Saturday, April 27, 2024
Homeসিলেট বিভাগসিলেট জেলাবিশ্বনাথ উত্তরপার অটোরিক্সা চালক শ্রমিক জোটের সভাপতির পদ সাময়িক স্থগিত

বিশ্বনাথ উত্তরপার অটোরিক্সা চালক শ্রমিক জোটের সভাপতির পদ সাময়িক স্থগিত

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
গঠনতন্ত্র পরিপন্থি কাজ করায় ‘সিলেট জেলা অটোটেম্পু-অটোরিক্সা চালক শ্রমিক জোট (রেজি নং চট্ট-২০৯৭)’র অন্তভর্‚ক্ত বিশ্বনাথ উত্তরপার উপ-পরিষদের সভাপতি ময়না মিয়ার পদ সাময়িক স্থগিত করেছে জেলা কমিটি। বুধবার (৭ ফেব্রুয়ারী) রাতে সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ স্বাক্ষরিত ‘সভাপতির পদ’ স্থগিতাদেশ পরিপত্রের মাধ্যমে এর সত্যতা নিশ্চিত করা হয়েছে।

একই পরিপত্রে ময়না মিয়ার সভাপতির পদ সাময়িক স্থগিতের পাশাপাশি সংগঠনের সহ সভাপতি সালেহ আহমদ রাজনকে পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালনের নির্দেশনাও প্রদান করা হয়েছে। তাছাড়া ময়না মিয়া সভাপতি পদে থাকাকালীন সময়ের উপ-পরিষদের আয়-ব্যয়ের হিসেব আগামী এক মাসের মধ্যে জেলা কমিটির কার্যলয়ে প্রেরণের নির্দেশ প্রদান করা হয়েছে। অন্যথায় সংগঠনের পক্ষ থেকে ময়না মিয়ার বিরুদ্ধে ‘সাংগঠনিক ও আইনানুগ’ ব্যবস্থা নেয়া হবে।

স্থগিতাদেশ পরিপত্রে উল্লেখ করা হয়েছে, সভাপতির পদের দায়িত্ব পালনকালে ময়না মিয়া সংগঠনের বিশ্বনাথ উত্তরপার উপ-পরিষদের সদস্যদের (চালক) সাথে বার বার অসৌজন্যমূলক আচরণ, গালিগালাজ ও মারপিটের মতো ঘটনা ঘটিয়েছেন। যা সম্পূর্ণ গঠনতন্ত্র পরিপন্থি। বিষয়টি অত্যান্ত দুঃখজনক।
উক্ত বিষয়টি নিয়ে জেলা কমিটি ‘ময়না মিয়া’কে বার বার অনুরোধ করার পরও তিনি (ময়না) এবিষয়ে কর্ণপাত না করে নিজের (ময়না) অসৌজন্যমূলক আচরণ, গালিগালাজ ও মারপিটের মতো ঘটনা চালিয়ে যাচ্ছেন। তাই শ্রমিকদের অভিযোগের ভিত্তিতে উপ-পরিষদ ও জেলা কমিটি ‘ময়না মিয়া’র প্রতি অতিষ্ট। আর তাই এমতাবস্থায় জেলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ‘ময়না মিয়া’র সভাপতির পদ ‘সাময়িক স্থগিত’ করা হয়েছে।

এর পাশাপাশি পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত সংগঠনের সহ সভাপতি সালেহ আহমদ রাজনকে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হইল। তাছাড়া ময়না মিয়া সভাপতি পদে থাকাকালীন সময়ের উপ-পরিষদের আয়-ব্যয়ের হিসেব আগামী এক মাসের মধ্যে জেলা কমিটির কার্যলয়ে প্রেরণের নির্দেশ প্রদান করা হয়েছে। অন্যথায় সংগঠনের পক্ষ থেকে ময়না মিয়ার বিরুদ্ধে ‘সাংগঠনিক ও আইনানুগ’ ব্যবস্থা নেয়া হবে।

এব্যাপারে ময়না মিয়ার সাথে মোবাইলের মাধ্যমে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি সত্য নয় বলে এই প্রতিবেদককে জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments