শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

নীলফামারীতে সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ ভাঙ্গার অভিযোগ

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারীর সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আশফাউদৌলা সিদ্দিকী খোকন ও তার সহযোগীদের বিরুদ্ধে মসজিদ ভেঙ্গে দেওয়ার অভিযোগ উঠেছে।

অভিযোগ উঠেছে খোকন ও সহযোগীরা গত ৩রা সেপ্টেম্বর বেলা ১১টায় ওই ইউনিয়নের মাঝাডাঙ্গা জামে মসজিদের অর্তকিত হামলা চালিয়ে মসজিদ ঘর সহ অন্যান্য আসবাবপত্র ভেঙ্গে দেয়।

মসজিদ ভাঙার ঘটনায় তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে অভিযুক্তরা সটকে পড়ে। এই ঘটনাকে কেন্দ্র করে ওই মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মাসুদ রানা সবদের বাদি হয়ে ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আশফাউদৌলা সিদ্দিকী খোকন সহ ৩৬ জনের নামে নীলফামারী সদর থানায় একটি মামলা দায়ের করে।

সরেজমিনে গিয়ে দেখা যায়- ভাঙ্গা অবস্থায় পড়ে আছে মসজিদ। মসজিদের নেই কোনো আসবাবপত্র। মুসল্লিদের নামাযের নেই কোনো যায়গা। জামায়াতে নামায আদায় করতে পারছে না মুসল্লীরা।

ফলে তারা দূরের মসজিদ ও বাসায় নামায আদায় করছে। এতে করে ওই নামায আদায় করা প্রায় আড়াইশত মুসল্লীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা এই বিষয়ে একটি সুষ্ঠু সমাধান দাবি করে নীলফামারী সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর এর হস্তক্ষেপ কামনা করে।

ওই মসজিদের নামায আদায়কারী মোঃ রহিজ উদ্দিন বলেন- গত শনিবার খোকন চেয়ারম্যান ৫০-৬০ জন মানুষ নিয়ে এসে কোনো কথা নাই বার্তা নাই মসজিদ ভাঙ্গা শুরু করে। আমরা সেময় বেশি মানুষ ছিলাম না।

তখন বাধা দিতে গেলে তারা ধারালো অস্ত্র দেখিয়ে আমাদের মাড়ার হুমকি দেয়। এই জন্যে ভয়ে কেউ আর আগায় নি। আমরা সবাই অবাক হয়ে গেছি মসজিদ কেউ ভাঙে?

পরে পুলিশ এসে আমাদের মসজিদের যায়গা থেকে সরে যেতে বললে আমরা সেখান থেকে চলে যাই। কিন্তু আমাদের যায়গায় আমরা মসজিদ ঠিক করতে পারছি না।আমার কিভাবে নামায আদায় করবো।

ওই মসজিদের মুসল্লী মীর সামান উদ্দিন(৭০) বলেন- এই মসজিদ ভাঙ্গার কারণে আমাদের নামায আদায় করার কোনো যায়গা নেই। আমরা জামায়াতের মাধ্যমে পাচ ওয়াক্ত নামায আদায় করতে পারছি না। আবার সামনে জুম্মাার দিন আসতেছে চিন্তা করতেছি কোথায় নামায আদায় করবো। আমরা এমপি আসাদুজ্জামান নূরের দৃষ্টি আকর্ষন করছি তিনি যেনো দ্রæত আমাদের এই সমস্যার সমাধান করে দেন।

ওই এলাকার যুবক নূর আলী(২৪) বলেন- খোকন চেয়ারম্যানের লোকজন যখন মসজিদ ভাঙ্গতে শুরু করে তখন আমরা মোবাইল দিয়ে ভিডিও করতে ধরলে তারা আমাদের মোবাইল কেড়ে নেয়।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মাসুদ রানা সবদের বলেন- দীর্ঘ ১৯৬৫ সাল থেকে এই মসজিদে আমাদের বাপ দাদারা নামায আদায় করে আসছে। কিন্তু হঠাৎ করে খোকনের গুন্ডা পান্ডারা এসে আমাদের মসজিদ ভেঙ্গে দেয়। মসজিদের ভেতরে থাকা আলমারি ভাঙ্গচুর করে।

মসজিদের পানি উঠানো মটোর, ফ্যান সহ মসজিদের দান বক্সের টাকা লুট করে নিয়ে যায়। আমাদের মুসল্লীরা নামায আদায় করতে পারছে না। আমাদের মসজিদের ঘর আমরা ঠিক করতে পারছি না খোকনের গুন্ডা বাহিনীর জন্যে।

আমরা প্রধানমন্ত্রীর কাছে ও আমাদের এমপি নূর ভাইয়ের কাছে এর সুষ্ঠু বিচার চাই। আর আমরা যেনো দ্রæত মসজিদ ঠিক করে নামায আদায় করতে পারি সে ব্যবস্থা তারা যেনো করে দেয় এটা আমাদের জোর দাবি।

এ বিষয়ে খোকশাবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অভিযুক্ত আশফাউদৌলা সিদ্দিকী খোকনের সাথে কথা হলে তিনি বলেন- গত দুই বছর আগে মসজিদটি পাকা করনের জন্য ভাঙ্গা হয়। এমত অবস্থায় মুসল্লীরা অন্য যায়গা নামায আদায় করছিলো।

কিন্তু এরই মধ্যে একটি দল মসজিদটি দখলের জন্য সেখানে একটি টিনের চালা দেয়। গত শনিবার মুসল্লীরা ওই জমি দখলদারীদের কাছ থেকে দখলমুক্ত করে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com