শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

চার দিনের জন্য নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপ্লব

উজ্জ্বল রায়- নড়াইল জেলা প্রতিনিধিঃ
নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান চার দিনের জন্য সুলতান মাহমুদ বিপ্লব। চার দিনের জন্য নড়াইল জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব পালন করলেন শেখ মোঃ সুলতান মাহমুদ বিপ্লব। তিনি জেলা পরিষদের ১১নং সাধারন ওয়ার্ডের সদস্য ছিলেন। গত ১০ই এপ্রিল তিনি দায়িত্ব পান।

জানা গেছে- শেখ মোঃ সুলতান মাহমুদ বিপ্লব জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব পান গত ১০ এপ্রিল। এর পর ১১ই এপ্রিল জেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব গ্রহন করেন। ১২ ও ১৩ই এপ্রিল তিনি নিয়মিত দায়িত্ব পালন করেন। ১৪ই এপ্রিল পহেলা বৈশাখ এবং শুক্রবার ১৫ই এপ্রিল ও শনিবার ১৬ই এপ্রিল সরকারি ছুটির দিন ছিলো। ১৭ই এপ্রিল নিয়মিত অফিস করেন। আর ওইদিন রাতেই প্রজ্ঞাপন জারি করে জেলা পরিষদের মেয়াদ শেষ হওয়ায় পরিষদসমসুহ বিলুপ্ত ঘোষনা করা হয়। সব মিলে চার দিন জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন শেখ মোঃ সুলতান মাহমুদ বিপ্লব।

প্রজ্ঞাপনে বলা হয়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় দেশের ৬১টি জেলা পরিষদ বিলুপ্ত করেছে সরকার। এসব জেলা পরিষদে প্রশাসক নিয়োগের আগ পর্যন্ত প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা পরিচালনার জন্য পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বা ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তাদের দায়িত্ব দেওয়া হয়েছে।

রবিবার ১৭ই এপ্রিল স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। উপসচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জেলা পরিষদ আইন অনুযায়ী দেশের ৬১টি জেলা পরিষদের মেয়াদ প্রথম সভার তারিখ থেকে ৫ বছর উত্তীর্ণ হওয়ায় পরিষদগুলো বিলুপ্ত হয়েছে। এতে আরও বলা হয়, এমতাবস্থায় জেলা পরিষদ আইনের ধারা ৮২ অনুযায়ী সরকারের পক্ষ থেকে প্রশাসক নিয়োগের আগ পর্যন্ত আইনের ধারা ৭৫-এ প্রদত্ত ক্ষমতাবলে প্রত্যেক জেলা পরিষদের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা পরিচালনার জন্য প্রধান নির্বাহী কর্মকর্তা/ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তাদের ওপর দায়িত্ব অর্পণ করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, গত ১০ই এপ্রিল রাষ্টপতির আদেশক্রমে উপসচিব মোহাম্মদ তানভীর আজম সিদ্দিকী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান অপসারিত হওয়ায় জেলা পরিষদ আইন ২০০০ এর ধারা ১৩ অনুযায়ী উক্ত জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের প্যানেলভূক্ত জোষ্ঠ শেখ মোঃ সুলতান মাহমুদ (সাধারন সদস্য ওয়ার্ড ১১)কে অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব অর্পন করা হলো। এর আগে দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক পৌরমেয়র অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাসকে অপসারন করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়। স্থানীয় সরকার বিভাগ। জেলা পরিষদ শাখা থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দকী ৩০ মার্চ প্রজ্ঞাপন স্বাক্ষর করেন। প্রজ্ঞাপনে স্মারক নং-৪৬.০০.৬৫০০.০৪২.২৭.০০২.১৭.৫০৮।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com