বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

বিশ্বনাথের ৫ ইউপি নির্বাচনের প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
সিলেটের বিশ্বনাথে আটকে থাকা উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল হবে, হচ্ছে বলে দীর্ঘদিন ধরে আটকে ছিলো। ফলে ওই ৫ (অলংকারী, রামপাশা, দৌলতপুর, বিশ্বনাথ ও দেওকলস) ইউনিয়নের নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে আগ্রহী প্রার্থীদের মধ্যে জন্ম নিয়ে ছিলে উদ্বেগ-উৎকন্ঠা।

এর মধ্যে ওই ৫টি ইউনিয়নের মধ্যে কোনটি চলছিলো ভারপ্রাপ্ত চেয়ারম্যানের অধীনে, আবার কোন ওয়ার্ড চলছিলো মেম্বার বিহীন। ফলে প্রধান জনপ্রতিনিধি ছাড়া এসব ওয়ার্ড ও ইউনিয়নবাসী ছিলেন কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত।

সকল জল্পনা-কল্পনার অবসান করে গত ৩১শে মে নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে ঘোষণা করা হয় ওই ৫ ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল।

আর তফসিল অনুযায়ী ১৭ই জুলাই অনুষ্ঠিতব্য নির্বাচনকে সামনে রেখে তফসিল ঘোষণার সাথে সাথে ইউনিয়ন পরিষদগুলোতে তুমুলভাবে শুরু হয়েছে নির্বাচনে ‘চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ সদস্য’ পদে প্রতিদ্বন্দিতা করতে আগ্রহী প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। সময় কাজে লাগাতে তফসিল ঘোষণার পূর্ব থেকে নির্বাচনী মাঠে কাজ করা প্রার্থীরা বৃদ্ধি করেছেন নিজেদের প্রচার-প্রচারণা।

নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনী মাঠে সবচেয়ে বেশি সরব রয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। স্ব-স্ব ইউনিয়নে ‘নৌকার মাঝি’ হতে তারা তৃণমূলের মতামত নিজেদের পক্ষে আনার চেষ্টার পাশাপাশি ‘ইউনিয়ন, উপজেলা তথা জেলা’র নেতৃবৃন্দের কাছে ছুটে যাচ্ছেন।

বর্তমানে বিএনপি সকল প্রকার নির্বাচনে অংশগ্রহন করা থেকে বিরত থাকার কারণে স্বতন্ত্রের ব্যানারে ৫ ইউনিয়নের নির্বাচনী মাঠে সরব রয়েছেন বিএনপিপন্থী প্রার্থীরা। জাতীয় পার্টির কোন প্রার্থী নির্বাচনে সক্রিয় না থাকলেও দলীয়ভাবে ১টি ইউনিয়নে প্রার্থী দেবে জামায়াত । এছাড়া বর্তমানে নির্বাচনকে কেন্দ্র করে এখনও অন্যান্য কোন রাজনৈতিক দলের প্রার্থীদের তেমন কোন তৎপরতা দেখা যায়নি।

আগামী ১৭ জুলাই বিশ্বনাথ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ‘ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান’ পদে যারা প্রতিদ্বন্দিতা করতে পারেন, তারা হলেন- অলংকারী ইউনিয়নে পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহ সভাপতি নাজমুল ইসলাম রুহেল, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক শাহ তাজুল ইসলাম মাইকেল, উপজেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি প্রবাসী আতিকুর রহমান লিটন।

রামপাশা ইউনিয়নে পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আজিজুর রহমান, ২নং ওয়ার্ডের একাধিক বার নির্বাচিত মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ইমাম উদ্দিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক বশির আহমদ, উপজেলা বিএনপির কার্যনির্বাহী সদস্য খছরুজ্জামান খছরু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আরব শাহ, সংগঠক ফয়ছল আহমদ।

দৌলতপুর ইউনিয়নে পরিষদের ৫নং ওয়ার্ডের একাধিক বার নির্বাচিত মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ওয়াহাব আলী, যুক্তরাজ্যের সুইন্ডন আওয়ামী লীগের সভাপতি সফিক মিয়া, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক হাফিজ আরব খান, যুক্তরাজ্য প্রবাসী হানিফ খান।

বিশ্বনাথ ইউনিয়নে পরিষদের ৫নং ওয়ার্ডের একাধিক বার নির্বাচিত মেম্বার ও ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল জলিল হিরণ, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মুহি উদ্দিন পলাশ, ক্রীড়া সংগঠক দয়াল উদ্দিন তালুকদার।

দেওকলস ইউনিয়নে পরিষদের সাবেক একাধিক বার নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফখরুল আহমদ মতছিন, পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক খায়রুল আমীন আজাদ মেম্বার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, সাংবাদিক টুনু তালুকদার, পৌর জামায়াতের নায়েবে আমীর এইচএম আক্তার ফারুক, প্রবাসী মোহাম্মদ এম আলী এনামুল হক।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী- মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ই জুন, মনোনয়নপত্র বাছাই ১৯শে জুন, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ও প্রতীক বরাদ্দ ২৫শে জুন এবং ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন ১৭ই জুলাই অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com