শনিবার, ০৪ মে ২০২৪, ১১:১১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

রংপুরে আর্থিক স্বাবলম্বীকরনে ১৮৬ জন দরিদ্র পরিবারে বকনা গরু বিতরণ

বর্নালী জামান বর্ণা- নিজস্ব প্রতিনিধিঃ
রংপুরে এরিয়া প্রোগ্রাম ওয়ার্ল্ড ভিশন কর্তৃক আয়োজিত রংপুর সিটি কর্পোরেশননের ৭ টি ওয়ার্ডে ১৮৬ জন অতি দরিদ্র পরিবারের মাঝে আর্থিক স্বাবলম্বীকরনে বকনা গরু বিতরণ করা হয়েছে।

রবিবার ২৭শে মার্চ বিকেলে রংপুর রবার্টসনগঞ্জে গরু বিতরণের এই আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে ওয়ার্ল্ড ভিশন‘র প্রোগ্রাম অফিসার জুলিয়ান বিশ্বাস ও মিতানুজ্জামান মীম এর সঞ্চালনায় এবং ওয়ার্ল্ড ভিশন এর সিনিয়র অনুকূল চন্দ্র বর্মন‘র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রংপুর সিটি কর্পোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। বিশেষ অতিথি রংপুর সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম ফুলু, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুর রহমান (টিটু), সংরক্ষিত ওয়ার্ড ৯‘র মহিলা কাউন্সিলর মনোয়ারা সুলতানা মলি, ওয়ার্ল্ড ভিশন প্রোগ্রাম অফিসার লিন্ডা দফো, ট্যাকনেক্যাল স্পেশালিষ্ট তাহমিদুর রহমান, এসসিপিও অ্যাপোলো এম দাস প্রমূখ।

উক্ত কর্মসূচিতে ২৬ ও ২৭নং ওয়ার্ডের ৬০ জনের মাঝে ৬০টি গরু বিতরণ এবং পর্যায়ক্রমে ৭টি ওয়ার্ডে ১৮৬ জন নির্বাচিত অতিদরিদ্র পরিবারে ২৭ হাজার টাকা মূল্যের ১টি করে গরু বিতরণ করা হবে।

১টি করে গরু পেয়ে খুশি ৬ষ্ঠ শ্রেনিতে পড়ুয়া শিশু শাহাদৎ বলেন- আমি খুবই খুশি হয়েছি। এই গরুটা লালন পালন করে বড় করবো খুব যত্ন করে। যখন বড় হবে আরও অনেকগুলো গরু হয়ে যাবে আমার। আমার মা- বাবাও খুব খুশি।

দরিদ্র পরিবারে ১টি গরু অনেক বেশি মূল্যবান এবং বিনামূল্যে গরু উপহার পেয়ে খুশি অভিভাবক। তিনি বলেন- পরিবারে অভাব অনটন নিয়ে জীবিকা নির্বাহ করতে হয়। এই গরুটিকে এখন সন্তানের মত লালান করতে পারলে বড় হবে। আরও গরু বাড়বে এতে পরিবারের অভাব কিছুটা হলেও লাঘব হবে। খুবই উপকার হলো ওয়ার্ল্ড ভিশনের এই মহৎ উদ্যোগে আমাদের মত নিম্ন- বিত্ত পরিবার উপকৃত হলো। কৃতজ্ঞ ওয়ার্ল্ড ভিশনের কাছে। এভাবেই যেন তারা দরিদ্র মানুষের পাশে থাকতে পারেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com