সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড

নীলফামারীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে সার ও বীজ বিতরণ

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারীতে খরিপ মৌসুমে পাট বীজ ও উফশী ধানের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরন করা হয়েছে।

বৃহঃস্পতিবার ২৩শে মার্চ সকালে সদর উপজেলা পরিষদ চত্বরে কৃষকদের মাঝে সার ও বীজ তুলে দেন সাবেক মন্ত্রী ও নীলফামারী সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর।

এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা কৃষি অফিসার আতিক আহমেদ, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিয়াজুল ইসলাম রিয়াজ, সদর উপজেলা শিক্ষা অফিসার এনামুল হক সরকার, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, মহিলা ভাইস্ চেয়ারম্যান সান্তনা চক্রবর্তী, সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী তরিকুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন- সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রফিকুল ইসলাম।

সদর উপজেলা কৃষি অফিস সূত্র জানায়- কৃষি প্রণোদনা খরিপ ২০২২-২৩ মৌসুমের জন্য পর্যায়ক্রমে সাতশ জন কৃষকের মাঝে ৫ কেজি আউশ ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি ও এমওপি সার বিতরন করা হবে।

এছাড়াও দেড় হাজার কৃষকের মাঝে এক কেজি করে পাটের বীজ বিতরন করা হবে।

উক্ত অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদ চত্বরে সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের ঐচ্ছিক তহবিল থেকে অসহায় দরিদ্রদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

এছাড়া সমাজসেবা অধিদপ্তর থেকে বাস্তবায়িত ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড সহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত রোগীদের নগদ অর্থের চেক প্রদান এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মানে মানসম্মত ডিজিটাল প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে নীলফামারীর সদর উপজেলার ১৩৮টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের হাতে ল্যাপটপ বিতরণ করা হয়।

এরপর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ২০২২-২৩ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো সংস্কার কাবিখা (২য় পর্যায়) প্রকল্পের গম ও চালের বরাদ্দপত্র বিতরণ করা হয়।

এর আগে উপজেলা পরিষদ চত্বরেই বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় আয়োজিত স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর এবং সেখানকার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com