পরে এই ডাকাতির ঘটনা উদঘাটন হওয়ায় গাজীপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিপিআই) এর প্রতি এলাকার সাধারণ জনগণ খুশি এবং তাদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। এই চাঞ্চল্যকর ডাকাতির ঘটনার উদ্ঘাটন করে জড়িতদের গ্রেপ্তার করা সহ মালামাল উদ্ধার করায় পিবিআই পুলিশ সুপার কে, সুশীল সমাজ ও এলাকার এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com