রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
শাহ গ্রামে জমিজমার বিরোধকে কেন্দ্র করে মারপিট ফুলবাড়ীতে যাত্রা শুরু করলো ক্লিন মসজিদ টিম ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে ঝুঁকিপূর্ণ বটগাছ, দূর্ঘটনার আশঙ্কা নড়াইলে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেপ্তার-১ ধুনটে গোসাইবাড়ী বাজারে অবৈধ ঘর উচ্ছেদ অভিযান ডিবি পুলিশের সফল অভিযানে সাজা প্রাপ্ত আসামি গ্রেফতার বকশীগঞ্জে পুকুরে ডুবে কিশোর নিহত পাবনায় অজ্ঞান পার্টির সক্রিয় সদস্য গ্রেপ্তার নীলফামারীতে বর্গা প্রদানকৃত জমি দখলের অভিযোগ, গ্রেপ্তার-২ বহুল আলোচিত জয়পুরহাটের বুলু মিয়া হত্যা মামলায়- ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড ফুলবাড়ী খাদ্য গুদামে ইরি বোরো ধান ও চাউল সংগ্রহ শুরু প্রার্থীর অভিযোগে রায়পুর উপজেলা নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন জলঢাকায় অগ্নিকান্ড- ঘরসহ নগদ টাকা পুড়ে ছাই জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো- লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব নড়াইলে প্রতারণা মামলার আসামি গ্রেফতার ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলা প্রশাসনের ২৫২ বছরে পদার্পণ দিনাজপুরে ভূল চিকিৎসায় প্রসূতি মহিলা নিহতের অভিযোগ নড়াইল সদরে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে চেয়ারম্যান প্রার্থীদেরকে জরিমানা অফিস ফাঁকি দিয়ে ব্যক্তিগত ব্যবসা করেন সরকারি কর্মচারী

দিনাজপুরের ফুলবাড়ীতে ভূমিহীন পরিবারের ঘন্টা ব্যাপী মানববন্ধন

আফজাল হোসেন- দিনাজপুর জেলা প্রতিনিধিঃ
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা আলাদিপুর ইউপির ছয়পুকুর গ্রামের ১৫টি ভূমিহীন পরিবার সরকারি খাস জায়গা ও আবাসন ঘর পাওয়ার দাবিতে উপজেলা চত্ত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন।

গতকাল বুধবার দুপুর ৩টায় ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউপির ছয়পুকুর গ্রামের ১৫টি পরিবার সরকারি খাস জায়গা ও আবাসন ঘর পাওয়ার দাবিতে পরিবারদের পক্ষে মোঃ মামুনুর রশীদ জুয়েল এর নেতৃত্বে ১৫টি পরিবার মানববন্ধন করেন।

মানববন্ধনে মামুনুর রশীদ জুয়েল বলেন, দীর্ঘ ৩০ বৎসর যাবৎ আলাদীপুর ইউপির ছয়পুকুর গ্রামে ১৫টি পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছি। আমরা খেটে খাওয়া মানুষ, আমাদের পরিবার গুলি অতি গরিব, আমাদের নিজস্ব কোন জায়গা জমি নাই, দিন মজুর বলা চলে, বর্তমান তারা ভূমিহীন কিন্তু কোন স্বার্থন্বেষী মহল বিভিন্নভাবে ভাবে উচ্ছেদে ও ভয়ভীতি প্রদর্শন করছেন বলে অভিযোগ করেন। পূর্বেও তারা সংশ্লিষ্ট পরিবার স্থানীয় সংসদ সদস্য মহোদয়ের নিকট বিষয়টি তুলে ধরায় তাদের প্রতি তিনি সমর্থন জানিয়েছিলেন।

এ ব্যাপারে ঐ গ্রামের মোহাম্মদ আলী(৬০), উমর আলী(৫০) জানান, আমাদের মাথা গুজার ঠাই নাই, তাই বাধ্য হয়ে সরকারের কাছে আকুল আবেদন করছি যেন আমাদেরকে সরকারি খাস জায়গায় উচ্ছেদ না করে পূর্ণবাসনের দাবি জানান। তারা বর্তমানে স্ত্রী, সন্তান নিয়ে যেখানে আছে, সেখানেই সরকারের আবাসন প্রকল্পের মাধ্যমে তাদের জন্য ঘর নির্মাণ করে দেওয়াার ব্যবস্থা গ্রহণে জন্য জোর দাবি জানিয়েছেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদান করেন। এ সময় ১৫টি পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com