বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস ফুলবাড়ী বিদ্যুৎ অফিসে মিটার রিডার কর্তৃক গ্রাহককে মারপিট নড়াইল জেলা পুলিশে নতুন গাড়ি সংযোজন করলেন এসপি ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জনকে আটক

নড়াইলের একটি আদর্শ ও অনুকরণীয় পরিবার

উজ্জ্বল রায়- নড়াইল জেলা প্রতিনিধিঃ
নড়াইলের একটি আদর্শ ও অনুকরণীয় পরিবার। অবসরপ্রাপ্ত উপজেলা শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমান ও সীতারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাঃ সবেদা খাতুন দম্পতি নড়াইলের একটি আদর্শ ও অনুকরণীয় পরিবার।

পারিবারিক সূত্রে জানা গেছে- নড়াইল পৌরসভার আলাদাতপুর গ্রামের মোঃ লুৎফর রহমান ১৯৮৬ সালে কালিয়ায় সহকারী উপজেলায় শিক্ষা অফিসার হিসাবে নিয়োগ প্রাপ্ত হয়ে কর্মজীবন শুর করেন। ২০১২ইং সালে পদোন্নতি পেয়ে ঝিকরগাছা উপজেলা শিক্ষা অফিসার পদে দীর্ঘদিন সততা ও নিষ্ঠার সাথে দায়ীত্বপালন করে ২০১৮ইং সালে লোহাগড়া উপজেলা শিক্ষা অফিসার হিসাবে অবসরে যান। পরে স্বস্ত্রীক পবিত্র হজ্জ ব্রত পালন করে বর্তমানে অবসর জীবনযাপন করছেন।

মোসাঃ সবেদা খাতুন ১৯৯৩ইং সালে মুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে কর্মজীবন শুরু করেন। ২০০৬ইং সালে পদোন্নতি পেয়ে পিবি সরকারী প্রাথিমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক সিাবে যোগদান করেন। ২০০৭ইং সালে বদলী হয়ে বর্তমানে সীতারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করছেন।

জানা গেছে এই দম্পতির দুই সন্তান পাবলিক বিশ্ববিদ্যালয় হতে সর্বোচ্চ ডিগ্রী অর্জন করে বর্তমান বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) এ ক্যাডার হিসাবে কর্মরত রয়েছেন। বড় সন্তান মুহাম্মদ নাজমুল হুসাইন রনি নড়াইল সরকারি মহিলা কলেজে প্রাণিবিদ্যার প্রভাষক হিসাবে কর্মরত। তাঁর স্ত্রী মোসাঃ তানজিনা আক্তার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে সর্বোচ্চ ডিগ্রী অর্জন শেষে বর্তমান ময়মনসিংহ অগ্রণী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার হিসাবে কর্মরত রয়েছেন।

ছোট সন্তান ইন্জিনিয়ার মাহমুদ হুসাইন রাজু প্রধানমন্ত্রীর কার্যালয়ে সহকারী পরিচালক পদে কর্মরত রয়েছেন। বর্তমান তিনি ৪০ তম বিসিএস (এডমিন)এ সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পদে সুপারিশপ্রাপ্ত। তাঁর স্ত্রী ডাঃ শান্তা ইসলাম ঢাকা মেডিকেল কলেজ হতে এমবিবিএস ডিগ্রী অর্জন করে বর্তমান বিসিএস স্বাস্থ্য ক্যাডারে কর্মরত রয়েছেন।

নড়াইল শহরের আলাদতপুর গ্রামের সেতু আহসান বলেন- বর্তমান যুগে সন্তান মানুষের মত মানুষ করা খুবই কঠিন কাজ। কিন্ত নড়াইল শহরের আমাদের মহল্লার একটি পরিবার দুটি সন্তানকেই আদর্র্শ ও অনুকরণীয় হিসাবে গড়ে তুলতে সক্ষম হয়েছেন। এজন্য অবসরপ্রাপ্ত উপজেলা শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমানকে সুপার হিরো ও মোসাঃ সবেদা খাতুনকে রতœগর্ভা মা উপাধীতে ভুষিত করা উচিত।

সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন বলেন- মোঃ লুৎফর রহমান স্যার উপজেলা শিক্ষা অফিসার থাকাকালিন সময়ে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। এবং স্যারের দু‘টি ছেলেকেই সুশিক্ষায় শিক্ষিত করতে
পেরেছেন।

সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শিকদার আব্দুল আলিম বলেন- মোসাঃ সবেদা খাতুন সীতারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে সুনামের সাথে দায়ীত্বপালন করে আসছেন। তিনি যোগদানের পর হতে বিদ্যালয়ের শতভাগ পাশের রেকর্ড অক্ষুন্ন রেখেছেন। এবং তিনি ছেলেদের উন্নত শিক্ষায় শিক্ষিত করে মানুষের মত মানুষ করেছেন। এজন্য তিনাকে রত্নগর্ভা মা উপাধি দেওয়া যায়।

নড়াইল জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মোঃ আঃ বাসার বলেন- অবসরপ্রাপ্ত উপজেলা শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমান স্যার চাকুরীকালে নিষ্ঠা ও সততার সাথে কর্তব্য পালন করেছিলেন। কাজের স্বীকৃতিস্বরুপ একাধিকবার সেরা শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন। ২০১৩ইং সালে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত হতে পুরষ্কার গ্রহন করেছিলেন।

বড় সন্তান মুহাম্মদ নাজমুল হুসাইন রনি বলেন আমার পিতা মাতা ব্যক্তিগত জীবনে ধর্মভিরু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। আমাদের পরিবারের জন্য সকলের কাছে দোয়া কামনা করেছি।

নড়াইল সদর উপজেল প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আতিকুর রহমান বলেন- আমার জানামতে অবসরপ্রাপ্ত সদর উপজেলা শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমান স্যার অত্যন্ত বিচক্ষনতার সাথে ন্যায়নিষ্ঠ ভাবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছিলেন। এবং সীতারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাঃ সবেদা খাতুন সুনামের সাথে দায়িত্ব পালন করে নজির স্থাপন করেছেন। আমি এই পরিবারের জন্য শুভকামনা করি।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com