বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

বাংলাদেশ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ফেরদৌসুর রহমান- নিজস্ব প্রতিনিধিঃ
আজ বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেইটে দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতি এবং গ্যাস ও বিদ্যুত সংকটের প্রতিবাদে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন দেশ এখন বহুমুখী সংকটে নিমজ্জিত।

বিশেষ করে গ্যাস সংকট, বিদ্যুতের ভায়াবহ লোডশেডিং এবং দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে জনজীবন বিপর্যস্ত। সাধারণ মানুষ এ পরিস্থিতি থেকে মুক্তি চায়। সরকার নিত্যপ্রয়োজনীয় পন্যসামগ্রীর মূল্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ব্যর্থ হয়েছে।

নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন- পায়রা বিদ্যুত কেন্দ্র চালু রাখতে সময়মত কয়লা আমদানি করতে না পারা সরকারের অব্যবস্থাপনারই প্রমাণ বহন করে।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে জমিয়ত নেতৃবৃন্দ সরকারকে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের ন্যায়সঙ্গত দাবী মেনে নেওয়ার আহবান জানিয়ে বলেন- বাংলাদেশের মানুষ তাদের ভোটাধিকারের সুরক্ষা চায়, উৎসবমুখর পরিবেশে ভোটকেন্দ্রে গিয়ে মানুষ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে চায়, সাংবিধানিক এই অধিকার থেকে তাদেরকে বঞ্চিত রাখার পরিণাম শুভ নয়।

এবারের প্রস্তাবিত বাজেট সম্পর্কে জমিয়ত নেতৃবৃন্দ বলেন- ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার এই বাজেট জনবান্ধব ও কল্যাণমুখী নয়। নেতৃবৃন্দ এই বাজেটে জনদুর্ভোগ আরো বৃদ্ধি পাওয়ারও আশংকা প্রকাশ করেন।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাওলানা মকবূল হোসাইন কাসেমীর সভাপতিত্বে ও ঢাকা দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক মুফতী বশীরুল হাসান খাদিমানীর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন- দলের সহঃ সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, প্রধান বক্তা ছিলেন দলের মহাসচিব উত্তরবঙ্গের আলোর দিশারি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন- দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, সহঃ সাংগঠনিক সম্পাদক মুফতী নাসীরুদ্দীন খান, মাওলানা হেদায়েতুল ইসলাম ও মাওলানা শহীদুল্লাহ্।

উপস্থিত ছিলেন অফিস সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী, মুফতী মাহবুুবুল আলম, মাওলানা সলীমুল্লাহ খান, মাওলানা আলী আহমদ কাসেমী, মুফতী আনীসুর রহমান, মাওলানা বিনয়ামীন, মুফতী ইমরানুল বারী সিরাজী, মাওলানা আব্দুর রশীদ ও মাওলানা বুরহানুদ্দীন প্রমূখ।

সংক্ষিপ্ত সমাবেশের পর বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে একটি বিরাট মিছিল বের হয়ে আকরাম টাওয়ারে গিয়ে মুনাজাতের মাধ্যমে শেষ হয়।

উল্লেখ্য যে, গত ১৯শে মে শুক্রবার ঢাকার কাজী বশীর মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলন থেকে ঘোষিত ৪ দফা কর্মসূচীর অংশ হিসেবে আজ ঢাকাসহ বিভিন্ন জেলায় জনস্বার্থ সংশ্লিষ্ট উপরোক্ত ইস্যুতে এই বিক্ষোভ মিছিল কর্মসূচী পালিত হয়।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com