শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

ময়মনসিংহের ত্রিশালে সড়ক দূর্ঘটনায় পঙ্গু সোহেলের মানবেতর জীবনযাপন

মোঃ সোহাগ- ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ
মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এমন প্রচলিত বাক্য শোনা গেলেও অসহায় সোহেলের জীবনের খোঁজ রাখেনা কেউ।

ময়মনসিংহের ত্রিশালের সদর ইউনিয়নের আউলটিয়া রাগামারা বাজারের পাশে ফেদু মণ্ডল বাড়ির সোহেল মিয়া সড়ক দুর্ঘটনায় পঙ্গু হয়ে দীর্ঘ ১০ বছর ধরে মানবেতর জীবন যাপন করছেন।

জানা গেছে- একটি বেসরকারি প্রতিষ্ঠান স্কয়ারে এমব্রয়ডারি সেকশনে কাজ করতেন সোহেল মিয়া। সে ডিউটিতে যাওয়ার সময় ২০১০ইং সালে স্টাফ গাড়িটি সড়ক দূর্ঘটনার শিকার হলে দূর্ঘটনায় আহত হন তিনি। তারপর সোহেলকে কোম্পানির লোকজন উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান।

শরীরের অবস্থা আরও অবনতি ঘটলে তাকে ঢাকা স্কয়ার হাসপাতালে পাঠানো হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষা করে ডাক্তাররা জানান তার তিন নাম্বার পাইনালস্কট মেরুদণ্ড ভেঙে গেছে। এরপর স্কয়ার হাসপাতালে অপারেশন করা হয়েছে।

ওই হাসপাতাল থেকে দুই সপ্তাহ পর সাভারে সিআরপি থেরাপি জন্য পাঠানো হলে সেখানে দুই মাস চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। দীর্ঘ দুই মাস চিকিৎসার পর সিআরপি হসপিটাল থেকে সোহেল কে একটি হুইল চেয়ার দেয়া হয়। সিআরপিতে তার শারীরিক কোনো উন্নতি হয়নি।

তখন হাসপাতাল পক্ষ থেকে জানানো হয় সোহেল আর সুস্থ হবে কিনা বলা যাচ্ছে না। এখন দুর্ঘটনার ১০ বছর অতিবাহিত হলেও হুইল চেয়ারে জীবন যাপন করছেন সোহেল।

সোহেলের পরিবারের লোকজন জানান- বর্তমানে তিনি হাত পা নাড়াতে পারে না সম্পূর্ণ শরীর প্যারালাইসিস হয়ে গেছে। হাত দিয়ে খেতে পারেনা খাওয়ানো ও প্রস্রাব পায়খানা করা সম্পুর্ন স্ত্রীর উপর নির্ভরশীল। সোহেল মিয়ার সংসারে উপার্জন করার মত কেউ নেই, অভাবের সংসারে ছেলে মেয়ে কে নিয়ে বর্তমানে খুব কষ্টে মানবেতর জীবন করছেন তিনি।

সড়ক দূর্ঘটনায় পঙ্গু সোহেল জানান- প্রতিমাসে ওষুধ কিনতে হয় চার থেকে পাঁচ হাজার টাকা। অন্যদিকে ছেলেমেয়ের লেখাপড়ার খরচ ও সংসার চালানো খুবই কষ্টকর হয়ে পড়েছে। সবার কাছে অনুরোধ কঠিন বিপদের সময় সবাই উনার পরিবার কে আর্থিক সাহায্য করবেন।

যোগাযোগঃ
পঙ্গু সোহেল এর পার্সোনাল বিকাশ নাম্বার
01751199347
01679157641 ও নগদ একাউন্ট্,,
Sonali Bank,A/C
3324101020234,
কথা বলতে চাইলে Imo 01751199347

সে এখন শারীরিক ভাবে প্রতিবন্ধী।
খেয়ে না খেয়ে দিন কাটাতে হচ্ছে সোহেলের। তার ঔষধের জন্য, মাসে ৪০০০/৫০০০ হাজার টাকা লাগে।আসুন একজন মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ায় মানবতার সেবায়। জয় হোক মানবতার।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com