রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ডিমলা আপডেট ক্লিনিককে সিলগালা ও জরিমানা

আলমগীর ইসলাম- ডিমলা(নীলফামারী) প্রতিনিধিঃ
ডিমলা আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজার করতে এসে দুই মাসের মধ্যে দু‘টি নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠছে।

নীলফামারীর ডিমলায় অভিযান চালিয়ে নানা অনিয়মের অভিযোগে একটি অনুমোদনহীন ক্লিনিকের অপারেশন থিয়েটার সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ক্লিনিকটিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত বুধবার ২৯শে মার্চ দুপুর ৩ টার সময় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বেলায়েত হোসেন।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাশেদুজ্জামান, স্যানেটারি ইন্সপেক্টর ওয়াহেদুল ইসলাম,ডিমলা থানার এসআই সাখাওয়াত হোসেন সহ তার সঙ্গীয় ফোর্স। জানা যায়, সম্প্রতি ডিমলা আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামের ওই ক্লিনিকে ভুল চিকিৎসা ও অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠে। এ ঘটনায় ক্লিনিকটির মান ও কার্যক্রম নিয়ে প্রশ্ন উঠে। এমন অভিযোগের ভিত্তিতে উপজেলার সদরে ওই ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়।

স্বাস্থ্য বিভাগের কোন রকম অনুমোদন নেই। নিয়মিত ডিউটিরত বিশেষজ্ঞ ডাক্তার ও নার্স নেই। অভিযানের সময় এমন অনিয়মের চিত্র উঠে আসায় পাঁচ হাজার টাকা জরিমানা এবং ক্লিনিকটির অপারেশন কার্যক্রমের রুমটি সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।

ইউএনও বেলায়েত হোসেন জানান- লাইসেন্সবিহীন ক্লিনিক পরিচালনা করা আইনত দণ্ডনীয় অপরাধ। এছাড়া এসব ক্লিনিকে স্বাস্থ্য সেবা ও প্রসূতিরা সিজার করতে আসলে মারাত্মক জীবন ঝুঁকিতে পরতে পারে। তাই খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে নিবন্ধনহীন ডিমলা আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামের এই প্রতিষ্ঠানকে জরিমানা করে ও অপারেশন কার্যক্রম বন্ধ করে সিলগালা করা হয়েছে।

সুত্রে জানা গেছে গত দুই মাসের মধ্যে ২২শে জানুয়ারী ও ২৮শে মার্চের দিবাগত রাত্রে ক্লিনিকটিতে প্রসূতি সিজার (অপারেশন) করতে এসে নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com