সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড

নীলফামারীর তিন আইনজীবীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
ঢাকা আইনজীবী সমিতির তিনজন বিজ্ঞ সদস্যকে মিথ্যা ও হয়রানিমূলক মামলায় গ্রেফতার, পুলিশি হেফাজতে নির্যাতন ও রিমান্ড আদেশের ঘটনায় নিন্দা, প্রতিবাদ ও অবিলম্বে মামলা প্রত্যাহার করে তাদের মুক্তির দাবি জানিয়েছে নীলফামারী জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার ৯ই জুন এ নিয়ে একটি বিবৃতি প্রদান করে জেলা আইনজীবী সমিতি। বিবৃতি প্রদানকারীরা জেলা আইনজীবী সমিতির সভাপতি মমতাজুল হক, সহঃ সভাপতি মোঃ আজহারুল ইসলাম, সাধরণ সম্পাদক আলফারুক আব্দুল লতিফ, সহ-সাধারণ সম্পাদক আল-মাসুদ চৌধুরী, কোষাধ্যক্ষ এ.টি.এম ফেরদৌস আলম, লাইব্রেরী সম্পাদক মোঃ গোলাম মোস্তফা (সজীব), সমাজকল্যান, ধর্ম ও সংস্কৃতি সম্পাদক মোঃ আনিছুর রহমান আজাদ, কার্যনির্বাহী সদস্য মিসেস মালা জেসমিন, মোঃ আল বরকত হোসেইন, মামুনুর রশিদ পাটোয়ারী, মোঃ আফতাবুজ্জামান (বিপ্লব), মোঃ আকবর হোসেন, মোঃ জুলফিকার আলী ভুট্টু ও মোঃ মুজাক্কির বিন মর্তুজা (দূর্লভ চৌধুরী)।

এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে জেলা আইনজীবী সমিতির বিবৃতিতে বলা হয়, গত ৭ই জুন সকালে পেশাগত দায়িত্ব পালনের জন্য আদালতে আসার পথে আইনজীবী দম্পতি, ঢাকা আইনজীবী সমিতির দুই জন বিজ্ঞ সদস্য সোহাকুল ইসলাম রনি ও তার স্ত্রী ইয়াছিন জাহান নিশান এর সঙ্গে জুরাইন পুলিশ বক্সের কাছে একজন ট্রাফিক সার্জেন্টের বাকবিতন্ডা ও নারী আইনজীবীকে হেনস্থার ঘটনায় দুই বিজ্ঞ আইনজীবী সহ অপর বিজ্ঞ আইনজীবী আরাফাত ভূাইয়াকে পুলিশি হেফাজতে নেয়া হয়।

পরবর্তীতে তাদের বিরুদ্ধে এবং অজ্ঞাত নামা ৩৫০/৪০০ ব্যক্তির বিরুদ্ধে শ্যামপুর থানায় একটি মিথ্যা ও হয়রানী মুলক মামলা দায়ের করা হয়। গত ৮জুন উক্ত মামলায় গ্রেফতার দেখিয়ে ওই তিন বিজ্ঞ আইনজীবীকে আদালতে নেওয়া হইলে পুলিশী হেফাজতে তাদের বিশেষ করে সোহাকুল ইসলাম রনির উপর নির্যাতনের বিষয়টি পরিলক্ষিত হয়।

বিবৃতিতে এ ঘটনা অত্যন্ত নিন্দনীয় এবং দেশের বিচার ব্যবস্থার জন্য অশনিসংকেত বলে উল্লেখ করে আরো বলা হয়, এর মধ্যেও দুই বিজ্ঞ সদস্যের জামিন আবেদন নাকোচ করে উল্টো পুলিশি আবেদনে তিন দিনের রিমান্ডে আদেশ প্রদান করা হয়।

এর মাধ্যমে পুলিশী রিমান্ডে বিজ্ঞ আইনজীবীদেরকে আরও নির্যাতনের সুযোগ করে দেওয়া হয়েছে বলে জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ মনে করে। তারা পুলিশি হেফাজতে এ ধরনের নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

সেই সাথে বিজ্ঞ আইনজীবীদের রিমান্ড আদেশের তীব্র নিন্দা জানাই ও ওই আদেশ বাতিল পূর্বক তাদের নিঃশর্ত মুক্তির দাবী জানায়। নেতৃবৃন্দ অবিলম্বে আইনজীবীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও হয়রানী মূলক মামলা প্রত্যাহার, রিমান্ড পূর্নরুপে বাতিল ও অবিলম্বে তাদের মুক্তির জোর দাবী জানায়।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com