শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানা পুলিশ প্রশংসায় ভাসছে হারানো মোবাইল উদ্ধার করে

মোঃ সোহাগ- ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ
বর্তমান সবার গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় জিনিস মোবাইল ফোন। এটা যখন ছিনতাই বা কোনভাবে হারিয়ে যায় তখন অনেক ধরনের কষ্ট পেতে হয়। যখন এ হারানো মোবাইল ফোনটি উদ্ধার করে পুলিশ প্রশাসন ফোন দিয়ে বলে আপনার ফোনটি পাওয়া গেছে থানায় এসে নিয়ে যান। তখন এমন একটা আনন্দ বোধ হয় যা বলে শেষ করা যাবে না।

হারানো মোবাইল ফোন হাতে পাওয়ায় সৃষ্টিকর্তার পরেই একমাত্র ভরসা কোতোয়ালী মডেল থানা পুলিশ বললেন একজন ভুক্তভোগী। তিনি মোবাইল ফোন হাতে পেয়ে খুব খুশি।

আজ দেখেন সকাল সকাল ঘুম ভেঙ্গে হারিয়ে যাওয়া মোবাইল ফোন হাতে পেয়ে উচ্ছাসিত ১০ জন ভুক্তভোগী। তাঁদের এ আনন্দ দেখে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহ্ কামাল আকন্দ (পিপিএম-বার) একফাঁকে বলেই ফেললো আপনারদের এ আনন্দ দেখে আমিও খুব আনন্দ পাচ্ছি।

ময়মরসিংহে হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধার যেন মরুভূমিতে সুই খোঁজার চ্যালেঞ্জ নিয়ে মাঠে নেমে পড়েন কোতোয়ালী মডেল থানা পুলিশের এক কর্মকর্তা। সফল হয়ে প্রায় দেড় শতাধিক হারানো মোবাইল উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে তুলে দিয়েছেন এ কর্মকর্তা। তিনিই হলেন কোতোয়ালী মডেল থানার এএসআই আমীর হামজা।

হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধার করে পুলিশ বাহিনী এমনকি সাধারণ জনগণের কাছ থেকেও একাধিকবার পুরস্কার পেয়েছেন এএসআই আমীর হামজা। একদিকে মোবাইল ফোন উদ্ধার করছে এএসআই আমির হামজা অন্য দিকে প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করছেন কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ শাহ্ কামাল আকন্দ (পিপিএম-বার)।

কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ শাহ্ কামাল আকন্দ (পিপিএম-বার) বলেন- এএসআই আমীর হামজা প্রযুক্তি সম্পর্কে অনেক দক্ষ। এজন্য থানায় মোবাইল হারানো সংক্রান্ত জিডি হলে ডাক পড়ে এএসআই আমীর হামজার উপরে। তিনি অত্যন্ত সুকৌশলে নিজ দক্ষতা ও বুদ্ধিমত্তার সাথে অনেক পরিশ্রম করে মরুভূমির মধ্য থেকে সুই খুঁজে বের করার মতো মোবাইলগুলো উদ্ধার করেন।

পুলিশের এ কর্মকর্তা বলেন- এ বছর জুলাই মাস পর্যন্ত এএসআই আমীর হামজা বিভিন্ন ব্রান্ডের দেড় শতাধিক মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিককে ফিরিয়ে দিয়েছেন। এছাড়া বিকাশের মাধ্যমে প্রতারণার ফাঁদে ফেলে হাতিয়ে নেওয়া কয়েকটি ঘটনায় টাকা উদ্ধার করে প্রকৃত মালিককে বুঝিয়ে দেওয়া হয়েছে। সকাল সকাল এই হারানো মোবাইল গুলো ফিরিয়ে দিতে পেরে সত্যি ভাল লাগছে ।

কোতোয়ালী মডেল থানার বেশিরভাগ মোবাইল হারানোর জিডি হয় ছাত্র ও বিভিন্ন পেশাজীবী মানুষের। সবগুলোই সমান গুরুত্বের সাথেই তাদের হারানো মোবাইল উদ্ধারের চেষ্টা করা হয়। অনেক সময় কিছু মোবাইল ফোন এমন আছে যে তা উদ্ধার করতে বিভিন্ন সমস্যার কারণে অনেক দেরি ও জটিলতার মধ্যে পড়তে হয়।

এএসআই আমীর হামজা বলেন- অনেক দামি জিনিস হারানোর চাইতে মোবাইল হারানোর কষ্ট অনেক বেশি। কেননা মোবাইলে প্রয়োজনীয় নম্বর থেকে শুরু করে অনেক গুরুত্বপূর্ণ তথ্য থাকে। জিডি করার পর ফোন উদ্ধার করে ভুক্তভোগীকে ফোন দিলে তারা অনেকে বিশ্বাসই করতে চান না। মোবাইল নেওয়ার সময় অনেকে আবেগ আপ্লুত হয়ে পড়েন।

এদিকে আজ মঙ্গলবার ঘুম ভাঙ্গার আগেই সকাল সকাল ১০টি হারানো মোবাইল উদ্ধার করে ভুক্তভোগী প্রকৃত মালিকের হাতে ফেরত দেয়ার খবর ময়মনসিংহ নগরীতে ছড়িয়ে পড়ায় প্রশংসায় ভাসছে কোতোয়ালী মডেল থানা পুলিশ।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com