শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় ফুলবাড়ী লিজেন্ট ক্রীকেট টুর্ণামেন্ট সিজন-২’র চ্যাম্পিয়ন হ্যাপি গার্মেন্টস ফুলবাড়ী বিদ্যুৎ অফিসে মিটার রিডার কর্তৃক গ্রাহককে মারপিট

বাঘায় সাংবাদিকের কণ্ঠরোধ করাই কুদ্দুস সরকারের কাজ

মাজেদুর রহমান- রাজশাহী বিভাগীয় ব্যুরোচীফঃ  রাজশাহীর বাঘা উপজেলায় পৌর আওয়ামী লীগের সভাপতি আঃ কুদ্দুস সরকারের অনিয়ম দুর্নীতি সংবাদ প্রকাশ করলেই সাংবাদিককে দেওয়া হয় মামলা, করা হয় হামলা। প্রতিবাদের নামে করা হয় মানববন্ধন।

সম্প্রতি বাঘা উপজেলায় নিম্ন মানের কাজের সংবাদ প্রকাশ হলে সাংবাদিকের বিরুদ্ধে মানববন্ধন করেছেন তিনি। এর আগে ২০২০ইং সালের ২৬শে জানুয়ারীতে দু’জন সাংবাদিকের বিরুদ্ধে তিনি মানববন্ধন করেন। এক কথায় তার বিরুদ্ধে সাংবাদিক সংবাদ প্রকাশ করলেই তিনি তার সমর্থিত কিছু লোক নিয়ে মানববন্ধন করেন বলে অভিযোগ স্থানীয় সাংবাদিকদের।

স্থানীয় সাংবাদিকরা বলছেন- তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ হলে তিনি মামলা হামলাসহ মানববন্ধনের নামে সাংবাদিকদের কণ্ঠরোধের চেষ্টা করছেন।

কে এই আঃ কুদ্দুস সরকারঃ তিনি ২০০১ইং সাল থেকে বাঘা পৌর আওয়ামী লীগ সভাপতি এবং ১নং ও ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর। সেই সুবাদে প্রভাব বিস্তার করে তিনি নানা অনিয়ম দুর্নীতি মাধ্যমে হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা। তার সেই অনিয়ম দুর্নীতি সংবাদ প্রকাশ করে রোষানলের শিকার হয়েছেন সাংবাদিক আখতার, লালন, নুরুজ্জামান।

ঘটনার প্রেক্ষাপটে জানা যায়- ২০২০ইং সালে জানুয়ারিতে আঃ কুদ্দুসের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করেন সাংবাদিক নুরুজ্জামান ও লালন। সংবাদ প্রকাশের পর তাদের হত্যার হুমকি দেন পৌর আওয়ামী লীগ সভাপতি আঃ কুদ্দুস সরকার। সেই হুমকির কারণে থানায় জিডি করেন লালন ও নুরুজ্জামান।

এতে ক্ষিপ্ত হয়ে তাদের বিরুদ্ধে মানববন্ধন করেন তিনি। একই ভাবে গত ২৬শে মে কুদ্দুসের রাস্তা প্রসস্ত কাজের অনিয়ম ও নিম্নমানের কাজ নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ করেন সাংবাদিক আখতার। এরপর সাংবাদিকে আখতারকে হুমকি দেন কুদ্দুস সরকার।

এ ঘটনায় থানায় জিডি করেন সাংবাদিক আখতার। জিডি করায় ক্ষিপ্ত হয় কুদ্দুস সরকার। পরে তিনি তার সমর্থিত কিছু লোক নিয়ে ২৯শে মে মানববন্ধন করেন। মানববন্ধনের পূর্বে তিনি থানায় লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে কথা বললে পৌর আওয়ামী লীগের সভাপতি আঃ কুদ্দুস সরকার বলেন- সাংবাদিকরা সব চাঁদাবাজ। যে আমার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করবে তার বিরুদ্ধেই মামলা ও মানববন্ধন করবো। আমার কাজে কোন অনিয়ম দুর্নীতি নেই। যারা আমার সম্মানহানি করছে তাদের আমি ছাড়বো না। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে কটূক্তি করে ফোন কেটে দেন।

জানতে চাইলে সাংবাদিক আখতার বলেন- আমি তার ঠিকাদারি নিম্নমানের কাজের সংবাদ প্রকাশ করায় সে থানায় মিথ্যা চাঁদাবাজির অভিযোগ দিয়েছে। তিনি অভিযোগে যে সময়ের কথা উল্লেখ করেছেন সে সময় আমি ভায়ালক্ষীপুরে সংবাদ সংগ্রহে ছিলাম। আঃ কুদ্দুস সরকার একজন দুর্নীতিবাজ ঠিকাদার। তার পূর্বের সকল কাজে অনিয়ম ও দূর্নীতি হয়েছে। কাজও হয়েছে নিম্নমানের। আর সেই সকল বিষয়ে সাংবাদিক সংবাদ প্রকাশ করলেই তিনি সাংবাদিককে হুমকি ধামকি ও হামলা মামলাসহ মানববন্ধন করেন। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

উল্লেখ্য, নাম প্রকাশে অনেচ্ছুক স্থানীয়রা বলেন- তার রাজনৈতিক জীবনের পর্যালোচনা বুঝবেন তিনি আসলে কি? প্রথমে জাতীয় পার্টি, বিএনপি’র আমলে বিএনপি, বর্তমান সরকারের আমলে আওয়ামী লীগ। তাছাড়া ২০১৪ইং সালের নির্বাচনে নৌকার বিরুদ্ধে ভোট করেছিলেন তিনি।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com