সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড

ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২০২৩ সালের বার্ষিক পরিসংখ্যান প্রকাশ

নুরকাদের সরকার- নিজস্ব প্রতিনিধিঃ
নীলফামারীর ডোমার মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০২৩ সালে প্রদত্ত সেবাসমূহের বার্ষিক পরিসংখ্যান প্রকাশিত হয়েছে।গতবছরে হাসপাতালের বহির্বিভাগ, অন্তঃবিভাগ ও জরুরী বিভাগ মিলিয়ে প্রায় লক্ষাধিক রোগী সেবা পেয়েছেন।

মঙ্গলবার (১৬ জানুয়ারী) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ লায়লা ইয়াসমিন চৌধুরী ২০২৩ সালের বার্ষিক পরিসংখ্যান প্রকাশ করেন। পরিসংখ্যানে উল্লেখ করা হয়, বহির্বিভাগে ৭৩ হাজার ৭০৩ জন, অন্তঃবিভাগে ১৫ হাজার ৯৭৮ জন এবং জরুরী বিভাগে ১৯ হাজার ৮৬৬ জন রোগী সেবা গ্রহণ করেছেন। গোটা বছরে বেড অকুপেন্সী রেট ছিল ১৭৮ দশমিক ১ ভাগ।

এছাড়া হাসপাতালের গর্ভবতী ও প্রসূতি বিভাগে নরমাল ডেলিভারির মাধ্যমে এক হাজার ১৬১ জন ও সিজারিয়ান ডেলিভারিতে ২৯১ জন নবজাতকের জন্ম হয়। এই বিভাগের এএনসি-১ সেবায় দুই হাজার ৪৭২ জন, এএনসি-২ সেবায় এক হাজার ৫৬০ জন, এএনসি-৩ সেবায় ৯৮০ জন ও এএনসি-৪ সেবায় ৯৫৭ জন সহ মোট এএনসি সেবা প্রদান করা হয় ৫ হাজার ৯৬৯ জনকে এবং পিএনসি সেবা গ্রহণ করেন ২ হাজার ২৫১ জন রোগী।

অন্যদিকে, আইএমসিআই সেবা গ্রহণ করেন ১৭ হাজার ১৯১ জন, এসএএম সেবা ৬০ জন, সারভাইক্যাল ক্যান্সার সেবা ২ হাজার ৭৮১ জন,ভায়া টেস্টে শনাক্ত ২৫ জন,এ্যাডোলোসেন সার্ভিসে ৪ হাজার ৬১৩ জন, এনসিডি সেবা ৮ হাজার ৬৭৯ জন ও টেলিমেডিসিন সেবা নিয়েছেন ৫৩১ জন।

২০২৩ সালে সিজার ব্যতীত ভিএইচ অপারেশন ২৫টি, হার্নিয়া অপারেশন ৩৫টি, হাইড্রোসিল অপারেশন ১৫টি, এপেন্ডিসাইটোনমি অপারেশন ১১টি ও অন্যান্য ১৪টি অপারেশন সম্পন্ন করা হয়েছে। ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ রায়হান বারী জানান, ২০২৩ সালে হাসপাতালের ইউজরি ফি ডিপোজিট দ্বিগুণ বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছিল ৩২ লাখ ৩৩৮ টাকা। যা ২০২২ সালে ছিল ১৬ লাখ ৫৭ হাজার ৯০৫ টাকা।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com