শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

নীলফামারীতে এক ভবনে ১৭ দপ্তরের সরকারি সেবা পাবে দুই উপজেলার বাসিন্দারা

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারীর ডিমলা ও জলঢাকায় তৈরি হচ্ছে দৃষ্টিনন্দন উপজেলা প্রশাসনিক ভবন ও হলরুম। নির্মানাধীন ভবন দুটির কাজ শেষ হলে উপজেলাবাসী ১৭টি দপ্তরের সেবা একই ভবনে পাবে বলে আশা করেন নীলফামারী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী সুজন কুমার কর।

জানা যায়- ১০৯৭ সালে জলঢাকা ও ডিমলা উপজেলার বিভিন্ন স্থানে প্রশাসনিক ১৭টি দপ্তরের অবকাঠামো গুলো নির্মান করা হয়। প্রশাসনিক কর্মকান্ড প্রতিনিয়ত বৃদ্ধি পাওয়ায় অধিকাংশ দপ্তরে কক্ষ-সংকুলান না হওয়া সহ দীর্ঘদিনের এই ভবনগুলো হয়ে পড়েছে ঝুকিপূর্ণ ও ব্যবহার অযোগ্য। ঝুঁকিপূর্ণ এই অবকাঠামো গুলোতে দাপ্তরিক কর্মকান্ড চালানো ও সেবা প্রদানকারী কর্মকর্তা-কর্মচারী এমনকি সেবা গ্রহীতারাও দূর্ঘটনা আতঙ্কে থাকতো। আর এই দুর্ঘটনা এড়াতে ও সেবা সম্প্রসারণে বর্তমান সরকার আধুনিক সুযোগ-সুবিধা প্রদানের লক্ষে নির্মান করা হচ্ছে ৪ তলা বিশিষ্ট দৃষ্টিনন্দন প্রশাসনিক ভবন।

জেলা এলজিইডি সূত্রমতে- উপজেলা সম্প্রসারিত প্রশাসনিক ভবন ২য় পর্যায় প্রকল্পের আওতায় উপজেলার এই ৪ তলা বিশিষ্ট প্রশাসনিক ভবন নির্মাণে ব্যায় ধরা হয়েছে প্রায় ১১কোটি টাকা। নির্মানাধীণ উপজেলার প্রশাসনিক বহুতলা ভবন ও হলরুমের নির্মান কাজ প্রায় ইতোমধ্যে ৭০ শতাংশ শেষ হয়েছে।

নির্মানকাজের কার্যাদেশ প্রাপ্ত ঠিকাদারী প্রতিষ্ঠানের সাইড ইঞ্জিনিয়ার কর্মরত জিয়াউল হক বলেন- নির্মানাধীন ভবনের প্রদত্ত ড্রইং এবং ডিজাইন অনুযায়ী কাজ করতে গিয়ে কিছু-কিছু আইটেম এস্টিমেট এর চেয়ে কম আবার কিছু আইটেম স্টিমেটে না থাকায় ২০২১ইং সালের ২০শে ডিসেম্বর ভবনের রিভাইজড এস্টিমেট সাবমিট করি। কিন্ত অদ্যবদি রিভাইজডএস্টিমেট পাশ না হওয়ায় এবং নির্মান সামগ্রীর দাম চড়া হওযায় অতিরিক্ত অর্থ ব্যায় নিয়ে চিন্তিত আমরা।

নীলফামারী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি’র) নির্বাহী প্রকৌশলী সুজন কুমার কর বলেন- গুগতমান বজায় রেখে দৃষ্টিনন্দন উপজেলা প্রশাসনিক ভবনের নির্মাণ কাজ শেষ হলে একই ভবন থেকে উপজেলার ১৭টি সরকারি দপ্তরের সেবার সুফল ভোগ করবে উপজেলা বাসী।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com