শনিবার, ০৪ মে ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

নীলফামারীতে যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতির হত্যাকান্ডের বিচারের দাবিতে মানববন্ধন

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
১৯৭৫ইং সালের ৩০শে আগষ্ট সন্ধ্যায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে অজ্ঞাত আততায়ীর গুলিতে নিহত নীলফামারী জেলা যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী হত্যার বিচারের দাবীতে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ৩১শে আগস্ট দুপুরে জেলা যুবলীগের আয়োজনে শহরের চৌরঙ্গী মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ও নীলফামারী সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর।

এসময় আরও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাডঃ মমতাজুল হক, সদর উপজেলার আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ইয়াকুব আলীর ছেলে কামরুজ্জামান কামরুল প্রমুখ।

মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা যুবলীগের সহ-সভাপতি সুধীর চন্দ্র রায় ও সঞ্চালনকের দায়িত্ব পালন করেন সদর উপজেলা যুবলীগের সভাপতি রাখাল রায়।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর বলেন- ইয়াকুব একজন অত্যন্ত সাহসী ও সংগ্রামী নেতা ছিলেন। ইয়াকুব আমি বন্ধু ছিলাম। কতিপয় অজ্ঞাত আততায়ীর গুলিতে ইয়াকুব নিহত হয়। সেময় আমি অনেক মর্মাহত ছিলাম কারণ তখন এই মামলাগুলোর কোনো সরাহা হয়নি। আসামীদের চিহ্নিত করা হয়নি।

কিন্তু আজকে আবার মনে নতুন করে আশার উদয় হচ্ছে। আমার নীলফামারীর রাজনৈতিক ইতিহাসে ইয়াকুবের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন দেখি নি। আমি ইয়াকুবের ছেলে কামরুল ও নেতৃবৃন্দকে আহবান জানাবো আবার নতুন করে যেনো এই মামলাগুলো খোলা হয় এবং দোষীদের শাস্তি নিশ্চিত করা হয়।

মানববন্ধনে ইয়াকুর আলীর এক মাত্র পুত্র কামরুল ইসলাম কামরুলের আবেগ ঘন বক্তব্য উপস্থিত সকলকেই আবেগতারিত করে এবং ওই হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবী করেন বক্তারা।

এ সময় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, ঠিকাদার শাহ্ আনোয়ার, জেলা তাঁতী লীগের সভাপতি দেওয়ান সেলিম আহমেদ, জেলা যুব মহিলা লীগের সভাপতি সান্তনা চক্রবর্তী, সাধারণ সম্পাদক ইসরাত জাহান পল¬বী সহ জেলা যুবলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com