শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড রাণীশংকৈলে মানসিক প্রতিবন্ধির অর্ধগলিত লাশ উদ্ধার পাবনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালন টঙ্গীতে মহান মে দিবসে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তারাগঞ্জ উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন রাণীশংকৈলে আমগাছের ডালে কলেজছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেপ্তার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ইং অনুষ্ঠিত। রাণীশংকৈলে কুলিক নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ২ ব্যাক্তিকে কারাদন্ড জলঢাকায় ১কোটি ৪৩ লক্ষ টাকা ব্যায়ে পৌরসভার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন দীপ আই কেয়ার ফাউন্ডেশনে শত টাকায় চক্ষু সেবা ২১ বছর পদার্পনে “সাপ্তাহিক চৌদ্দগ্রাম” পত্রিকা পরিবারের আনন্দ ভ্রমণ ও প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে নব্য বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন- প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

সারাদেশের ন্যায় তারাগঞ্জেও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

৭১সংবাদ২৪.কম- ডেস্কঃ
সারাদেশের ন্যায় রংপুরের তারাগঞ্জে একুশে ফেব্রুয়ারি তথা মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়।

একুশের প্রথম প্রহরে তারাগঞ্জ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ৫২‘র ভাষা আন্দোলনে আত্ম বলিদানকারী শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আনিছুর রহমান লিটন ও উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাসেল মিয়া এবং প্রশাসনিক অন্যান্য দপ্তরের কর্মকর্তা/কর্মচারীসহ দলমত নির্বিশেষে সর্বজন।

বুধবার দিনগত রাত ১২টা ১ মিনিটে তারাগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ সংলগ্ন উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন কর্তৃক পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে ধারাবাহিক ভাবে পুষ্পস্তবক অর্পণ করেন- তারাগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান ও হাই ওয়ে থানা অফিসার ইনচার্জ মাহবুব মোর্শেদসহ দ্বায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্য, মুক্তিযোদ্ধা সংসদ তারাগঞ্জ উপজেলা শাখা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিয়ার রহমান ও দলীয় সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষাপ্রতিষ্ঠান ও বাংলাদেশ প্রেসক্লাব উপজেলা শাখা, তারাগঞ্জ উপজেলা প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি উপজেলা শাখা, অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দসহ সার্বজনীন অংশগ্রহনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়।

প্রেরণার ভাষা আন্দোলন- “মাতৃভাষা বাংলা চাই” মাতৃভাষার এই দাবি দমন করতে ১৯৫২ইং সালের ২১শে ফেব্রুয়ারি তৎকালীন পূর্ব পাকিস্তান সরকার ঢাকার রাজপথে ১৪৪ ধারা জারি করেছিল। তৎসময়ের উদীপ্ত ছাত্ররা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করেন। সেই মিছিলে নির্মমভাবে বর্ষিত গুলিতে শহীদ হন, রফিক, সালাম, বরকত, জব্বার। তাঁদের এই বীরত্ব স্মরণেই দেশবাসী শহীদ মিনারের সামনে এসে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। তারই ধারাবাহিকতায় প্রতিবছরের ন্যায় শ্রদ্ধা-ভালোবাসার বিরল দৃষ্টান্তে ফুলে ফুলে সজ্জিত পুষ্পস্তবকে ছেয়ে যায় দেশব্যাপী নির্মিত শহীদ মিনারের বেদি।

 

সকাল ৭টার পর উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আসা শিক্ষক শিক্ষার্থী কর্তৃক “অমর ২১শে আমাদের শ্রদ্ধা” শীর্ষক র‌্যালী ও গানে গানে মুখরিত স্মরণীয় ধ্বনিতে শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর প্রতিষ্ঠান ভিত্তিক শিক্ষার্থীদের মাঝে ২১শে ফেব্রুয়ারি তথা মাতৃভাষার ইতিহাস ও তাৎপর্য নিয়ে মৌখিক আলোচনা ও প্রশ্নোত্তর প্রতিযোগীতার মাধ্যমে সম্পন্ন হয় ।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com